পশ্চিমবঙ্গ

west bengal

গুজরাতে রোপ্যাক্স ফেরি সার্ভিসের সূচনা প্রধানমন্ত্রীর

By

Published : Nov 8, 2020, 2:11 PM IST

মনসুখ মন্দাভিয়া জানান, এই ফেরি সার্ভিসটি চালু হলে সুরাত ও সৌরাষ্ট্রের মধ্যে দূরত্ব কমবে । "সৌরাষ্ট্রের বিপুল সংখ্যক মানুষ সুরাতে আসেন এবং হিরে শিল্পের সঙ্গে জড়িত । এই রুটে প্রতিদিন প্রায় 5,000 বাস চলাচল করে । আর এতে সময় লাগে প্রায় দশ থেকে বারো ঘন্টা ।"

PM to flag off Ro-Pax ferry service
PM to flag off Ro-Pax ferry service

আহমেদাবাদ, 8 নভেম্বর : অনলাইনে আজ গুজরাতের সুরাত ও সৌরাষ্ট্রের মধ্যে রোপ্যাক্স ফেরি সার্ভিসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানিও এই অনুষ্ঠানে যোগ দেন ।

গতকালই কেন্দ্রীয় নৌপরিবহনমন্ত্রী মনসুখ মন্দাভিয়া জানান, এই ফেরি সার্ভিসটি চালু হলে সুরাত ও সৌরাষ্ট্রের মধ্যে দূরত্ব কমবে । আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনিও । তিনি বলেন, "সৌরাষ্ট্রের বিপুল সংখ্যক মানুষ সুরাতে আসেন এবং হিরে শিল্পের সঙ্গে জড়িত । এই রুটে প্রতিদিন প্রায় 5,000 বাস চলাচল করে । আর এতে সময় লাগে প্রায় দশ থেকে বারো ঘন্টা ।"

প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে জারি করা একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "এই পরিষেবার ফলে 370 কিলোমিটারের দূরত্ব কমে 90 কিলোমিটারে দাঁড়াবে । যার ফলে সময় ও জ্বালানি সাশ্রয় হবে এবং সৌরাষ্ট্রে রাজ্যের পরিবেশ ও ধর্মীয় পর্যটনকেও বাড়িয়ে তুলবে ।"

"দক্ষিণ গুজরাতের সুরাত জেলার হাজিরা এবং সৌরাষ্ট্রের ভাওয়ানগড়ের ঘোঘা সংযোগকারী এই রোপ্যাক্স ফেরি ভেসেল 'ভয়েজ সিম্ফনি'র 30টি ট্রাক, 100টি ছোটো গাড়ি এবং 500 জন যাত্রী এবং 34 জন ক্রু ও কর্মীর ধারণ ক্ষমতা রয়েছে । রোপ্যাক্স টার্মিনালে প্রশাসনিক অফিস, একটি পার্কিং এলাকা, একটি সাব-স্টেশন এবং একটি জলের টাওয়ারের সুবিধাও রয়েছে ।

ফেরিটি প্রতিদিন তিনবার চলাচল করবে ।

ABOUT THE AUTHOR

...view details