পশ্চিমবঙ্গ

west bengal

নির্ভয়ার দোষী পবনের কিউরেটিভ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টে

By

Published : Mar 2, 2020, 12:23 PM IST

Updated : Mar 2, 2020, 6:25 PM IST

আগামীকাল ফাঁসির দিন ঘোষণা হয়েছে আগেই । তার আগে আজ নির্ভয়া ঘটনার অপরাধী পবন গুপ্তার কিউরেটিভ পিটিশন খারিজ হয়ে গেল শীর্ষ আদালতে।

ছবি
ছবি

দিল্লি, 2 মার্চ : নির্ভয়া গণধর্ষণে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পবন গুপ্তার কিউরেটিভ পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট । মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার জন্য গত সপ্তাহে কিউরেটিভ পিটিশন জমা দিয়েছিল পবন। শীর্ষ আদালতে আজ তার শুনানি ছিল।

17 ফেব্রুয়ারি আদালতের নির্দেশ মতো আগামীকাল ফাঁসির দিন ধার্য করা হয়েছে । তার সপ্তাহখানেক আগেই আবার কিউরেটিভ পিটিশন জমা দিয়েছিল পবন। আজ তা খারিজ হয়ে গেল। ইতিমধ্যেই শারীরিক অবস্থা, নাবালকত্বের প্রমাণ একাধিক কারণ দেখিয়ে একের পর এক পিটিশনের জেরে পিছিয়েছে ফাঁসির দিন । এই নিয়ে মোট তিনবার ফাঁসির দিন ধার্য করা হয়েছে । এর আগে নির্ভয়াকাণ্ডের আর এক দোষী বিনয় শর্মা রাষ্ট্রপতির প্রাণভিক্ষার আর্জি খারিজকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল । 14 ফেব্রুয়ারি বিনয়ের সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট ।

বেশ কয়েক বার ফাঁসির দিন পিছিয়ে যাওয়ার ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন নির্ভয়ার মা ৷ নতুন করে ফাঁসির দিন ধার্য হওয়ার পর সাংবাদিকরা এই বিষয়ে তাঁর প্রতিক্রিয়া চাইলে তিনি বলেছিলেন, "আমি খুশি নই । কারণ এই নিয়ে তিন বার দোষীদের মৃত্যু পরোয়ানা জারি হল। আমরা অনেক কষ্ট করেছি । আশা করছি 3 মার্চ ফাঁসি কার্যকর হবে ।"

Last Updated :Mar 2, 2020, 6:25 PM IST

ABOUT THE AUTHOR

...view details