পশ্চিমবঙ্গ

west bengal

দিল্লির সেই কারখানায় দমকলের ছাড়পত্র ছিল না, গ্রেপ্তার মালিক ও ম্যানেজার

By

Published : Dec 8, 2019, 11:38 PM IST

দিল্লির অন্যতম ভয়াবহ অগ্নিকাণ্ড । অবৈধভাবে আনাজ মান্ডি এলাকায় ওই কারখানটি চলছিল । জানাল দমকল বিভাগ । ঘটনায় গ্রেপ্তার মালিক ও ম্যানেজার ।

Delhi Fire
দিল্লির বহুতলে আগুন


দিল্লি, 8 ডিসেম্বর : দিল্লির আনাজ মান্ডির যে কারখানায় আজ আগুন লাগে, সেটিতে দমকলের কোনও ছাড়পত্র ছিল না । দিল্লির দমকল বিভাগের তরফে একথা জানানো হয়েছে । আজ ভোরে দিল্লির আনাজ মান্ডি এলাকায় একটি কারখানায় আগুন লাগে । 30 টি ইঞ্জিন ঘটনাস্থানে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে । আগুনে 43 জনের মৃত্যু হয় ।

পুলিশ ও দমকল আধিকারিকদের মতে, এটি দিল্লির অন্যতম ভয়াবহ অগ্নিকাণ্ড । অবৈধভাবে আনাজ মান্ডি এলাকায় কারখানাটি চলছিল । দিল্লির দমকল বিভাগের ডিরেক্টর অতুল গর্গের মতে, কারখানার কাছে দমকলের কোনও ছাড়পত্র ছিল না । অগ্নিনির্বাপকের ব্যবস্থাও ছিল না কারখানায় ।

যে বহুতল ভবনে কারখানাটি চলছিল, তার মালিক রেহান ও তার ম্যানেজার ফুকরানকে গ্রেপ্তার করা হয়েছে । দিল্লি পুলিশের DCP (উত্তর) মনিকা ভারদ্বাজ বলেন, "আমরা ঘটনার তদন্ত শুরু করেছি । এখনও পর্যন্ত আমাদের কাছে যা খবর আছে, তাতে মৃতের সংখ্যা বাড়ার সম্ভাবনা কম ।"

দিল্লির অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে মুখ্যমন্ত্রীর তরফে 10 লাখ করে ও আহতদের এক লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে । অন্যদিকে প্রধানমন্ত্রীর তরফে মৃতদের পরিবারকে 2 লাখ টাকা করে ও আহতদের 50 হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details