পশ্চিমবঙ্গ

west bengal

আধুনিক ইতিহাসের সবচেয়ে ধ্বংসাত্মক ঘটনা COVID-19 : মুকেশ আম্বানি

By

Published : Aug 16, 2020, 4:00 PM IST

জিও মিটে আজ "দা কোরোনা ভাইরাস : হোয়াট ইউ নিড টু নো অ্যাবাউট দা গ্লোবাল প্যানডেমিক" বইটি প্রকাশ করেন মুকেশ আম্বানি ও তাঁর স্ত্রী নীতা আম্বানি ।

ambani
ambani

মুম্বই, 16 অগাস্ট : কোরোনা আধুনিক ইতিহাসের সবচেয়ে ধ্বংসাত্মক ঘটনা এবং এর বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বব্যাপী সহযোগিতা ও একটি সহযোগী প্রচেষ্টার প্রয়োজন । কোরোনা সংক্রমণ নিয়ে একটি বইয়ের উদ্বোধন করে একথা বললেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ়ের চেয়ারম্যান মুকেশ আম্বানি । জিও মিটে তিন বিশেষজ্ঞের লেখা "দা কোরোনা ভাইরাস : হোয়াট ইউ নিড টু নো অ্যাবাউট দা গ্লোবাল প্যানডেমিক" বইটি প্রকাশ করেন তিনি ।

বইটি লিখেছেন ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ ডা. স্বপ্নিল পারিখ, ক্লিনিকাল সাইকোলজিস্ট মাহেরা দেশাই এবং নিউরো-সাইকিয়াট্রিস্ট ডা. রাজেশ এম পারিখ । প্যানডেমিকের ইতিহাস, এর বিবর্তন, বিভিন্ন ঘটনা এবং প্যানডেমিক নিয়ে বিভিন্ন মিথ তুলে ধরা হয়েছে এই বইটিতে ।

বইটির ই-লঞ্চ অনুষ্ঠানে মুকেশ আম্বানি বলেন, COVID-19 নিঃসন্দেহে আধুনিক ইতিহাসের সবচেয়ে বিপজ্জনক ঘটনা । এর জেরে জনস্বাস্থ্যের পাশাপাশি অর্থনীতিও এক অভূতপূর্ব সংকটের সম্মুখীন হয়েছে । এর বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বব্যাপী সহযোগিতার প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি ।

এই বই সম্পর্কে নীতা আম্বানি বলেন, “এই প্যানডেমিক ভয়, শোক এবং অনিশ্চয়তার কাল হয়ে দাঁড়িয়েছে এবং এই কারণেই বইটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, সময়োপযোগী এবং প্রয়োজনীয় । বইটি আমাদের অনেক কিছু জানতে সাহায্য করবে যা জীবন বাঁচাতে পারে এবং ভুল ধারণাগুলি দূর করবে ।” তিনি এও উল্লেখ করেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, এই বইটির লেখকরা যে ভবিষ্যদ্বাণী করেছেন তার অনেকগুলি ইতিমধ্যেই সত্যি হয়েছে ।”

ABOUT THE AUTHOR

...view details