পশ্চিমবঙ্গ

west bengal

পঞ্জাবে বিষ মদের বলি 38, উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ

By

Published : Jul 31, 2020, 5:48 PM IST

Updated : Jul 31, 2020, 10:37 PM IST

পঞ্জাবের অমৃতসর, বাটালা ও তরন তারন জেলা মিলিয়ে এখনও পর্যন্ত 38 জনের মৃত্যু হয়েছে । ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং ।

SPURIOUS LIQUOR
প্রতীকি ছবি

চন্ডীগড়, 31 জুলাই : বিষমদ খেয়ে পঞ্জাবে বুধবার থকে এখনও পর্যন্ত 38 জনের মৃত্যু হয়েছে । অমৃতসর, বাটালা ও তরন তারন জেলা থেকে মৃত্যুর খবর সামনে এসেছে ।

প্রাথমিকভাবে পাঁচজনের মৃত্যুর খবর জানা গেছিল । পুলিশ জানিয়েছে, 29 জুলাই অমৃতসরের তারসিক্কার মুচ্ছল ও টাঙ্গরা গ্রাম থেকে প্রথম ওই পাঁচজনের মৃত্যুর খবর এসেছিল । এরপর মৃত্যুর সংখ্যা বাড়তে বাড়তে সরকারি হিসেব অনুযায়ী, বুধবার রাত থেকে এখনও পর্যন্ত কমপক্ষে 38 জনের মৃত্যু হয়েছে । এদের মধ্যে একজনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক ।

এদিকে ঘটনার জেরে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং । জলন্ধরের ডিভিশনাল কমিশনারের নেতৃত্বে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি । টুইটে তিনি জানিয়েছেন, "অমৃতসর, গুরদাসপুর ও তরন তারনে বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনায় উচ্চপর্যায়ে তদন্তের নির্দেশ দিয়েছি । জলন্ধর ডিভিশনের কমিশনারকে এই তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে । তিনিই সংশ্লিষ্ট SSP ও অন্যান্য দপ্তরগুলির সঙ্গে যোগাযোগ করবেন । দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে ।"

ঘটনায় এখনও পর্যন্ত মুচ্ছল থেকে বলবিন্দর কউর নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ । তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 304 ধারা ও রাজস্ব আইনের 61/1/14 ধারায় মামলা রুজু করা হয়েছে । তদন্তের জন্য ইতিমধ্যেই অমৃতসর গ্রামীণ SSP থেকে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে । এখান থেকেই প্রথম খবর সামনে এসেছিল । ঠিক কী কারণে ওই মৃত্যু হয়েছে তা জানতে আজই জশবিন্দর সিং, কাশ্মীর সিং, কিরপাল সিং ও যশবন্ত সিংয়ের দেহ ময়নাতদন্ত করা হবে ।

প্রথম মৃত্যুর খবর সামনে এসেছিল অমৃতসর গ্রামীণের তারসিক্কা থানা এলাকার টাঙ্গরা ও মুচ্ছল এলাকা থেকে । পাঁচজনের মৃত্যুর খবর জানা গেছিল প্রাথমিকভাবে ।

এরপর 30 জুলাই মুচ্ছল থেকে আরও দু'জনের মৃত্যুর খবর সামনে আসে । অন্য একজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয় । পরে মুচ্ছল ও বাটালা থেকে আরও দু'জন করে ব্যক্তির মৃত্যুর খবর সামনে আসে । প্রতিটিই বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনা ।

এরপর আজ বাটালায় আরও পাঁচজন মারা যায় । এই নিয়ে সেখানে মোট সাতজনের মৃত্যু হয় বিষমদ খেয়ে । একজনকে আশঙ্কাজনক অবস্থায় বাটালায় সিভিক হাসপাতালে ভরতি করা হয়েছে । পাশাপাশি তরন তারন থেকে আজ আরও চারজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে ।

Last Updated : Jul 31, 2020, 10:37 PM IST

ABOUT THE AUTHOR

...view details