পশ্চিমবঙ্গ

west bengal

1 ফেব্রুয়ারি নির্ভয়া দোষীদের ফাঁসি

By

Published : Jan 17, 2020, 4:50 PM IST

Updated : Jan 17, 2020, 5:35 PM IST

ছবি
ছবি

16:48 January 17

22 জানুয়ারি নয়, 1 ফেব্রুয়ারি ভোর ছ'টায় ফাঁসি হচ্ছে নির্ভয়ার অপরাধীদের ।

দিল্লি, 17 জানুয়ারি : 1 ফেব্রুয়ারি নির্ভয়া দোষীদের ফাঁসি । ভোর ছ'টায় ফাঁঁসি দেওয়া হবে তাদের । আজই নির্ভয়ার অপরাধী মুকেশ সিংয়ের প্রাণভিক্ষার আর্জি খারিজ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ । তারপর দিল্লি কোর্ট ফাঁসির নতুন দিন ঘোষণা করল । 

14 জানুয়ারি সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন খারিজ হওয়ার পর রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি জানিয়েছিল নির্ভয়া গণধর্ষণে মৃত্যুদণ্ড প্রাপ্ত মুকেশ সিং । আজ তা খারিজ করে দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ । আইন অনুযায়ী প্রাণভিক্ষার আবেদন খারিজ হওয়ার পর দোষীদের মোট 14 দিন সময় দেওয়া হয় । সেই অনুযায়ী 1 ফেব্রুয়ারি ফাঁসি হবে । 

7 জানুয়ারি নির্ভয়া মামলার চার দোষীর ফাঁসির নির্দেশ দিয়েছিল দিল্লির পাতিয়ালা হাউজ় কোর্ট । ফাঁসি হওয়ার কথা ছিল 22 জানুয়ারি সকাল 7টায় । এরপর  বিনয় শর্মা ও মুকেশ সিং কিউরেটিভ পিটিশন দাখিল করে সুপ্রিম কোর্টে । 14 জানুয়ারি বিচারপতি এন ভি রামানা, বিচারপতি অরুণ মিশ্র, বিচারপতি আর এফ নরিমান, বিচারপতি আর বানুমথি ও বিচারপতি অশোক ভূষণের ডিভিশন বেঞ্চে তা খারিজ হয়ে যায় । আজ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদনও খারিজ হল। 

2012 সালের 16 ডিসেম্বর দিল্লিতে চলন্ত বাসে এক প্যারা-মেডিকেল ছাত্রীকে ধর্ষণ করে ছয় দুষ্কৃতী । তাদের মধ্যে একজন নাবালক হওয়ায় 2015 সালেই ছাড়া পেয়ে যায় । রাম সিং নামে এক অভিযুক্তর বিচার চলাকালীন তিহার কেন্দ্রীয় সংশোধনাগারে অস্বাভাবিক মৃত্যু হয় । বাকি চার জন মুকেশ সিং, বিনয় শর্মা, পবন গুপ্তা ও অক্ষয় ঠাকুরকে ফাঁসির সাজা শোনায় দিল্লি পাতিয়ালা হাউজ় কোর্ট ।

Last Updated : Jan 17, 2020, 5:35 PM IST

ABOUT THE AUTHOR

...view details