পশ্চিমবঙ্গ

west bengal

গুপ্তচরবৃত্তির অভিযোগ, পাকড়াও পাকিস্তান দূতাবাসের দুই আধিকারিক

By

Published : Jun 1, 2020, 1:30 AM IST

Updated : Jun 1, 2020, 1:39 AM IST

দিল্লির করোল বাগে এক ব্যক্তির কাছ থেকে ভারতীয় নিরাপত্তাবাহিনী মোতায়েন সংক্রান্ত নথি নিতে গিয়েছিল পাকিস্তান দূতাবাসের দুই ভিসা অফিসার। নাম আবিদ হুসেন ও তাহির খান। সেই সময় তাদের হাতেনাতে ধরে ফেলে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

DELHI POLICE
দিল্লি পুলিশ

দিল্লি, 1 জুন : গুপ্তচরবৃত্তির অভিযোগে দিল্লির পাকিস্তান দূতাবাসের দুই ভিসা অফিসারকে আটক করল দিল্লি পুলিশের স্পেশাল সেল। নাম আবিদ হুসেন ও তাহির খান। তারা ISI-এর সক্রিয় সদস্য বলে জানা গেছে। জাভেদ হুসেন নামে আরও এক পাকিস্তানিকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করছে দিল্লি পুলিশের স্পেশাল সেল ও অন্যান্য সংস্থা। 24 ঘণ্টার মধ্যে তাদের ভারত ছাড়তে বলা হয়েছে।

রবিবার সকালে দিল্লির করোল বাগে এক ব্যক্তির সঙ্গে দেখা করতে যায় আবিদ হুসেন ও তাহির খান। অভিযোগ, ওই ব্যক্তির কাছ থেকে ভারতীয় নিরাপত্তাবাহিনী মোতায়েন সংক্রান্ত নথি নিতে গিয়েছিল তারা। নথির পরিবর্তে ওই ব্যক্তিকে নগদ 15 হাজার টাকা ও একটি আইফোন দেওয়ার সময় হাতেনাতে ধরা পড়ে যায় আবিদ ও তাহের। ঘটনাস্থানে উপস্থিত ছিল জাভেদও। এদিকে ধরা পড়ার পর প্রথমে নিজেদের ভারতীয় বলে পরিচয় দেয় আবিদ-তাহের। এমনকী জাল আধার কার্ডও দেখায়। পরে জিজ্ঞাসাবাদের মুখে পড়ে তারা পাকিস্তান দূতাবাসের অফিসার বলে জানায় আবিদ-তাহের।

42 বছরের আবিদ পাকিস্তানের পঞ্জাব প্রদেশের শেখপুরার বাসিন্দা। আর 44 বছরের তাহির ইসলামাবাদের বাসিন্দা। জাভেদ হুসেনের বাড়ি ভক্কারে। এদিকে দূতাবাসের দুই অফিসার হাতেনাতে ধরা পড়ার পর পাকিস্তান বিদেশমন্ত্রকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ওই দুই কর্মীকে ভারতের পার্সোনা নন গ্রাটা(অনাস্থাভাজন দূত) ঘোষণার তীব্র নিন্দা করছে তারা।

2016 সালের অক্টোবর মাসে পাকিস্তান দূতাবাসের এক কর্মীকে ধরার পরও গুপ্তচরের একই রকম একটি র্যাকেট পাকড়াও করেছিল দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ।

Last Updated : Jun 1, 2020, 1:39 AM IST

ABOUT THE AUTHOR

...view details