পশ্চিমবঙ্গ

west bengal

Sourav Ganguly : 36 কোটি টাকারও বেশি বকেয়া, বম্বে হাইকোর্টের দ্বারস্থ সৌরভ

By

Published : Jul 13, 2021, 6:45 AM IST

Updated : Jul 13, 2021, 7:22 AM IST

Ganguly moves HC for enforcement

সৌরভের অভিযোগ, সংস্থাগুলির ডিরেক্টররা তাঁদের অ্যাকাউন্ট থেকে অন্য সংস্থার তহবিল টাকা সরিয়ে রাখছেন । ওই দুই সংস্থার সম্পত্তির হিসেব প্রকাশ করার নির্দেশ দেওয়ার জন্য বম্বে হাইকোর্টে আবেদন জানিয়েছেন তিনি।

মুম্বই ও কলকাতা, 13 জুলাই : ক্ষতিপূরণ বাবদ পুরানো দুই ম্যানেজমেন্ট সংস্থার থেকে 36 কোটি টাকারও বেশি অঙ্ক বকেয়া পড়ে রয়েছে । সেই নিয়ে এবার বম্বে হাইকোর্টের (Bombay High Court) দ্বারস্থ হলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) । হাইকোর্টে সৌরভ জানিয়েছেন, 2018 সালে আরবিট্রেশন ট্রাইবুনাল ওই দুই সংস্থাকে নির্দেশ দিয়েছিল ক্ষতিপূরণ দেওয়ার জন্য । কিন্তু সেই ক্ষতিপূরণের টাকা বোর্ড সভাপতি এখনও পাননি বলে অভিযোগ ।

পারসেপ্ট ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড ও পারসেপ্ট ডি মার্ক (ইন্ডিয়া) -- উভয়ই আগে প্রাক্তন ভারত অধিনায়কের ম্যানেজমেন্ট সংস্থা হিসেবে কাজ করেছে । এই দুই সংস্থাকেই আরবিট্রেশন ট্রাইবুনাল নির্দেশ দিয়েছিল সৌরভকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য । কিন্তু তা এখনও না পাওয়ায় সৌরভ সোমবার বম্বে হাইকোর্টের কাছে আবেদন জানিয়েছেন, ওই দুই সংস্থার সম্পত্তির হিসেব প্রকাশ করার নির্দেশ দেওয়ার জন্য । বম্বে হাইকোর্টে বিচারপতি এ কে মেননের সিঙ্গল বেঞ্চে পারসেপ্ট ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড ও পারসেপ্ট ডি মার্ক (ইন্ডিয়া) জানিয়েছে, তারা 20 জুলাইয়ের মধ্যে তাদের সম্পত্তির হিসেব জানাবে ।

সংবাদসংস্থা পিটিআইয়ে প্রকাশ, এই দুই সংস্থার থেকে 36 কোটিরও বেশি অঙ্কের টাকা পাওয়ার কথা সৌরভ গঙ্গোপাধ্যায়ের । এর মধ্যে ক্ষতিপূরণের মূল অঙ্ক প্রায় সাড়ে 14 কোটি টাকা । এছাড়া, এতদিন ধরে টাকা বকেয়া থাকায় তার উপর সুদও রয়েছে । সৌরভ যে আবেদন করেছেন, তাতে তাঁর অভিযোগ, সংস্থাগুলির ডিরেক্টররা তাঁদের অ্যাকাউন্ট থেকে অন্য সংস্থার তহবিল টাকা সরিয়ে রাখছেন । এই পরিস্থিতিতে গতকাল সংস্থাগুলির তরফে আইনজীবী শার্দুল সিং জানিয়েছেন, উভয় সংস্থাই 20 জুলাইয়ের মধ্যে তাদের সম্পত্তির হিসেব প্রকাশ করবে ।

Last Updated :Jul 13, 2021, 7:22 AM IST

ABOUT THE AUTHOR

...view details