বাঘমুণ্ডির জঙ্গল থেকে গ্রেফতার মোস্ট ওয়ান্টেড মাওবাদী কিশোরদা ওরফে সব্যসাচী

author img

By ETV Bharat Bangla Team

Published : Jan 12, 2024, 1:04 PM IST

Updated : Jan 12, 2024, 3:58 PM IST

ETV BHARAT

Maoist leader arrested: বাঘমুণ্ডির জঙ্গল থেকে মোস্ট ওয়ান্টেড মাওবাদী নেতা কিশোরদা ওরফে সব্যসাচী গোস্বামীকে গ্রেফতার করল পুরুলিয়ার পুলিশ ৷ আজ তাকে আদালতে তোলা হবে ৷

গ্রেফতার মোস্ট ওয়ান্টেড মাওবাদী কিশোরদা

পুরুলিয়া, 12 জানুয়ারি: পুরুলিয়া জেলা পুলিশের বড় সাফল্য । মোস্ট ওয়ান্টেড মাওবাদী নেতা কিশোরদা ওরফে সব্যসাচী গোস্বামীকে গ্রেফতার করল পুরুলিয়া জেলা পুলিশ । বৃহস্পতিবার রাতে পুরুলিয়া জেলার বাঘমুণ্ডি থানা এলাকার মাঠার চৌনিয়া জঙ্গল থেকে গ্রেফতার করা হয়েছে তাকে । তিনি সিপিআই (মাওবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন বলে জানা গিয়েছে । আজ শুক্রবার তাকে পুরুলিয়া আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ ।

পুরুলিয়া জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় শুক্রবার সাংবাদিক সম্মেলন করে জানান, পুরুলিয়ার বাঘমুণ্ডি থানার মাঠা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় । জেলা পুলিশ সুপার এও জানান, এখন পুরুলিয়ার জঙ্গলমহল এলাকায় মাওবাদী কার্যকলাপ না থাকলেও সব্যসাচী গোস্বামী আবার মাওবাদী কার্যকলাপ করার চেষ্টা চালাচ্ছিল । এর সঙ্গে আরও কেউ যুক্ত আছে কি না তদন্তের স্বার্থে এখনই তা বলতে চাননি পুলিশ সুপার ।

জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দোপাধ্যায় এ দিন আরও বলেন, "আমরা যখন জানতে পারি সব্যসাচী গোস্বামী পুরুলিয়ার জঙ্গলে লুকিয়ে রয়েছে এবং ঝাড়খণ্ডের কোনও এক জায়গায় বৈঠক করার পরিকল্পনা করছে, তখন আমরা ওই জায়গায় হানা দিয়ে তাকে পাকড়াও করি ।"

এর আগেও একাধিকবার গ্রেফতার হয়েছে মাওবাদী নেতা কিশোরদা । তবে সে জামিনে মুক্ত ছিল । বর্তমানে তার নামে পাঁচটি মামলা রয়েছে । সে ফের নতুন করে মাওবাদী কার্যকলাপ শুরু করার চেষ্টা করছিল বলে জানা গিয়েছে । কেন্দ্রীয় কমিটির সদস্য কিশোরদা বর্তমানে বাংলার দায়িত্বে ছিল । তাকে আজ পুরুলিয়া আদালতে তোলার পর নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ ৷ তবে এই মাওবাদী নেতা কিশোরদার গ্রেফতারি জেলা পুলিশের কাছে বড় সাফল্য বলে মনে করা হচ্ছে ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাওবাদীদের প্রথম সারির নেতা সব্যসাচী গোস্বামী ওরফে কিশোরদা জামিন পাওয়ার পরই বেশ কিছুদিন আন্ডারগ্রাউন্ড হয়ে যায় । গতকাল রাতে বাঘমুণ্ডি থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে পুরুলিয়া জেলা পুলিশ । তার সঙ্গে একটি নাইন এমএম পিস্তল, মাওবাদীদের প্রচার পুস্তিকাও পাওয়া গিয়েছে ।

আরও পড়ুন:

  1. ছত্তিশগড়ে পুলিশের-মাওবাদী সংঘর্ষে প্রাণ গেল 6 মাসের শিশুর, আহত মা-সহ দুই জওয়ান
  2. মাওবাদী নিকেশে বড় অভিযানের ছক, ছত্তিশগড়ে মোতায়েন আরও 3 হাজার আধা সেনা
  3. এক যুগ ফেরার থাকার পর বীরভূম থেকে গ্রেফতার 'মাওবাদী', উদ্ধার অস্ত্রও
Last Updated :Jan 12, 2024, 3:58 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.