ইসিএলের জলাজমি বুজিয়ে দখল ! রানিগঞ্জে তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে এফআইআর

author img

By ETV Bharat Bangla Team

Published : Jan 3, 2024, 2:31 PM IST

Updated : Jan 3, 2024, 3:48 PM IST

ECL Wetland Controversy

ECL Wetland Controversy: রানিগঞ্জে ইসিএলের জলাজমি দখল করার অভিযোগ উঠেছে তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে ৷ আসানসোল পৌরনিগমের 88 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নেহা সাউয়ের বিরুদ্ধে এই নিয়ে এফআইআর করেছে ইসিএল ৷ ওই তৃণমূল কাউন্সিলর অভিযোগ অস্বীকার করেছেন ৷

ইসিএলের জলাজমি বুজিয়ে দখল ! রানিগঞ্জে তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে এফআইআর

রানিগঞ্জ, 3 জানুয়ারি: ইসিএলের জলাভূমি ভরাট করে, তা দখল করার অভিযোগ উঠল আসানসোল পৌরনিগমের তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে । আর এমন অভিযোগে তোলপাড় রানিগঞ্জ বিধানসভা এলাকা । ওই কাউন্সিলর নেহা সাউের বিরুদ্ধে ইতিমধ্যেই এফআইআর করেছে ইসিএল কর্তৃপক্ষ । সংশ্লিষ্ট তৃণমূল কাউন্সিলর অভিযোগ অস্বীকার করেছেন ৷

রানিগঞ্জ থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে ৷ অন্যদিকে আসানসোল পৌরনিগমের কর্তাব্যক্তিরা জানাচ্ছেন, যদি এই ঘটনা সত্য বলে প্রমাণিত হয়, তবে অভিযুক্ত কাউন্সিলরের বিরুদ্ধে শাস্তিযোগ্য ব্যবস্থা নেওয়া হবে । বিষয়টি নিয়ে সরব হয়েছেন জেলার বিজেপি নেতারাও ।

আসানসোল পৌরনিগমের 88 নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর নেহা সাউ ৷ তাঁর বিরুদ্ধে অভিযোগ, ইসিএলের কুনুস্তরিয়া এরিয়ার অন্তর্গত পিওর সিহারসোল খনির একটি জলাভূমি ভরাট করে সেই জমি দখল করেছেন ৷ এই অভিযোগ তুলে রানিগঞ্জ থানায় নেহা সাউয়ের বিরুদ্ধে অভিযোগ লিখিত দায়ের করেছে ইসিএল কর্তৃপক্ষ । সংস্থার দাবি, তারা সরেজমিনে তদন্ত করে দেখেছেন ওই জমিটি তাদের । যে জমিটি দখলের অভিযোগ উঠেছে, সেটি 33 নম্বর ওয়ার্ডে রয়েছে ।

ইসিএলের পিওর সিয়ারসোল খনির ম্যানেজার মহেন্দ্র কুমার বলেন, "আমরা ইতিমধ্যেই তদন্ত করে দেখেছি ওই জমিটি আমাদের এবং আমরা আমাদের উচ্চ দফতরে জানানোর পাশাপাশি রানিগঞ্জ থানায় ইতিমধ্যে এফআইআর করেছি । উচ্চ আধিকারিকরা যা সিদ্ধান্ত নেবেন, সেই অনুযায়ী আগামিদিনে আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে ।"

যদিও অভিযুক্ত কাউন্সিলর নেহা সাউয়ের দাবি, ওই জলাভূমির পাশে প্রচুর পরিমাণে গোবর জমা হয়েছিল ও বর্তমানে ডেঙ্গু ছড়াচ্ছে দেখে তিনি পৌরনিগমের কর্মীদের দিয়েই ওই গোবর পরিষ্কার করিয়েছেন । তিনি কোনও জমি দখল করতে চাইছেন না বলে তাঁর দাবি ।

অন্যদিকে আসানসোল পৌরনিগমের মেয়র পারিষদ গুরুদাস চট্টোপাধ্যায় বলেন, "আমি বিষয়টা জানতে পেরেছি । রানিগঞ্জ থানায় ওই কাউন্সিলরের নামে একটি অভিযোগও জমা পড়েছে । ঘটনা যদি সত্যি বলে প্রমাণিত হয়, তাহলে আমাদের মেয়রের নেতৃত্বেই ওই কাউন্সিলরের বিরুদ্ধে শাস্তিযোগ্য ব্যবস্থা নেওয়া হবে ।"

বিষয়টিকে কটাক্ষ করেছেন বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় । তিনি বলেন, "এ আর এমনকি ? তৃণমূল শুধু ইসিএলের নয়, ইসকো, রেলের জমিও দখল করছে এবং দখলদারদের উচ্ছেদ করতে গেলে পুলিশ কোনোরকমের সহযোগিতা করছে না রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে ।"

এদিকে রানিগঞ্জ থানার পুলিশ গোটা ঘটনা তদন্ত নেমেছে । পুলিশ জানিয়েছে, খতিয়ে দেখা হচ্ছে ইসিএলের জমি সত্যি বুজিয়ে দখলের চেষ্টা হয়েছে কি না !

আরও পড়ুন:

  1. নিয়োগে 'আমরা-ওরা বিভাজন', দুর্গাপুর থার্মাল পাওয়ার স্টেশনের সামনে বিক্ষোভ বিজেপির
  2. নির্যাতিতা কিশোরীর বয়ান বদলাতে রেস্তোরাঁয় খাওয়াতে নিয়ে গিয়েছে পুলিশ-তৃণমূল ! পথ অবরোধে অগ্নিমিত্রা
  3. উত্তরকাশীর জন্য প্রার্থনা মহাবীর খনিতে আটকে পড়া শ্রমিক-উদ্ধারকারীর, শোনালেন 34 বছর আগের ভয়াবহ অভিজ্ঞতা
Last Updated :Jan 3, 2024, 3:48 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.