ETV Bharat / state

যখন ধর্মতলায় শাহ তখন বিধানসভায় কালা দিবস পালন মমতার, বসছেন ধরনামঞ্চেও

author img

By ETV Bharat Bangla Team

Published : Nov 29, 2023, 2:25 PM IST

Updated : Nov 29, 2023, 3:05 PM IST

Mamata counters Shah: যখন ধর্মতলায় অমিত শাহ বক্তব্য রাখছেন, তখন বিধানসভায় কালা দিবস পালন করলেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ তিনি বসছেন কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের ধরনামঞ্চেও ৷

Mamata counters Shah
কালা দিবস পালন মমতার

বিধানসভায় কালা দিবস পালন মমতার

কলকাতা, 29 নভেম্বর: বুধবার যেন রাজ্যে অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্যায়ের ডুয়েল ৷ ধর্মতলার সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ৷ আর একই সময়ে বিধানসভার সামনে ধরনামঞ্চে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । শাহের বাংলা সফরের বিরোধিতা করে দলীয় কর্মসূচি মেনে আজ পোশাকের মাধ্যমেও বার্তা দিতে চেয়েছেন মুখ্যমন্ত্রী ৷

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাংলায় আসার দিনটিকে কালা দিবস হিসাবে পালন করছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস । গতকালই দলের তরফে ঘোষণা করা হয়েছিল ৷ সেই মতো এ দিন রাজ্যের শাসকদলের তরফ থেকে সমস্ত বিধায়ক কালো পোশাক পরে বিধানসভায় আসেন ৷ এমনকি মুখ্যমন্ত্রী নিজেও যে শাড়ি পরেছেন তারও পাড় কালো এবং কাঁধে ঝোলানো রয়েছে কালো চাদর ।

এ দিকে, বিধানসভায় আম্বেদকার মূর্তির পাদদেশে 100 দিনের কাজ-সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে বঞ্চনার বিরুদ্ধে ধরনায় বসেছে তৃণমূল কংগ্রেস । আজ দুপুরে সেখানেই উপস্থিত আছেন বাংলার মুখ্যমন্ত্রীও ।

প্রসঙ্গত, গতকাল থেকেই বিধানসভার অন্দরে বাংলাকে বঞ্চনার ইস্যু নিয়ে এই ধরনা কর্মসূচি শুরু হয়েছে । আজ এই কর্মসূচির দ্বিতীয় দিন । আর সেখানে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ যোগ দেন ৷ একই সময়ে একদিকে ধর্মতলার মঞ্চে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আর অন্যদিকে বিধানসভায় ধরনাস্থলে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ঠিক যখন ভিক্টোরিয়া হাউজের সামনে আজ কেন্দ্রীয় প্রকল্পে রাজ্যে দুর্নীতির অভিযোগ তুলে সরব হন অমিত শাহ, তখনই কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে বার্তা দিতে বিধানসভায় অম্বেদকর মূর্তির পাদদেশে অবস্থানে বসেন মমতা ৷ সেখান থেকেই তিনি গর্জে ওঠেন কেন্দ্রের বিরুদ্ধে ৷ তাঁর আজই ধরনামঞ্চে যোগদানকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল ।

আরও পড়ুন:

  1. ভোট চাইতে আসতে পারেন, বাংলার মানুষের কান্না শুনতে পান না; শাহকে বিঁধলেন তাপস
  2. এবার বঞ্চিতদের কথা তুলে ধরে 51 হাজার চিঠি শাহকে পাঠাচ্ছে তৃণমূল যুব কংগ্রেস
  3. 'বাংলার রাজনীতিতে মোড় ঘোরাবে আজকের সভা', হাওড়ার মিছিল থেকে বললেন বিজেপি রাজ্য সভাপতি
Last Updated : Nov 29, 2023, 3:05 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.