ETV Bharat / state

ভোট চাইতে আসতে পারেন, বাংলার মানুষের কান্না শুনতে পান না; শাহকে বিঁধলেন তাপস

author img

By ETV Bharat Bangla Team

Published : Nov 29, 2023, 1:41 PM IST

Tapash Roy slams Amit Shah: অমিত শাহের কলকাতার সভার আগে তাঁকে বিঁধল শাসকদল ৷ তৃণমূল বিধায়ক তাপস রায় বলেছেন, শাহ ভোট চাইতে আসতে পারেন, অথচ বাংলার মানুষের কান্না তিনি শুনতে পান না ৷

Tapash Roy slams Amit Shah
শাহকে বিঁধলেন তাপস

কলকাতা, 29 নভেম্বর: ধর্মতলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহবের সভার আগে তাঁকে তীব্র ভাষায় কটাক্ষ করল রাজ্যের শাসকদল ৷ তৃণমূল বিধায়ক তাপস রায়ের দাবি, অমিত শাহ রাজ্যে ভোট চাইতে আসেন, কিন্তু বাংলার মানুষের আর্তনাদ তিনি কানে তোলেন না ৷

বুধবার সকালে বিধানসভায় সাংবাদিক সম্মেলন করে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা বরানগরের বিধায়ক তাপস রায় বলেন,

"অমিত শাহ দলীয় বিবাদ মেটাতে আসেন, ভোট চাইতে আসেন, আসেন পুজো উদ্বোধনেও, কিন্তু বাংলার মানুষের আর্তনাদ কি তিনি শুনতে পান না ! গত দু'বছর ধরে বাংলার প্রতি বঞ্চনা হচ্ছে । অর্থনৈতিক এবং বিভিন্ন এজেন্সি দিয়ে বাংলার আর মানুষের 100 দিনের অধিকারের টাকা আটকে রাখা হয়েছে । শুধু কাজ বন্ধ নয়, কাজ করে টাকাও বন্ধ । অমিত শাহ কি মানুষের কান্না শুনতে পান না !"

শাহি সভার আয়োজন করতে গিয়ে একুশে জুলাইয়ের সভা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিজেপি নেতারা ৷ আর এ দিন তারও জবাব দিয়েছেন তাপস রায় । তিনি বলেন, "যাঁরা একুশে জুলাই নিয়ে বড় বড় কথা বলছিলেন, তাঁরা জেনে রাখুন, এই একুশে জুলাইয়ের ঘটনা না ঘটলে আজকে যে তাঁরা ভোটার কার্ড নিয়ে ভোট দিতে যেতে পারছেন, তা বাস্তবায়িত হত না । নো ভোটার কার্ড নো ভোট - এই দাবিতে আন্দোলন করেছিলেন তৃণমূল নেত্রী । যাঁকে পরবর্তী সময়ে স্বীকৃতি দিয়েছিল নির্বাচন কমিশন । বিজেপির এই সভার সেই সম্মানও নেই, সেই গুরুত্বও নেই ৷ তাই একে গুরুত্ব দেওয়ার কোনও অর্থই হয় না ।"

তিনি এও বলেন, কোনও ঐতিহাসিক সন্ধিক্ষণে বিজেপি তৈরি হয়নি, কাজেই এই বিজেপি বুঝবে কি ইতিহাসের গুরুত্ব । তাপস রায়ের কথায়, "বাংলার মানুষের আর্তনাদের প্রতি কোনও দৃষ্টি নেই অমিত শাহদের । তাই বাংলার গরিব মানুষ দিল্লি গেলে তাঁরা দেখাও করেন না, কথাও বলেন না । এবং সেগুলি মেটানোর চেষ্টাও করেন না । ভাবটা এমন যেন সবটাই তাঁদের পৈতৃক সম্পদ । বাংলার থেকে জিএসটি-র টাকা তুলে নিয়ে যাওয়ার পর কেন্দ্রীয় সরকারে থাকার সুবাদে প্রত্যেক দিন প্রতি মুহূর্তে বাংলাকে বঞ্চিত করছেন তাঁরা । তাই বাংলায় এসে বাংলার মানুষকে এর জন্য জবাবদিহি করতে হবে তাঁদের ।"

আরও পড়ুন:

  1. 'বাংলার রাজনীতিতে মোড় ঘোরাবে আজকের সভা', হাওড়ার মিছিল থেকে বললেন বিজেপি রাজ্য সভাপতি
  2. শাহী-সভার জন্য বিজেপির গণসঙ্গীত নিয়ে তরজা বঙ্গ রাজনীতিতে
  3. চাকরির নামে প্রতারণা, শাহের সভায় যোগদানের পথে তৃণমূল কর্মীকে জুতোপেটা বিজেপির মহিলা কর্মীর
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.