থাইল্যান্ডে আতশবাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে 15

author img

By PTI

Published : Jan 17, 2024, 5:28 PM IST

Updated : Jan 17, 2024, 7:58 PM IST

Explosion in Thailand Factory

Explosion in Thailand Factory: চিনা নববর্ষের আগে থাইল্যান্ডের আতশবাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত কমপক্ষে 15 ৷ আহত বহু ৷ মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

ব্যাংকক, 17 জানুয়ারি: বুধবার মধ্য থাইল্যান্ডে একটি আতশবাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটল ৷ এই ঘটনায় আগুনে ঝলসে গিয়ে কমপক্ষে 15 জন নিহত হয়েছেন ৷ আহত হয়েছেন আরও অনেকে ৷ উদ্ধারকারী দলের এক কর্মী সংবাদ মাধ্যমে এমনই দাবি করেছেন । মৃতের সংখ্যা বাড়তে আরও পারে বলে আশঙ্কা ৷

সমেরকুন সুফান বুরি রেসকিউ ফাউন্ডেশনের কর্মী কৃতসাদা মানি-ইন জানিয়েছেন, মোট কতজনের মৃত্যু হয়েছে এখনই নিশ্চিত করে কিছু বলা যাবে না ৷ ঘটনাস্থল ঘুরে দেখে তাঁর অনুমান, বিস্ফোরণের ঘটনায় এখনও পর্যন্ত প্রায় 15 থেকে 17 জনের মৃত্যু হয়েছে । সুফান বুরি প্রদেশের স্থানীয় উদ্ধারকারী দলের কর্মীরা অনলাইনে বিস্ফোরণের ঘটনার ছবি পোস্ট করেছেন ৷ তা থেকে ঘটনার ভয়াবহতা বোঝা গিয়েছে । ছবিতে দেখা গিয়েছে, একটি খালি ধানের ক্ষেতে ধ্বংসাবশেষ এবং মৃতদের শরীরের অংশগুলি পড়ে রয়েছে । বিস্ফোরণের কারণ এখনও স্পষ্টভাবে জানা যায়নি ৷

ফেব্রুয়ারি মাসে চিনা নববর্ষ ৷ ওই সময় আতশবাজির চাহিদা তুঙ্গে থাকে ৷ হাতে এক মাসেরও কম সময় রয়েছে ৷ এর মধ্যে আতশবাজির কারখানায় বিস্ফোরণ হল। এর ফলে ব্যাপক ক্ষতির মুখে পড়ল বাজির ব্যবসা ৷ জানা গিয়েছে, গত বছরের জুলাই মাসে দক্ষিণ থাইল্যান্ডে একটি আতশবাজি গুদামে বড় বিস্ফোরণ ঘটেছিল ৷ সেই ঘটনায় কমপক্ষে 10 জন নিহত হয়েছিলেন। আহতের সংখ্যা 100 ছাড়িয়েছিল ।

দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন অধিদফতরের তথ্য অনুসারে, নারাথিওয়াত প্রদেশের সেই বিস্ফোরণটি একটি আবাসিক এলাকায় হয়েছিল ৷ এই ঘটনায় প্500 মিটারের মধ্যে থাকা প্ 100টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছিল বলে খবর। নারাথিওয়াট গভর্নর জানিয়েছিলেন, গুদামটিতে নির্মাণ কাজ চলাকালীন বিস্ফোরণটি ঘটে ৷ ধাতব ঢালাই থেকে স্ফুলিঙ্গের ফলে ভিতরে থাকা আতশবাজিতে আগুন ধরে যায় এবং বিস্ফোরণ ঘটে ।

(সংবাদ সংস্থা-এপি)

  • " class="align-text-top noRightClick twitterSection" data="">

আরও পড়ুন:

  1. শহরে বিকট শব্দে ফাটল সিলিন্ডার ! নিমেষে আগুন ছড়াল এলাকায়, ঘটনায় আহত একাধিক
  2. বাড়িতে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, আহত বিজেপি কর্মী !
  3. খাইবার পাখতুনখোয়ায় পুলিশের গাড়ি লক্ষ্য করে ছোড়া হল বোমা, বিস্ফোরণে মৃত 5
Last Updated :Jan 17, 2024, 7:58 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.