লন্ডনে নিখোঁজ ভারতীয় পড়ুয়া! সন্ধান পেতে জয়শঙ্করের দ্বারস্থ বিজেপি নেতা, অনুরোধ হাইকমিশনকেও

author img

By ETV Bharat Bangla Team

Published : Dec 17, 2023, 10:14 AM IST

Updated : Dec 17, 2023, 10:20 AM IST

Etv Bharat

Indian student goes missing in East London: রহস্যজনকভাবে বিলেতের মাঠিতে নিখোঁজ ভারতীয় পড়ুয়া। 15 তারিখের পর থেকে তাঁকে আর কেউ দেখেনি। তিনি কোথায় রয়েছেন তা জানতে বিদেশমন্ত্রকের দ্বারস্থ হয়েছেন এক বিজেপি নেতা।

লন্ডন, 17 ডিসেম্বর: নিখোঁজ হয়ে গেলেন লন্ডনের লাফবরা বিশ্ববিদ্যালয়ের ভারতীয় ছাত্র জিএস ভাটিয়া। 15 ডিসেম্বর থেকে তাঁর খোঁজ মিলছে না। পূর্ব লন্ডনের এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রের নিখোঁজ হওয়া নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন বিজেপি নেতা মনিন্দর সিং শীর্ষা। সোশাল মিডিয়ার এক্স হ্যান্ডেলে বিষয়টি লিখে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের দৃষ্টি আকর্ষণও করেছেন বিজেপির এই কেন্দ্রীয় নেতা। তাঁর দাবি, 15 তারিখ রাত তিনটে নাগাদ পূর্ব লন্ডনের ক্যানারি ওয়াফে শেষবার প্রকাশ্যে দেখা যায় ভারতীয় ছাত্রকে। এরপর থেকে তাঁর আর কোনও খোঁজ পাওয়া যায়নি।

বিদেশমন্ত্রীর পাশাপাশি, লন্ডনে ভারতীয় হাইকমিশন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও ছাত্রটিকে খুঁজে বের করতে তৎপর হওয়ার অনুরোধ জানিয়েছেন শীর্ষা। সোশাল মিডিয়ায় তিনি লেখেন, "লন্ডনের লাফবরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র জিএস ভাটিয়া 15 ডিসেম্বর থেকে নিখোঁজ। তাঁর কোনও খোঁজ কারও কাছে নেই। ওইদিন পূর্ব লন্ডনেই তাঁকে শেষবার দেখা গিয়েছিল। বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে এই বিষয়ে উদ্যোগ নিতে অনুরোধ করছি।" এই পোস্টেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং লন্ডনে ভারতীয় হাইকমিশনকেও উদ্যোগ নেওয়ার অনুরোধ জানান বিজেপি নেতা।

সরকারি উদ্যোগের পাশাপাশি, নিখোঁজ ছাত্রকে খুঁজে পেতে বাকিদেরও উদ্যোগী হওয়া উচিত বলে মনে করেন শীর্ষা। আর তাই তাঁর পোস্টের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন তথ্য ও সরকারি পরিচয় পত্র সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন। পাশাপাশি ভাটিয়ার সন্ধান পেলে কোন নম্বরে যোগাযোগ করতে হবে সেটাও জানিয়েছেন। তাঁর মনে হয়, সকলে একত্রিতবভাবে খুঁজলে দ্রুত ভাটিয়ার খোঁজ মিলবে। আরও বেশি সংখ্যক মানুষকে এই কাজে ষুক্ত করার কথাও বলেন মনিন্দর। সংশ্লিষ্ট সকলের কাছে এই বার্তা পৌঁছে দেওয়া জরুরি বলে মনে করেন তিনি।

বিদেশে ভারতীয় ছাত্রদের সঙ্গে একাধিকবার অপ্রীতিকর ঘটনা ঘটেছে। কখনও তাঁদের হুমকির মুখে পড়তে হয়েছে। কখনও আবার প্রকাশ্য রাস্তায় মার পর্যন্ত খেতে হয়েছে। জিএস ভাটিয়ার সঙ্গে ঠিক কী ঘটেছে তা এখনও স্পষ্ট হয়। তবে ভারতীয় ছাত্ররা আক্রান্ত হলেই তৎপর হয়েছে কেন্দ্রের মোদি সরকার। বিভিন্ন সময় উল্লেখ করার মতো একাধিক উদ্যোগও নেওয়া হয়েছে। এমনই আবহে ফের বিলেতের মাঠিতে নিখোঁজ ছাত্রকে খুঁজে পেতে কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হলেন গেরুয়া শিবিরের নেতা।

আরও পড়ুন:

  1. আন্তর্জাতিক জল-সীমানায় তামিলনাড়ুর 6 মৎসজীবীকে আটক শ্রীলঙ্কার নৌবাহিনীর, চলতি বছরে গ্রেফতার 220
  2. ইজরায়েলি বাহিনীর গুলিতে মৃত্যু দেশেরই 3 বন্দির, অনুতপ্ত সেনা; প্রাণ গেল সাংবাদিকেরও
  3. খালিস্তানপন্থী নেতা গুরপতওয়ান্ত সিং পান্নুন খুনের চক্রান্তে যুক্ত নিখিল গুপ্তা ! অভিযোগ আমেরিকার
Last Updated :Dec 17, 2023, 10:20 AM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.