প্রকাশ্যে 'সাদা রঙের পৃথিবী' ছবির পোস্টার, অনুষ্ঠানে শ্বেতবসনে হাজির কুশীলবরা

author img

By ETV Bharat Bangla Desk

Published : Jan 18, 2024, 3:03 PM IST

Etv Bharat

Sada Ranger Prithibi Poster: ফেব্রুয়ারিতে মুক্তি পাবে রাজর্ষি দে পরিচালিত 'সাদা রঙের পৃথিবী' ৷ গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে ৷ মুক্তি পেল ছবির অফিসিয়াল পোস্টার ৷

কলকাতা, 18 জানুয়ারি: রঙিন থেকে সাদা রঙের দুনিয়ায় শ্রাবন্তী চট্টোপাধ্যায় ৷ প্রকাশ্যে রাজর্ষি দে পরিচালিত 'সাদা রঙের পৃথিবী' ছবির পোস্টার। নন্দনে আয়োজিত পোস্টার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্দ্রনীল সেন, দেবাশিস কুমার, সোহিনী শাস্ত্রী, অমিত আগরওয়াল-সহ 'সাদা রঙের পৃথিবী'র কুশীলবরা। তাঁদের হাত দিয়েই প্রকাশিত হয় পোস্টার।

বিধবা পাচারের মতো ঘটনাকে কেন্দ্র করেই তৈরি হয়েছে এই ছবি। ভারতীয় সিনেমার ইতিহাসে এই ধরনের কাহিনী প্রথমবার সিনেপর্দায় উঠে এসেছে বলে জানিয়েছেন পরিচালক ৷ বারাণসীর বিধবাদের বর্ণহীন জগৎ এই ছবির রসদ। জড়িয়ে রয়েছে তাঁদের ঘিরে অপরাধ দুনিয়ার নানাদিকও।

'আদর্শ টেলিমিডিয়া' ও অমিত আগরওয়াল উপস্থাপিত এবং সুশান্ত সেনগুপ্ত, শ্রাবণী পাল, রাজর্ষি দে প্রযোজিত এই ছবিতে বাংলার 19 জন শীর্ষ অভিনেতা রয়েছেন অভিনয়ে। গল্পটি কাশীনিবাসী বিধবাদের দুর্দশা, তাঁদের উপরে হওয়া অপরাধ এবং তাঁদের উপরে বেঁধে দেওয়া প্রথার দিকে আঙুল তোলে বলে জানা যায়।

বিভিন্ন চরিত্রে রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়, সৌরসেনী মৈত্র, অরিন্দম শীল, ঋতব্রত মুখোপাধ্যায়, স্নেহা চট্টোপাধ্যায়, মল্লিকা বন্দ্যোপাধ্যায়, দেবলীনা কুমার, অনন্যা বন্দ্যোপাধ্যায়, রিচা শর্মা, সোহিনী গুহ রায়, দেবশ্রী গঙ্গোপাধ্যায়, মোনালিসা বন্দ্যোপাধ্যায়, অনুরাধা চৌধুরী ৷ অতিথি শিল্পী হিসেবে দেখা যাবে পরিচালক তথা অভিনেতা শুভ্রজিৎ মিত্রকে। শুভ্রজিৎ মিত্র থাকবেন শ্রাবন্তীর বিপরীতে। এখানে তাঁর চরিত্রটি একজন বিজ্ঞানীর। তাঁকে ছবিতে প্রফেসর বিশ্বাস নামেই চিনবে দর্শকরা।

  • " class="align-text-top noRightClick twitterSection" data="">

এর আগেও অভিনয় করতে দেখা গিয়েছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালককে। নিজের পরিচালনায় এক বিনোদন চ্যানেলের জন্য দুটি টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি। নিজের পরিচালনাতেই তিনি 'চোরাবালি'তে অভিনয় করেছেন । এ ছাড়াও স্কুলে পড়াকালীন এক সর্বভারতীয় চ্যানেলে সুকুমার রায়ের 'যতীনের জুতো' গল্পে যতীনের চরিত্রে অভিনয় করেছিলেন শুভ্রজিৎ। তবে, অন্য পরিচালকের পরিচালনায় এই প্রথম অভিনয় করবেন তিনি। ছবির সঙ্গীতায়োজন করেছেন আশু চক্রবর্তী। চলতি বছরের ফেব্রুয়ারিতে ছবিটি মুক্তি পাবে বলে জানানো হয়েছে 'সাদা রঙের পৃথিবী' ছবির টিমের পক্ষ থেকে।

আরও পড়ুন:

1. লাইটস ক্যামেরা মেগা: তথ্যচিত্রে এবার মেগা সিরিয়ালের অভিনেত্রীদের জীবন

2. ছোটপর্দায় এবার মহিলা পুলিশকর্মীর গল্প, আসছে 'কনস্টেবল মঞ্জু'

3. 'মন খারাপ হলে ওনার লেখা পড়ি', নবনীতা দেবসেনের স্মৃতি রোমন্থনে মানসী সিনহা

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.