Patients die in Maha Hospital: মহারাষ্ট্রের সরকারি হাসপাতালে 2 দিনে 31 রোগীর মৃত্যু, কটাক্ষ অভিষেকের

author img

By ETV Bharat Bangla Desk

Published : Oct 3, 2023, 2:02 PM IST

Patients die in Maha Hospital

Patients die in Maharashtra hospital: মহারাষ্ট্রের নানদেদে সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে 2 দিনে 31 জন রোগীর মৃত্যু হয়েছে ৷ এই ঘটনায় ডাবল ইঞ্জিন সরকারকে কটাক্ষ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷

নানদেদ, 1 অক্টোবর: মহারাষ্ট্রের নানদেদের সরকারি হাসপাতালে মৃত্যু অব্যাহত ৷ ডা. শংকররাও চ্যবন সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে গত দু'দিনে 31 জন রোগীর মৃত্যু হয়েছে ৷ 1 অক্টোবর ওই হাসপাতালে 24 ঘণ্টায় 24 রোগীর মৃত্যুর খবর মেলে । এরপর 2 অক্টোবর অর্থাৎ সোমবার ওই হাসপাতালেই আরও 7 রোগীর মৃত্যু হয় । সরকারি হিসেব অনুযায়ী, ওই হাসপাতালে 76 জন রোগীর অবস্থা আশংকাজনক ৷

জানা গিয়েছে, ওই হাসপাতালে গত দু'দিনে মৃতের সংখ্যা 31-এ পৌঁছেছে ৷ আশংকাজনক অবস্থায় রয়েছেন 66 জন রোগী । 30 সেপ্টেম্বর থেকে 1 অক্টোবর পর্যন্ত নানদেদ সরকারি হাসপাতালে 24 জন রোগীর মৃত্যু হয় । তার মধ্যে গুরুতর অবস্থায় থাকা 12 জন নবজাতকের প্রাণ গিয়েছে ৷ সাপের কামড়, বিষক্রিয়া এবং অন্যান্য রোগে আক্রান্ত কিছু রোগীরও মৃত্যু হয়েছে । মৃত্যুর কারণ খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে । কমিটি হাসপাতালে গিয়ে তদন্ত করবে ।

নানদেদের সরকারি হাসপাতালে 2 অক্টোবর আরও 7 জনের মৃত্যু হয় ৷ তার মধ্যে রয়েছে 4টি শিশু ৷ ওষুধের অভাবের কারণে রোগীদের মৃত্যু হয়েছে, এ কথা মানতে চাননি ডা. শংকররাও চ্যবন সরকারি হাসপাতালের ডিন আরএস ওয়াকোডে ৷ তিনি বলেন, অনেক রোগীকেই একেবারে শেষ অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে ৷ তেলেঙ্গানা রাজ্য থেকে অনেক রোগী এসেছেন । ডাক্তাররা রোগীদের বাঁচানোর জন্য যথাসাধ্য চেষ্টা করছেন ।

আরও পড়ুন: 'তদন্ত নিয়ন্ত্রণ করতে চাইছেন বিচারপতি', হাইকোর্টের ডিভিশন বেঞ্চে অভিষেক

মহারাষ্ট্রের চিকিৎসা শিক্ষামন্ত্রী হাসান মুশরিফ এ বিষয়ে বলেন, "আমরা একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত করব । আমি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে এবং ডেপুটি সিএম দেবেন্দ্র ফড়নবীসকেও এই বিষয়টি জানিয়েছি ৷ আমি হাসপাতাল পরিদর্শন করব এবং চিকিৎসকদের একটি কমিটি গঠন করা হবে ৷"

যদিও বিজেপি শাসিত রাজ্যে এই ঘটনার জন্য সরকারকে দায়ী করেছে বিরোধীরা ৷ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নানদেদ হাসপাতালে রোগী মৃত্যুর কথা তাঁর টুইটার হ্যান্ডেলে তুলে ধরে বলেছেন, "এটাই ডাবল ইঞ্জিন সরকারের উজ্জ্বল দৃষ্টান্ত ৷"

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.