পশ্চিমবঙ্গ

west bengal

Cattle Smuggling Case: সশরীরে হাজিরার আবেদন খারিজ, এরপর সায়গলের ভার্চুয়াল শুনানি

By

Published : Nov 5, 2022, 9:22 PM IST

গরুপাচার মামলায় (Cattle Smuggling Scam) সিবিআই (CBI) গ্রেফতার করে অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে (Saigal Hossain) ৷ এখন তিনি তিহাড় জেলে বন্দি ৷ সেই মামলায় সশরীরে কোর্টে পেশ করার আবেদন খারিজ আসানসোল সিবিআই আদালতের ৷

Saigal Hossain virtual hearing from Tihar jail in Asansol CBI Court
Saigal Hossain virtual hearing from Tihar jail in Asansol CBI Court

আসানসোল, 5 নভেম্বর: সায়গল হোসেনকে (Saigal Hossain) সশরীরে আদালতে পেশ করার আবেদন খারিজ করলেন আসানসোল সিবিআই আদালতের (Asansol CBI Court) বিচারক । আগামী 11 নভেম্বর তাঁর ভার্চুয়াল শুনানির নির্দেশ দিয়েছেন তিনি (Saigal Hossain to participate in virtual hearing)। শনিবার সায়গলের ভিডিয়ো কলে মাধ্যমে শুনানি হয় ৷ সে সময় আইনজীবী তাঁকে পরবর্তী শুনানির জন্য সশরীরে আদালতে নিয়ে যাওয়ার জন্য প্রার্থনা করেন । কিন্তু বিচারক সেই আবেদন খারিজ করে দেন ।

প্রসঙ্গত, গরুপাচার মামলায় (Cattle Smuggling Case) বিশেষ তদন্তের জন্য ইডি দিল্লি নিয়ে গিয়েছে সায়গল হোসেনকে ৷ ইডি (ED) হেফাজতের শেষে বর্তমানে তিহাড় জেল হেফাজতে রয়েছেন গরুপাচার মামলায় অন্যতম অভিযুক্ত তথা অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) প্রাক্তন দেহরক্ষী (Ex Bodyguard) সায়গল হোসেন । এ দিকে সিবিআই কোর্টে শনিবার তাঁর গরুপাচার মামলার শুনানি ছিল । এ দিন সিবিআই আইনজীবী থাকলেও সায়গল হোসেনের আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা সশরীরে উপস্থিত ছিলেন না ৷ তিনি দিল্লিতে সায়গলের ইডি মামলার জন্য রয়েছেন ৷ সেখান থেকে এদিন ভিডিয়ো কলের মাধ্যমে সাওয়াল-জবাব করেন অনির্বাণ ।

সায়গলের আইনজীবী বিচারককে জানান, ইডির হেফাজতের শেষে বর্তমানে তিহাড় জেলে রয়েছেন সায়গল হোসেন । তাঁকে বর্তমানে ইডি আর জিজ্ঞাসাবাদ করছে না । যেহেতু তাঁকে ইডি জিজ্ঞাসাবাদ করছে না, তাই পরবর্তী শুনানিতে জামিনের আবেদনের সময় সায়গল হোসেনকে সশরীরে আসানসোল সিবিআই আদালতে হাজিরার কথা বলেন অনির্বাণ গুহঠাকুরতা । সিবিআই আইনজীবী বিরোধিতা করে জানান, কারোর জামিনের আবেদনের জন্য তাঁকে সশরীরে উপস্থিত থাকার কোনও প্রয়োজন নেই । বিচারক দু'পক্ষের সওয়াল-জবাবের শেষে সায়গল হোসেনের ভার্চুয়াল শুনানির নির্দেশ দেন । আগামী 11 নভেম্বর এই শুনানি হবে ।

আরও পড়ুন:সায়গল তিহাড়ে, আসানসোল সিবিআই আদালতে তাঁর শুনানি

উল্লেখ্য, ওই একই দিনে অনুব্রত মণ্ডলেরও শুনানি রয়েছে । একই দিনে এই প্রথমবার অনুব্রত ও সায়গলের শুনানি হবে ।

ABOUT THE AUTHOR

...view details