পশ্চিমবঙ্গ

west bengal

এশিয়ান কাপের প্রাথমিক 50 জনের দল বাছলেন স্টিম্যাচ; কারা রয়েছেন তালিকায়?

By PTI

Published : Dec 12, 2023, 5:56 PM IST

AFC Asian Cup: মঙ্গলবার দল ঘোষণা করে দিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। দলের হেড স্যর ইগর স্টিম্যাচ 50 জনকে বেছে নিলেন ৷ এই প্রতিবেদনে দেখে নিন সেই তালিকায় কারা রয়েছেন...

সৌঃ আইএনএস এক্স
AFC Asian Cup

নয়াদিল্লি, 12 ডিসেম্বর:নতুন বছরেরশুরুতে কাতারে বসবে ফুটবল মহাযজ্ঞের আসর ৷ 2024সালের 12 জানুয়ারি থেকে 10 ফেব্রুয়ারি পর্যন্ত এএফসি এশিয়ান কাপ অনুষ্ঠিত হবে কাতারে ৷ যোগ্যতা-অর্জন পর্বের মধ্য দিয়ে প্রতিযোগিতার টিকিট নিশ্চিত করেছে ভারত ৷ আগামী 30 ডিসেম্বর থেকে দোহায় শুরু হবে ভারতীয় দলের প্রস্তুতি শিবির। এই শিবিরে জন্য মোট 50 জন ফুটবলারকে বেছেছেন কোচ ইগর স্টিম্যাচ। যদিও চোটের কারণে আসন্ন এএফসি এশিয়ান কাপে ভারতীয় দল তাদের প্রধান ডিফেন্ডার আনোয়ার আলিকে পাচ্ছে না ৷ ডান পায়ের গোড়ালিতে চোটের কারণে 23 বছর বয়সি সেন্ট্রাল ডিফেন্ডারকে ছাড়াই দোহা যাচ্ছে দল।

আনোয়ারের অনুপস্থিতিতে অভিজ্ঞ হিসেবে সন্দেশ ঝিংগান, প্রীতম কোটাল এবং শুভাশিস বোস রক্ষণের দায়িত্ব পালন করবে বলে আশা করা হচ্ছে। আনোয়ারের ক্লাব সতীর্থ আশিক কুরুনিয়ানও চোটের তালিকায় ৷ এই সাইড-ব্যাকও নেই 50 জনের তালিকায় ৷ মঙ্গলবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে যে 50 জনের তালিকা প্রকাশ করা হয়েছে তাতে রয়েছেন 5 জন গোলরক্ষক। 15 জন করে ডিফেন্ডার, মিডফিল্ডার ও স্ট্রাইকারকে প্রস্তুতি শিবিরে ডেকেছেন স্যর ইগর।

50 জনের দলে যাঁরা সুযোগ পেলেন-

  • ভারতের সম্ভাব্য গোলরক্ষক:গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, বিশাল কাইথ, ধীরাজ সিং মইরাংথেম এবং গুরমিত সিং চাহাল।
  • ডিফেন্ডার: নাওরেম রোশন সিং, বিকাশ ইউমনাম, লালচুংনুঙ্গা, সন্দেশ ঝিংগান, নিখিল পূজারি, চিংলেনসানা সিং, প্রীতম কোটাল, হরমিপাম রুইভা, শুভাশিস বোস, আশিস রাই, আকাশ মিশ্র, মেহতাব সিং, রাহুল ভেকে, নরেন্দ্র গাহলট এবং আমে রানদেওয়া।
  • মিডফিল্ডার:সুরেশ সিং ওয়াংজাম, রোহিত কুমার, ব্র্যান্ডন ফার্নান্দেস, উদন্ত সিং কুমাম, ইয়াসির মোহাম্মদ, জ্যাকসন সিং থাউনাওজাম, অনিরুধ থাপা, সাহল আবদুল সামাদ, গ্লান মার্টিন্স, লিস্টন কোলাকো, দীপক ট্যাংরি, লালেংমাওইয়া রাল্টে, ভিনিত রাই, নিন্থোইঙ্গানবা মিতেই এবং নাওরেম মহেশ সিং।
  • ফরোয়ার্ড:সুনীল ছেত্রী, রহিম আলি, ফারুক চৌধুরি, নন্দকুমার সেকর, শিবা শক্তি নারায়ণন, রাহুল কেপি, ইশান পণ্ডিতা, মানভীর সিং, কিয়ান নাসিরি, লালিয়ানজুয়ালা ছাংতে, গুরকিরাত সিং, বিক্রম প্রতাপ সিং, বিপিন সিং থাউনাওজাম, পার্থিব গগৈ এবং জেরি মাউই।

আরও পড়ুন:

  1. রিয়াদ সিজন কাপে খেলবে ইন্টার মিয়ামি, 1 ফেব্রুয়ারি মেসি বনাম রোনাল্ডো দ্বৈরথ
  2. কুলদাকান্ত শিল্ড খেলতে রায়গঞ্জ যাচ্ছে ইস্টবেঙ্গল
  3. সেরেনার পর দ্বিতীয় মহিলা হিসেবে টানা 2 বার ডব্লিউটিএ বর্ষসেরা ইগা শিয়নটেক

ABOUT THE AUTHOR

...view details