Panchayat Election 2023: পঞ্চায়েতে নির্দল প্রার্থী দেওয়ার হুমকি তৃণমূল বিধায়ক করিম চৌধুরীর

author img

By

Published : Jun 10, 2023, 11:09 PM IST

Panchayat Election

ইসলামপুর বিধানসভা কেন্দ্রের 11টি অঞ্চলে নির্দল প্রার্থী দাঁড় করাবেন বলে প্রকাশ্যে ঘোষণা করলেন বিধায়ক আবদুল করিম চৌধুরী ৷ অবশ্য তাঁর মনোনীত প্রার্থীর তালিকা মুখ্যমন্ত্রীকে পাঠিয়েছেন তিনি ৷

তৃণমূল বিধায়ক করিম চৌধুরীর বক্তব্য

রায়গঞ্জ, 10 জুন: ফের বিতর্কে ইসলামপুরের তৃণমূল বিধায়ক ৷ পঞ্চায়েত ভোটে তাঁর প্রার্থী তালিকা মনোনীত না হলে নির্দল প্রার্থী দাঁড় করানোর হুঁশিয়ারি দিলেন তৃণমূল বিধায়ক আবদুল করিম চৌধুরী ৷ এবার সরাসরি মুখ্যমন্ত্রীর উদ্দেশেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন করিম চৌধুরী ৷

পঞ্চায়েত ভোট ঘোষণা হতেই বিস্ফোরক বিধায়ক আবদুল করিম চৌধুরী। ইসলামপুর বিধানসভা কেন্দ্রের 11 অঞ্চলে করিম চৌধুরী মনোনীত নির্দল প্রার্থী দাঁড় করাবেন বলে প্রকাশ্যে ঘোষণা করলেন বিধায়ক। স্বচ্ছ, পরিচ্ছন্ন, দূর্নীতি মুক্ত পঞ্চায়েত গঠনের লক্ষ্যেই তাঁর এই পদক্ষেপ বলে জানান বিধায়ক। তাঁর মনোনীত প্রার্থীদের নিয়ে শনিবার নিজের বাসভবনে বৈঠক করেন বিধায়ক আবদুল করিম চৌধুরী। উল্লেখ্য, বেশ কিছুদিন যাবদ উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের বিধায়ক করিম চৌধুরীর সঙ্গে জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বিবাদ চরমে উঠেছে। জেলা সভাপতির অনুগামী ব্লক সভাপতি জাকির হোসেনের বিরুদ্ধে বিধানসভা ভোটে তাঁকে হারানোর চেষ্টার অভিযোগও করেছেন।

ব্লক সভাপতির অনুগামীদেরই পঞ্চায়েত ভোটে প্রার্থী করা হচ্ছে বলে বিধায়ক অভিযোগ করেন। জাকির হোসেনের মনোনীতরা পঞ্চায়েত ভোটে প্রার্থী আগামী বিধানসভা নির্বাচনে তাঁকে হারানোর জন্য সমস্ত রকম চেষ্টা চালাবেন বলেও অভিযোগ তাঁর। বিধায়ক করিম চৌধুরীর অনুগামীরা দল ছেড়ে কংগ্রেস, বিজেপি এবং সিপিএমে যোগ দেবেন। তাই দূর্নীতি মুক্ত, স্বচ্ছ পঞ্চায়েত গড়তে বিধায়ক 11টি গ্রাম পঞ্চায়েতে তাঁর মনোনীত প্রার্থী তালিকা তৈরী করেছেন। সেই তালিকা রাজ্যের মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠিয়ে দিয়েছে বলেও দাবি তাঁর। দল সেই তালিকা অনুমোদন না করলে তিনি এদের করিম চৌধুরী অনুগামী নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করাবেন বলেও জানান বিধায়ক।

আরও পড়ুন: পঞ্চায়েত ভোটে হিংসা বরদাস্ত নয়, কড়াবার্তা রাজ্যপালের

দলের বাইরে গিয়ে তিনি নির্দল প্রার্থীদের জয়ী করতে প্রচার করবেন বলে তৃণমূল কংগ্রেস বিধায়ক করিম চৌধুরী জানিয়ে দিয়েছেন। ব্লক সভাপতি জাকির হোসেন জানান, রাজ্যের মুখ্যমন্ত্রী তথা দলনেত্রীর নির্দেশে তারা প্রার্থী তালিকা তৈরী করেছেন। দলনেত্রীর নির্দেশ মেনে বুথ থেকে অঞ্চল, অঞ্চল থেকে ব্লক, ব্লক থেকে জেলা প্রার্থী তালিকা পাঠাবেন। সেই সঙ্গে আই প্যাক সার্ভে করে প্রার্থীর গ্রহন যোগ্যতা যাচাই করে নেবেন। আই প্যাকের সিদ্ধান্ত চূড়ান্ত। বিধায়ক প্রার্থী তালিকা দিতেই পারেন। দল সেই তালিকা অনুমোদন করলে সেই প্রার্থী হয়ে নির্বাচনী প্রচারে অংশ নেবেন।

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.