শাহজাহান শাহজাহান তোমার বাড়ি যাব, শাহজাহান তোমার বাড়ি চুরির কী কী পাব: রুদ্রনীল

author img

By ETV Bharat Bangla Desk

Published : Jan 17, 2024, 8:06 PM IST

Updated : Jan 17, 2024, 8:29 PM IST

ETV BHARAT

Rudranil slams Sheikh Shahjahan: কবিতার ঢঙে সন্দেশখালির 'বেতাজ বাদশা' শেখ শাহজাহানকে বিঁধলেন রুদ্রনীল ঘোষ । একইসঙ্গে তিনি হুঁশিয়ারি দিলেন আইএএস ও আইপিএস অফিসারদেরও ।

বারাসত, 17 জানুয়ারি: সন্দেশখালি কাণ্ডে মূল অভিযুক্ত তৃণমূলের বাহুবলী নেতা শেখ শাহজাহান এখনও অধরা । এ নিয়ে শুনানিতে বিস্ময় প্রকাশও করেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত । এই আবহে এ বার 'কবিতা'-র ঢঙে 'ফেরার' শেখ শাহজাহানকে বিঁধলেন বিজেপির তারকা নেতা রুদ্রনীল ঘোষ ।

তিনি বলেন,"মানুষ এখন একটাই কথা বলতে চাইছে,'শাহজাহান শাহজাহান তোমার বাড়ি যাব ! শাহজাহান তোমার বাড়ি চুরির কী কী পাব !'

22 জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে বুধবার উত্তর 24 পরগনার জেলাসদর বারাসতে যান বিজেপির তারকা নেতা রুদ্রনীল ঘোষ । উপলক্ষ্য ছিল, জেলার প্রশাসনিক প্রধানদের হাতে রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের আমন্ত্রণপত্র তুলে দেওয়া । সেই মতো এ দিন দুপুরে জেলা নেতৃত্বকে সঙ্গে নিয়ে তিনি প্রথমে যান জেলাশাসকের দফতরে । তবে সেখানে গিয়ে জেলাশাসকের হাতে আমন্ত্রণপত্র তুলে দিলেও তার আগে বেশ কিছুক্ষণ রিসেপশনে অপেক্ষা করতে হয় বিজেপি নেতা রুদ্রনীল ঘোষকে । যা নিয়ে পরে সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ প্রকাশ করেন বিজেপির এই তারকা নেতা ।

এই বিষয়ে রুদ্রনীল ঘোষ বলেন,"প্রশাসনিক দফতরগুলো নিয়ে মানুষ রীতিমতো শঙ্কিত ! এখানে এসে আমারও সেই অভিজ্ঞতা হল । আমি যখন রাম মন্দির উদ্বোধনের আমন্ত্রণ নিয়ে জেলাশাসকের দফতরে গেলাম, তখন সকলের চোখেমুখে আতঙ্কের ছাপ । যেন আতঙ্কে কাঁপছে । আতঙ্ক কাজ করছে তাঁদের মধ্যে ৷ যাঁরা দুর্বৃত্তদের প্রশয় দেয় । চুরিতে কিংবা এখান থেকে বেআইনি ফাইলপত্র পাস করে দেয় । আতঙ্কিত নন তাঁরাই । যাঁরা মানুষের হয়ে কাজ করে । এই বাংলাকে কলঙ্কিত হতে দেখতে চান না । এর বিরুদ্ধেই বাংলার মানুষ গর্জে উঠছে । আদালতও কড়া হাতে দমন করছে । ছেড়ে দিচ্ছে না । সে প্রশাসনের লোক হোক কিংবা রাজনীতিবিদ ৷"

এরপরই রাজ‍্যের পুলিশ এবং প্রশাসনের কর্তাদের উদ্দেশে বিজেপি নেতা রুদ্রনীল ঘোষ হুঁশিয়ারি দিয়ে বলেন,"নিজের উর্দির সম্মান রক্ষা করুন ! চুরি করবেন না । দুর্নীতিতে প্রশয় না দিয়ে সাধারণ মানুষের হয়ে কাজ করুন । যাতে কেউ আপনার দিকে আঙুল তুলতে না পারে । যে কোনও পদে বসার আগে এই শপথই নিয়েছিলেন আপনারা । অথচ জনগণ চুরির কৈফিয়ৎ চাইছে । আদালতও বিভিন্ন মামলায় বিস্মিত হয়ে যাচ্ছে ৷ যেভাবে দুর্নীতিকে পরিকল্পিতভাবে প্রশাসন দ্বারা মদত দেওয়া হচ্ছে । দুর্নীতির পথ ছেড়ে জনগণের সেবা করুন । নইলে মানুষই আপনাদের ক্ষমা করবে না ৷"

অন‍্যদিকে, সন্দেশখালিতে ইডি আধিকারিকের উপর হামলার ঘটনাকে দুর্ভাগ্যজনক ও অনভিপ্রেত বলে মন্তব্য করেন রুদ্রনীল । এক্ষেত্রে রাজ‍্যের প্রশাসন যে নিশ্চুপ ছিল তাও উঠে এসেছে এই বিজেপি নেতার কথাতে । তাঁর কথায়, "রাজ‍্যের শাসকদল এই বাংলাকে অপরাধীদের মুক্তাঞ্চল ভেবে থাকলে ভুল করবে । অন‍্যায়কারী কারওকেই রেয়াত করা হবে না । ওরা ভাবছে সবার উপর 'চোর সত‍্য তাহার উপর নাই !' কিন্তু বাংলার জনগণ বলছে,'সবার উপর কোর্ট সত্য, তাহার উপর নাই !'

প্রসঙ্গত, এ দিন জেলাশাসক ছাড়াও বারাসত পৌরসভার চেয়ারম্যান, জেলার পুলিশ সুপার এবং বারাসত থানার আইসি'র হাতে রাম মন্দির উদ্বোধনের আমন্ত্রণপত্র তুলে দেন বিজেপির তারকা নেতা রুদ্রনীল ঘোষ ।

আরও পড়ুন:

  1. হাইকোর্টের ধমকে হুঁশ ফিরল, 24 ঘণ্টার মধ্যেই শেখ শাহজাহানের বাড়িতে বসল সিসিটিভি
  2. 'শেখ শাহজাহান মায়ানমারে পালিয়ে গিয়েছেন', চাঞ্চল্যকর দাবি কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর
  3. সন্দেশখালিকাণ্ডে পুলিশের জালে আরও 3, গ্রেফতার মোট 7
Last Updated :Jan 17, 2024, 8:29 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.