ফের সক্রিয় সিন্ডিকেটের কালো কারবার ! জামুড়িয়ায় সিআইএসএফের হাতে আটক প্রচুর কয়লা

author img

By ETV Bharat Bangla Team

Published : Dec 6, 2023, 8:35 PM IST

Coal Smuggling in Jamuria

Coal Smuggling in Jamuria: ফের কয়লার কালো কারবারী জামুড়িয়ায় ৷ সিআইএসএফের হাতে আটক প্রচুর কয়লা-সহ লরি ৷ পলাতর চলক ও খালাসি ৷ তাদের খোঁজে তল্লাশি জারি পুলিশের ৷

জামুড়িয়ায় সিআইএসএফের হাতে আটক প্রচুর কয়লা

জামুড়িয়া, 6 ডিসেম্বর: ইডি ও সিবিআই তৎপরতায়ও থামার নাম নেই কয়লার কালো কারবারী । কেন্দ্রীয় শিল্প সুরক্ষা বাহিনী সিআইএসএফ প্রচুর পরিমাণে মজুত থাকা বেআইনি কয়লা আটক করল বুধবার । এই ঘটনায় প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে জামুড়িয়া এলাকায় । প্রশ্ন উঠছে, এত পরিমাণে মজুত কয়লার কথা জামুড়িয়া থানার পুলিশ কী জানত না ? পাশাপাশি এই কয়লা কোথা থেকে এসেছে, তা নিয়েও প্রশ্ন তুলছে এলাকাবাসী ।

জানা গিয়েছে, বুধবার গোপন সূত্রে খবর পেয়ে জামুড়িয়া থানার চুরুলিয়া ফাঁড়ির মাধবপুর এলাকায় অভিযান চালায় সিআইএসএফ । 300 টনের বেশি সেখানে বেআইনি কয়লা মজুত করা হয়েছিল বলে সিআইএসএফ সূত্রে খবর । যে সময় সিআইএসএফ জওয়ানরা হানা দেয়, সেইসময় মজুত কয়লা লরিতে তোলা হচ্ছিল । সিআইএসএফের আচমকা হানাতে লরি ছেড়ে পালায় চালক-সহ খালাসিরা । ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি বড় লরি আটক করেছে সিআইএসএফ ।

গত 19 নভেম্বর একইভাবে জামুড়িয়া এলাকায় হানা দিয়ে প্রচুর বেআইনি কয়লা উদ্ধার করেছিল সিআইএসএফের দল । তারপরেও কয়লার কালো কারবার জামুড়িয়া এলাকায় যে রমরমিয়ে চলছে, তা স্পষ্ট হয়েছে এই বিপুল পরিমাণ কয়লা উদ্ধারে । এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে ।

জামুড়িয়া থানার পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে । কোথা থেকে এই কয়লা আনা হয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে । পাশাপাশি লরির মালিকদের সন্ধানেও তল্লাশি শুরু হয়েছে । এই বিপুল পরিমাণে কয়লা কি বেআইনি খনি থেকে উত্তোলন করা হয়েছে না কি বৈধ খোলা মুখ খনি থেকে চুরি করা হয়েছে, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ । গত কয়েকদিন ধরেই গুঞ্জন ফের নতুন করে কয়লার সিন্ডিকেট শুরু হয়েছে । জামুড়িয়ায় সেই সিন্ডিকেন্টের কালো কারবার যে জমে উঠেছে, তা এবার প্রকাশ্যে এল ।

আরও পড়ুন:

  1. ফের বেআইনি কয়লা সিন্ডিকেটের গুঞ্জন আসানসোলে, বন্ধ করতে শাসক দলকে আহ্বান জিতেন্দ্র'র
  2. সক্রিয় কয়লা মাফিয়াদের চক্র! 11 টন বেআইনি কয়লা-সহ গ্রেপ্তার 4 পাচারকারী
  3. ধানবাদে আমন সিং হত্যার ঘটনার নেপথ্যে উঠে আসছে সেই বেআইনি কয়লা কারবারের কথা
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.