মুখ্যমন্ত্রীর কর্মসূচির পালটা 22 জানুয়ারি 'অরাজনৈতিক' মিছিল শুভেন্দুর

author img

By ETV Bharat Bangla Desk

Published : Jan 17, 2024, 10:46 PM IST

Etv Bharat

Suvendu Adhikari: রাম মন্দির উদ্বোধনের দিন অর্থাৎ 22 জানুয়ারি মুখ্যমন্ত্রীর সংহতি মিছিল আটকাতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু অধিকারী ৷ সেই তিনিই আবার ওই দিন 'অরাজনৈতিক' মিছিলে হাঁটবেন ৷

কলকাতা, 17 জানুয়ারি: আগামী 22 জানুয়ারি তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা সংহতি মিছিলের পালটা পদযাত্রা করবেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একদিকে যখন অযোধ্যায় রামলালার প্রাণ প্রতিষ্ঠার পূজার্চনা চলবে তখন জোড়াসাঁকো এলাকায় মিছিলে হাঁটবেন শুভেন্দু। জানা গিয়েছে, 22 জানুয়ারি সকাল 10টা নাগাদ গণেশ টকিজ থেকে শুরু করে জোড়াসাঁকো পর্যন্ত যাবে এই মিছিল ।

সূত্রের খবর, শুভেন্দু অধিকারী উপস্থিত থাকলেও এটি 'অরাজনৈতিক' পদযাত্রা। এর সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই । অন্যদিকে, 22 জানুয়ারি বিরোধী দলনেতার ঠাসা কর্মসূচি রয়েছে ৷ তিনি আদৌ এই পদযাত্রায় থাকতে পারবেন কি না তা সময়ই বলবে । তবে ওয়াকিবহাল মহলের মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ে মিছিল আটকাতে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি ৷ তাই ওই দিনই অরাজনৈতিক হলেও 'পালটা' কোনও মিছিলে হাঁটলে তা নিয়ে রাজনৈতিক মহলে বিতর্ক ছড়াতে পারে ৷ অতএব এই মিছিলে শেষ পর্যন্ত নাও থাকতে পারেন তিনি ।

ইতিমধ্যেই রাম মন্দির উদ্বোধনের দিন হাজরা মোড় থেকে পার্ক সার্কাস পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সংহতি মিছিল নিয়ে শুরু হয়েছে বিরোধীদের মধ্যে তরজা । ওইদিন তৃণমূলের মিছিলের যাতে অনুমতি দেওয়া না হয় তাই আদালতের দ্বারস্থ হয়েছেন বিরোধী দলনেতা । তাঁর আশঙ্কা যে এই মিছিলকে কেন্দ্র করে রাজ্যে সম্প্রীতি বিঘ্নিত হতে পারে। আদালত শুভেন্দু অধিকারীকে এই মর্মে জনস্বার্থ মামলা করার অনুমতি দিয়েছে । আগামিকাল বৃহস্পতিবার এই মামলার শুনানি । তবে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে হতে চলা মিছিলের অনুমতি কলকাতা পুলিশ দেবে কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে ? উত্তর জানা যাবে দু-একদিনের মধ্যেই।

আরও পড়ুন :

  1. গোটা দেশে সংযোগস্থাপন করে পঞ্জাব ও বাংলা, গুরু গোবিন্দ সিংয়ের জন্মদিনে বার্তা মমতার
  2. 22 জানুয়ারি মমতার 'সম্প্রীতি মিছিল' আটকাতে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু
  3. রাম মন্দিরের উদ্বোধনের দিন রাজ্যজুড়ে সম্প্রীতি মিছিলের ডাক মমতার
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.