মুখ্যমন্ত্রী দেখা না করলে লাগাতার ধর্মঘট! বকেয়া ডিএ-র দাবিতে মহামিছিল সংগ্রামী যৌথ মঞ্চের

author img

By ETV Bharat Bangla Desk

Published : Jan 15, 2024, 5:51 PM IST

Etv Bharat

demand DA dues wb govt employee: বকেয়া ডিএ দাবিতে মহামিছিলের ডাক সংগ্রামী যৌথ মঞ্চের ৷ মুখ্যমন্ত্রী দেখা না করলে লাগাতার ধর্মঘটের হুঁশিয়ারিও দিয়েছেন তারা ৷ সংগঠনের আহ্বায়ক ভাস্কর ঘোষ জানান, সামাজিক সংগঠন ও চাকরিপ্রার্থীরাও হাঁটবে ওইদিনের মিছিলে।

কলকাতা, 15 জানুয়ারি: নতুন বছরের শুরু থেকেই ফের বকেয়া ডিএ মেটানো ও কেন্দ্রীয় হার ডিএ দেওয়ার দাবিতে ময়দানে নামছে সংগ্রামী যৌথ মঞ্চ। চলতি মাসের আগামী 19 তারিখ মহামিছিলের ডাক দিল তারা। দুপুর 12টার সময় হাওড়া স্টেশন, শিয়ালদা স্টেশন ও হাজরা মোড় থেকে শুরু হবে মিছিল। নিজেদের দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে চিঠি দিচ্ছেন তারা। সোমবার সাংবাদিক সম্মেলন করে এমন কথাই জানানো হয়েছে সংগ্রামী যৌথ মঞ্চের তরফে।

সংগঠনের আহ্বায়ক ভাস্কর ঘোষ জানান, সামাজিক সংগঠন ও চাকরিপ্রার্থীরাও হাঁটবে ওইদিনের মিছিলে। তাঁর কথায়, "19 তারিখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের প্রতিনিধিদের সঙ্গে দেখা না করলে 29 তারিখ থেকে লাগাতার ধর্মঘট শুরু করবেন সরকারি কর্মীরা।" তাদের দাবি, বিহারের থেকে আমাদের রাজ্যের আয় বেশি হলেও মজুরি সবচেয়ে কম। তারা মজুরি বৃদ্ধির দাবিও জানাচ্ছে। সরকার আদালতকে মান্যতা দেয় না বলে এবার রাস্তায় নামছে কর্মচারী সংগঠন বলেই জানাচ্ছেন তারা। ভাস্কর ঘোষ বলেন, "লড়াই সাধারণ মানুষের জন্য। এখানে ভবিষ্যৎ নেই। আশা করি মানুষ সাথ দেবে। আদিবাসীরাও আমাদের সঙ্গে আন্দোলনে সামিল হবেন বলেই জানিয়েছে তারা।"

মুখ্যসচিব-সহ সমস্ত দফতরের সচিবদের লাগাতার ধর্মঘটের স্বপক্ষে এখন থেকে নোটিশ দেওয়া হচ্ছে সংগঠনের তরফে। 19 তারিখ মুখ্যমন্ত্রী দেখা না করলে সেই সময় থেকেই অনশন শুরু হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। তারা আহ্বান জানান, চাকরি প্রার্থীরা, যুব বা ছাত্র সংগঠনগুলো চাইলে অনশন ও ধর্মঘটে সামিল হতে পারেন। রাজ্য সরকারের কাছে টাকা থাকা সত্ত্বেও মহার্ঘ ভাতা বাড়াচ্ছে না। বকেয়া মেটাচ্ছে না। এতে দৈনিক রোজগার বাড়ত। কিন্তু সরকারি যেসমস্ত সচিবরা রয়েছেন তাদের প্রত্যেকের ভাতা বাড়ছে লাফিয়ে। কর্মচারীদের ধর্মঘটের অধিকার আছে। নির্দেশিকা জারি করে মাইনে কাটা বা কর্মজীবনে ছেদ টানা বেআইনি।

আরও পড়ুন

রেশন দুর্নীতি মামলায় বিদেশি মুদ্রার লেনদেন ! শহরের 10 জায়গায় ইডির তল্লাশি

দ্বন্দ্ব নয়, নবীন-প্রবীণ বিতর্ক আসলে মতপার্থক্যের জের, মত তৃণমূলের রাজন্যার

সেনা দিবসে দেশের সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন প্রধানমন্ত্রী মোদির

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.