JU Student Death: যাদবপুরে ছাত্রমৃত্যুতে হস্টেলের আধিকারিক ও ডিন অফ স্টুডেন্টকে তলব লালবাজারের

author img

By

Published : Aug 11, 2023, 1:27 PM IST

Updated : Aug 11, 2023, 2:25 PM IST

Etv Bharat

ঘটনা জানাতে চেয়ে ছাত্ররা একাধিকবার ফোন করলেও সমস্যা সমাধানের চেষ্টা না করে বরং বিরক্তি প্রকাশ করেছিলেন ডিন ৷ এই ঘটনার দিন হস্টেলের আধিকারিকই বা কোথায় ছিলেন ? তিনি কি আঁচ করতে পেরেছিলেন কিছু ? স্বপ্নদীপের মৃত্যুর ধোঁয়াশা কাটাতে ডিন অফ স্টুডেন্ট ও হস্টেলের এক আধিকারিককে তলব করল লালবাজার ৷

কলকাতা, 11 অগস্ট: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া স্বপ্নদীপ কুণ্ডুর রহস্যমৃত্যুর ঘটনায় এবার বিশ্ববিদ্যালয়ের ডিন অফ স্টুডেন্ট এবং হস্টেলের এক আধিকারিককে তলব করল লালবাজার । ওই দুই আধিকারিককে কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারের হোমিসাইড বিভাগের গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করবেন । এর কারণ হিসাবে তদন্তকারীরা জানাচ্ছেন, ঘটনাটি ঘটার আগে স্বপ্নদীপের একাধিক অস্বাভাবিক আচরণ সম্পর্কে হস্টেলের ডিন অফ স্টুডেন্টকে তিনবার ফোন করেন আবাসিকরা ।

ছাত্রদের অভিযোগ, প্রথমবার তিনি ফোন ধরলেও কোনও ব্যবস্থা নেননি । পরেরবার ফোন ধরলেও বিরক্তি প্রকাশ করেন । পরবর্তী সময়ে তাঁর সঙ্গে ফের ছাত্ররা যোগাযোগ করতে চাইলে তিনি আর ফোন ধরেননি । অর্থাৎ, গোটা ঘটনায় একটা প্রশ্ন উঠছে যে হস্টেলের ভিতরে এই প্রকারের একটি ঘটনা ঘটলে কীভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায় এড়িয়ে যেতে পারে ?
এছাড়াও স্বপ্নদীপের রহস্যমৃত্যুর ঘটনায় এবার ভারতীয় দণ্ডবিধির 302 ধারায় খুনের মামলা রুজু করতে চাইছে কলকাতা পুলিশ । শুক্রবার সকাল থেকেই স্বপ্নদীপের 10-12 জন বন্ধুকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারী আধিকারিকরা ।
লালবাজার সূত্রের খবর, গতকাল 12-15 জন আবাসিকের বয়ান রেকর্ড করা হয়েছে । যেখান থেকে স্বপ্নদীপের মৃত্যুর ঘটনায় ইতিমধ্যেই বেশ কিছু প্রশ্ন উঠে এসেছে । গত পরশুদিন ভোররাতে হস্টেলের নিচে রক্তাক্ত এবং বিবস্ত্র অবস্থায় পাওয়া যায় স্বপ্নদীপের মৃতদেহ ।

ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী লালবাজারের হোমিসাইড বিভাগের গোয়েন্দারা জানতে পেরেছেন, স্বপ্নদীপের বাঁদিকের বুকের পাঁজরের হাড় ভেঙে গিয়েছিল এবং মাথার বাঁদিকের হাড় ভেঙে গিয়েছে । এছাড়াও উপর থেকে পড়ে তার মৃত্যু হয়েছে । কিন্তু স্বপ্নদীপ উপর থেকে কীভাবে পড়ল সেই বিষয়ে এখনও সুনিশ্চিত কোনও ধারণা নেই গোয়েন্দাদের কাছে । তবে স্বপ্নদীপ উপর থেকে পড়ার সময় একা ছিল না । ওই হস্টেলেরই একজন কাশ্মীরি পড়ুয়া তার সঙ্গে ছিল । স্বপ্নদীপ পড়ে যাওয়ার সময় তার হাত ধরতে চেয়েছিল ওই কাশ্মীরি পড়ুয়া । কিন্তু হাত ফসকে নিচে পড়ে যায় স্বপ্নদীপ । পারিপার্শ্বিক তথ্য-প্রমাণ জোগাড় করে এই বিষয়গুলি জানতে পেরেছেন তদন্তকারী আধিকারিকরা ।

আরও পড়ুন : 'আমি সমকামী নই', মৃত্যুর আগের রাতে বারবার বলছিলেন স্বপ্নদীপ; দাবি পুলিশের

Last Updated :Aug 11, 2023, 2:25 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.