ETV Bharat / state

'সম্পত্তির উৎস জানাতে পারবেন না অভিষেক', বিস্ফোরক দাবি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

author img

By ETV Bharat Bangla Team

Published : Jan 8, 2024, 10:55 PM IST

Justice Abhijit Gangopadhyay on Abhishek: হাইকোর্ট থেকে বেরোনোর মুখে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায় ৷ পাশাপাশি, তাঁর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দায়ের হওয়া অভিযোগের প্রেক্ষিতেও মন্তব্য করেন বিচারপতি।

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 8 জানুয়ারি: হাইকোর্ট থেকে বেরোনোর মুখে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর দাবি, নিজের সম্পত্তির উৎস জানাতে পারবেন না অভিষেক। পাশাপাশি, কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে অকারণ হেনস্থা করা হচ্ছে বলেও সোমবার দাবি করেন বিচারপতি।

বিচারপতি বলেন, "অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এত সম্পত্তি কোথা থেকে আসে ? যদি হলফনামা দিয়ে জানান তাহলে মীনাক্ষীদের মতো বাকি নেতা-নেত্রীদেরও বলব আপনারাও সম্পত্তির কথা জানান। উনি কি পারবেন ? মনে হয় না পারবেন ৷" তাঁর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দায়ের হওয়া অভিযোগের প্রেক্ষিতে এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তৃণমূল যুবনেতার নাম উল্লেখ করে জানান, সুদীপ রাহা নামে কারও নাম তিনি শোনেননি। তাঁর কথায়, "আমায় সন্ত্রস্ত করার চেষ্টা করেছে। অনেক কাজ করতে পারে। আমার মনে হয় একদল চোর এবার হয়তো সুপ্রিম কোর্টে মামলা করে বলবে আমাদের সব সম্পত্তি চুরি করে করা। বন্ধ হলে অসুবিধা হবে তাই অবাধে চুরি করার অনুমতি চেয়ে মামলাও করবে।"

রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি বলেন, "রাজ্য দুর্নীতি ঢাকতে কত টাকা খরচ করছে ? এখন মিডিয়ার মাধ্যমে জানতে চাইছি। এরপর অফিসিয়ালি জানতে চাইব। বিভিন্ন স্তরের লোকেরা জেলে তাই আমার উপর রাগ।" এর সঙ্গেই বিচারপতি বলেন, "বিচারপতি অমৃতা সিনহার স্বামীর কন্ঠস্বরের পরীক্ষা করা হল কেন ? তিনি তো আসামী নন। কী চলছে আমরা সবাই বুঝতে পারছি। দেখি ক'দিন হয়!" উল্লেখ্য দুপুরেই এজলাসে বসে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ এবং তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মুখ খুলেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তারপর এদিন সন্ধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়েও নিজের ক্ষোভ উগরে দিলেন বিচারপতি।

আরও পড়ুন

শাহজাহান ইস্যুতে কড়া ব্যবস্থা নেওয়ার বার্তা রাজ্য পুলিশের ডিজি রাজীবের, পালটা বিবৃতি ইডি'র

'60 বছরে বিদায় না-দিয়ে অভিজ্ঞতাকে কাজে লাগাই', বয়স বিতর্কে অনড় মমতা

'গালাগালি করেন...তবুও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক', কুণাল নিয়ে মন্তব্য বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.