ETV Bharat / state

বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে সিআইডি তলব, এবার মুখ খুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

author img

By ETV Bharat Bangla Team

Published : Dec 22, 2023, 3:15 PM IST

Justice Gangopadhyay opens up against CID summons: বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে সিআইডি তলবের বিরুদ্ধে এবার মুখ খুললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় ৷ একই সঙ্গে, সমবায় দুর্নীতি সম্পর্কে সিআইডি তদন্ত নিয়েও ক্ষোভ প্রকাশ করে বিচারপতি ৷ সম্পত্তি সংক্রান্ত বিবাদ মামলায় বিচারপতি সিনহার আইনজীবী স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন এক বিধবা মহিলা ও তাঁর কন্যা।

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 22 ডিসেম্বর: হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে সিআইডি'র তলবের বিষয়ে এবার মুখ খুললেন আরও এক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । শুক্রবার আলিপুরদুয়ারের একটি সমবায় দূর্নীতির মামলার শুনানির সময় রাজ্যের নবনিযুক্ত এডভোকেট জেনারেল কিশোর দত্তকে উদ্দেশ্য করে বিচারপতি বলেন, "বিচারপতি সিনহার স্বামীকে সিআইডি প্রায়ই ডেকে পাঠাচ্ছে অন্য একটি মামলায়। কেন ? এটা কি এতই গুরুত্বপূর্ণ মামলা ?"

এরই সঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্য়ায় বলেন, "সুপ্রিম কোর্ট তো সিআইডি এবং রাজ্যকে অনেক নির্দেশ দেন। সব নির্দেশ কি রাজ্য সরকার বা সিআইডি মেনে চলে ? রাজ্যকে আপনি বিভিন্ন বিব্রতকর অবস্থা থেকে বাঁচাতে পারেন। চেষ্টা করে দেখুন।" সমবায় দূর্নীতি সম্পর্কে সিআইডি তদন্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিচারপতি বলেন, "আলিপুরদুয়ার মহিলা ঋণদান সমবায় সমিতি দুর্নীতির মামলায় সিআইডি কিছুই করতে পারেনি বলে সিবিআইকে তদন্তভার দেওয়া হয়েছিল। আগামী এক সপ্তাহের মধ্যে সিবিআইকে গাড়ি এবং আটজন পুলিশ আধিকারিক দেবে রাজ্য।"

তবে উত্তরবঙ্গে গিয়ে সিবিআই আধিকারিকদের কাজের জন্য যে বাড়ির ব্যাবস্থা করতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সেই বিষয়ে রাজ্য সরকার অফিস দেওয়ার জন্য দুই মাস সময় চেয়েছে এদিন। রাজ্যের আবেদন এদিন অবশ্য মঞ্জুরও করেছে আদালত। আলিপুরদুয়ার সমবায় দূর্নীতির মামলায় এই ব্যাপারে আদালতের নির্দেশ পালন না করায় রাজ্যের মুখসচিবের রিপোর্ট তলব করেছিলেন বিচারপতি। সেই পরিপ্রেক্ষিতেই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল এদিন ওই বক্তব্য জানিয়েছেন আদালতে।

আদালত সুত্রে খবর, সম্পত্তি সংক্রান্ত বিবাদ মামলায় বিচারপতি সিনহার আইনজীবী স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন এক বিধবা মহিলা ও তাঁর কন্যা। ক্ষমতার অপব্যবহার করে একটি জমি সংক্রান্ত মামলায় অবৈধভাবে হস্তক্ষেপের অভিযোগ ছিল বিচারপতির স্বামীর বিরুদ্ধে। সেই মামলার তদন্তে এক মাসে মোট তিনবার তাঁকে তলব করেছে সিআইডি। তাঁর মোবাইল ফোনও জমা রাখতে বলা হয়েছে। যা নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন বিচারপতি সিনহার স্বামী ৷

আরও পড়ুন

  1. নবান্ন বাসস্ট্যান্ডের সামনে ডিএ-র দাবিতে ধরনা 3 নয়, একদিন করা যাবে; নির্দেশ ডিভিশন বেঞ্চের
  2. পিসি সরকার জুনিয়রকে তলব ইডির, সিজিও কমপ্লেক্সে হাজিরা জাদুসম্রাটের
  3. মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.