ETV Bharat / state

একদা সন্ত্রাসের বদ্ধভূমি থেকে লাল ঝান্ডা কাঁধে ব্রিগেডে অরবিন্দ নায়েকরা

author img

By ETV Bharat Bangla Team

Published : Jan 7, 2024, 4:01 PM IST

DYFI Brigade Rally: একদা সন্ত্রাসের বদ্ধভূমি জঙ্গলমহল এলাকা থেকে লাল ঝান্ডা কাঁধে ব্রিগেডে হাজির বহু সমর্থক ৷ মীনাক্ষী মুখোপাধ্যায়ের ডাকে তাঁরা এসেছেন বলে জানালেন ৷

ETV BHARAT
ETV BHARAT

কলকাতা, 7 জানুয়ারি: জঙ্গলের মাঝে লাল মাটির পথ । একসময় প্রায়শই সেই পথে রক্তাক্ত অবস্থায় লুটিয়ে থাকা দেহ মিলত কোনও না কোনও সিপিএম নেতা-কর্মীর । সেই ঝাড়গ্রামের জঙ্গলঘেরা পূর্ণপনি, অগৈবনি থেকেই ব্রিগেডের ময়দানে লালঝান্ডা কাঁধে হাজির বহু মানুষ ।

ঝাড়গ্রাম জেলার অগৈবনি এলাকা জঙ্গল ঘেরা । 2008 সাল থেকে 2011 সাল - এই অঞ্চলই মাওবাদীদের মুক্তাঞ্চল হিসেবে পরিচিত ছিল । এখনও এলাকার সেই সময়কার ডিওয়াইএফআই নেতা অজিত গিরির দেহের খোঁজ মেলেনি । খোঁজ মেলেনি আরও এক সিপিএম নেতা বঙ্কিম মাহাতর । সেই 'রক্তে ভেজা' লাল মাটি থেকেই আজ কয়েকশো মানুষ হাজির ব্রিগেডের মাঠে । মীনাক্ষী মুখোপাধ্যায়ের ডাকে বাম যুব সংগঠনের সভায় যোগ দিয়েছেন তাঁরা ৷

অগৈবনি গ্রাম পঞ্চায়েত সদস্য অরবিন্দ নায়েক জানান, সন্ত্রাসে ঘরছাড়া ছিল বহু মানুষ । গত পঞ্চায়েত অনেকে ফিরেছে । তবে আমাদের এলাকায় লাল পতাকা এখনও মুছতে পারেনি । দিনমজুর, কৃষক পরিবার থেকে সকলেই পাশে আছে এখনও । টানা 50 বছর এলাকায় পঞ্চায়েত জিতে এসেছি আমরা । এবারও জয় পেয়েছি আমি । 2013, 2018 ও 2023 সালে আমরা জিতেছি এলাকায় ।"

তাঁর কথায়, "মীনাক্ষী জনসভা করেছিলেন আমদের এলাকায় । নেত্রী গিয়েছিলেন ঝাড়গ্রামে । তাঁর ডাকে আমরা হাজির ছিলাম । বেকার সমস্যা সমাধান, 100 দিনের বকেয়া টাকা দাবি নিয়ে আমরা এসেছি ।"

শুধু পূর্ণপনি, কেন্দুসল এলাকা নয়, পাশেই পশ্চিম মেদিনীপুরের কেশপুর থেকেও এ বার ব্যাপক জনসমাগম হয়েছে বামেদের ব্রিগেডে । চিত্ত বাগ জানান, 15টি অঞ্চল থেকে প্রায় 10টিরও বেশি বাস এসেছে মীনাক্ষী মুখোপাধ্যায়ের ডাকে । তাঁকে ক্যাপ্টেন বলে সম্বোধন করে তিনি বলেন, "আমাদের লড়াই ফিরে দেখব আজ ব্রিগেডে ।"

আরও পড়ুন:

  1. 'মাঠের দখল নিতে এসেছি', ব্রিগেড থেকে তৃণমূল-বিজেপিকে চ্যালেঞ্জ মীনাক্ষীর; নজর লোকসভায়
  2. ইনসাফ সমাবেশে ব্রিগেডে মিনাক্ষী-ধ্রুবজ্যোতি, ছুটির শহরে ভিড় বাম কর্মী-সমর্থকদের
  3. ঘরে আসুন রামলালা, মন্দির প্রতিষ্ঠার দিনে সন্তান জন্মের ইচ্ছেপ্রকাশ যোগীরাজ্যের গর্ভবতীদের
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.