নিয়োগ দুর্নীতিকাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ কাউন্সিলরকে ফের তলব ইডির

author img

By ETV Bharat Bangla Desk

Published : Jan 19, 2024, 5:27 PM IST

Etv Bharat

WB Teachers Recruitment Scam: কাউন্সিলর পার্থ সরকারকে ফের তলব করল ইডি ৷ চলতি সপ্তাহে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে ৷

কলকাতা, 19 জানুয়ারি: নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে ধৃত পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ কাউন্সিলর পার্থ সরকারকে ফের তলব করা হল । এর আগেও তাঁকে তলব করেছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরের গোয়েন্দারা ৷ কিন্তু তিনি সেই সময় জিজ্ঞাসাবাদের জন্য অতিরিক্ত সময় চেয়েছিলেন । এরপর আজ শুক্রবার তাঁকে নোটিস দিয়ে চলতি সপ্তাহে হাজিরা দিতে হবে বলে জানিয়েছে ইডি ।

এরপরে সেই ঘটনায় তদন্ত প্রক্রিয়া কার্যত থমকে থাকার ফলে ফের তাকে নোটিস পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে বলেই ইডি সূত্রের খবর । রাজ্যে নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই ইডি একটি চার্জশিট জমা দিয়েছে । জানা গিয়েছে, সেই চার্জশিটে উল্লেখ রয়েছে নিয়োগ দুর্নীতিতে মিডলম্যান হিসাবে গ্রেফতার হওয়া বহিষ্কৃত ছাত্রনেতা কুন্তল ঘোষ ও মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সংযোগকারী হিসাবে কাজ করেছেন কাউন্সিলর পার্থ সরকার । এর আগেই সেই কারণে পার্থ সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি ।

ইডি সূত্রের খবর, পার্থ সরকারের যাবতীয় তথ্য আগে থেকেই সংগ্রহ করেছিলেন তদন্তকারী আধিকারিকরা । সেখানে দেখা গিয়েছে, গত 2015 সালের পর থেকে পার্থ সরকারের আয়ের উৎস এবং সম্পত্তির পরিমাণ বৃদ্ধি পেতে থাকে । ফলে পার্থ সরকারকে গত 12 বছরের তাঁর সমস্ত সম্পত্তি এবং ব্যাঙ্কের আর্থিক লেনদেনের সমস্ত নথি সমেত তলব করা হয়েছে বলে ইডি সূত্রের খবর ।

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে ডিরেক্টরেটের গোয়েন্দারা একাধিক ব্যক্তিদের তলব করে জিজ্ঞাসাবাদ করেন । সেখানেই উঠে আসে রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দুর্নীতির সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত । ফলে পার্থ চট্টোপাধ্যায়ের দক্ষিণ কলকাতার বাড়িতে দীর্ঘক্ষণ ধরে তল্লাশি অভিযানের পর অবশেষে তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা । পরে তাঁর বান্ধবী অর্পিতার হরিদেবপুরের একটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে কোটি কোটি টাকা বাজেয়াপ্ত করা হয় । এরপর পার্থর বান্ধবী অর্পিতাকেও গ্রেফতার করেন তদন্তকারীরা ।

আরও পড়ুন :

  1. নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ ঘনিষ্ঠ কাউন্সিলর বাপ্পাদিত্যর বাড়িতে সিবিআই হানা
  2. শিক্ষায় নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়-ঘনিষ্ঠ কাউন্সিলর পার্থ সরকারকে তলব ইডির
  3. পা ফুলে থাকায় ভাঙতে পারলেন না সিঁড়ি, লকআপে বসে ভার্চুয়ালি শুনানিতে ফিজিওথেরাপির আর্জি পার্থর
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.