Jyotipriya Mallick Arrested: রেশন দুর্নীতিতে ম্যারাথন জেরার পর গ্রেফতার জ্যোতিপ্রিয়, চক্রান্তের শিকার; দাবি মন্ত্রীর

author img

By ETV Bharat Bangla Desk

Published : Oct 27, 2023, 7:01 AM IST

Updated : Oct 27, 2023, 9:45 AM IST

Etv Bharat

21 ঘণ্টা জেরার পর অবশেষে রাজ্যের হেভিওয়েট মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করল ইডি। রাতেই গ্রেফতার করা হয় মন্ত্রীকে। পরে নিয়ে আসা হয় ইডি দফতরে। তাঁর দাবি, তিনি চক্রান্তের শিকার।

গ্রেফতার রাজ্যের হেভিওয়েট মন্ত্রী

কলকাতা, 27 নভেম্বর: রাজ্যের আরও এক হেভিওয়েট মন্ত্রী গ্রেফতার। রেশন দুর্নীতির অভিযোগে বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার হলেন জ্যোতিপ্রিয় মল্লিক। রাজ্যের এই বনমন্ত্রী দীর্ঘদিন খাদ্য দফতরের দায়িত্বে ছিলেন। সেই সূত্রেই তাঁকে গ্রেফতার করা হল বলে খবর। তাঁর সল্টলেকের বাড়িতে প্রায় 21ঘন্টা তল্লাশি ও জেরার পর তাঁকে গ্রেফতার করল ইডি। গ্রেফতারির পর ইডি দফতরে প্রবেশ করার আগে মন্ত্রী জানান, তিনি গভীর ষড়যন্ত্রের শিকার।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে 6টা থেকে সল্টলেক বিসি 244 ও 245 নম্বর বাড়িতে দীর্ঘ তল্লাশি অভিযান শুরু করে ইডি। শেষমেশ শুক্রবার ভোর 3টে 22 মিনিট নাগাদ বাড়ি থেকে বার করা হয় মন্ত্রীকে। 3.30 মিনিট নাগাদ আনা হয় সিজিও কমপ্লেক্সের ইডি দফতরে। এদিকে, মন্ত্রীর বাড়িতে তল্লাশি নিয়ে বৃহস্পতিবার দুপুরে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরও একবার কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ করেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

গত বছর ঠিক এভাবেই দীর্ঘক্ষণ জেরার পর শিক্ষা ক্ষেত্রে দুর্নীতি অভিযোগে গ্রেফতার হয়েছিলেন রাজ্যে তৎকালীন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতার হওয়ার পর তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল কোটি কোটি টাকা। গ্রেফতারির পর দলের তৎকালীন মহাসচিবের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয় তৃণমূল। দলীয় পদ থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। পাশাপাশি মন্ত্রিসভা থেকেও সরানো হয় পার্থকে। তবে তিনি এখনও বিধায়ক। এরপর রাজ্যের আরও কয়েকজন মন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যায় কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলি। সম্প্রতি রাজ্যের আরেক মন্ত্রী রথীন ঘোষের বাড়িতেও হানা দেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার অধিকারিকরা। এমনই আবহে গ্রেফতার হলেন তৃণমূলের অন্যতম শীর্ষনেতা তথা মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

আরও পড়ুন: ইডি'র ম্যারাথন তল্লাশি, জ্যোতিপ্রিয়ের বাড়িতে বাড়ানো হল কেন্দ্রীয় বাহিনী

Last Updated :Oct 27, 2023, 9:45 AM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.