ব্যাংক প্রতারণা মামলায় কলকাতা-সহ বিভিন্ন জেলায় সিবিআই হানা

author img

By ETV Bharat Bangla Team

Published : Dec 4, 2023, 11:28 AM IST

Updated : Dec 4, 2023, 2:12 PM IST

রাজ্যের একাধিক জায়গায় সিবিআই হানা

Bank Fraud Case: সোমবার সকাল থেকেই সিজিও কমপ্লেক্স সিবিআই দফতর থেকে একাধিক দল প্রায় 20টি গাড়িতে করে বেরোয়। নিউটাউন, সল্টলেক-সহ রাজ্যের একাধিক জায়গায় সিবিআইয়ের আধিকারিকরা বেরিয়ে পড়েন তল্লাশি অভিযানের জন্য। কলকাতার একাধিক জায়গায় রাষ্ট্রায়ত্ত ব্যাংক কর্মীদের বাড়িতেও চলছে তল্লাশি ৷

রাজ্যজুড়ে সিবিআই হানা

কলকাতা, 4 ডিসেম্বর: সকাল হতেই কলকাতা সহ রাজ্যের একাধিক জায়গায় সিবিআই হানা। তবে এবার নিয়োগ দুর্নীতি বা কয়লা পাচার কাণ্ডে নয়, তল্লাশি প্রায় 100 কোটি টাকার প্রতারণার ঘটনায়। সোমবার সকাল থেকেই নিউটাউন এলাকার একাধিক বেসরকারি সংস্থায় হানা দেয় সিবিআই। জানা গিয়েছে, একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের কোটি কোটি টাকার প্রতারণার মামলা হাতে এসেছে সিবিআইয়ের কাছে। তারই সূত্র ধরেই তদন্তকারী সংস্থার আধিকারিকরা সোমবার সাতসকালে নিউটাউনের বিভিন্ন বেসরকারি সংস্থার অফিসে হাজির হয়ে যান। সোমবার সকাল থেকেই সিজিও কমপ্লেক্স সিবিআই দফতর থেকে একাধিক দল প্রায় 20টি গাড়ি করে বেরোন।

জানা গিয়েছে, দত্তাবাদের এক রাষ্ট্রায়ত্ত ব্যাংক কর্মী সুপ্রিয় মল্লিকের বাড়িতেও হানা দেন তদন্তকারী আধিকারিকরা । সিবিআই সূত্রের খবর, আরবিআই থেকে 800 কোটি টাকা উধাও হয়ে যায় সেই ঘটনার তদন্তে নেমে সিবিআই জানতে পারে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের বিভিন্ন অ্যাকাউন্টে সেই টাকা গিয়েছে। তবে এই ঘটনার সঙ্গে কে বা কারা যুক্ত, সে বিষয়ে এখনও জানা যায়নি। এরপরই সেই টাকার সন্ধানে শহরের একাধিক জায়গায় হানা দিয়েছে সিবিআই। ব্যাংক কর্মী সুপ্রিয় মল্লিককে সল্টলেক দত্তাবাদের বাড়ি থেকে ইউকো ব্যাংকের সল্টলেকের ব্রাঞ্চে নিয়ে যাওয়া হয়।

সূত্রের খবর, সকাল সাড়ে ন'টা নাগাদ কলকাতার নিজাম প্যালেস অফিস থেকে বেশ কয়েকটি গাড়ি নিয়ে সিবিআই তদন্তকারী আধিকারিকরা বিভিন্ন দলে ভাগ হয়ে তাঁরা বেরোন ৷ মুর্শিদাবাদ এবং পশ্চিম বর্ধমানের বিভিন্ন জায়গাতেও চলছে তল্লাশি। সকাল 10টা নাগাদ ওই ব্যাংককর্মী সুপ্রিয় মল্লিককে নিয়ে ইউকো ব্যাংকের ব্রাঞ্চে নিয়ে যাওয়ার পর বেশ কিছু নথি তারা খতিয়ে দেখছেন ৷ এর পাশাপাশি নিউটাউনে দুই ব্যাংক কর্মীর বাড়িতেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই হানা দিয়েছে ৷ সেখানও তাঁরা জিজ্ঞাসাবাদ করছেন ব্যাংকের কর্মীদের ৷

গত বৃহস্পতিবার সকালে মুর্শিদাবাদের ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বাড়ি থেকে লক্ষ টাকা উদ্ধার করেছিলেন ৷ তারপরের দিনই অদিতি মুন্সির স্বামী দেবরাজ চক্রবর্তীর তেঘরিয়ার ফ্ল্যাটে হানা দেয় সিবিআই ৷ পাশাপাশি দক্ষিণ কলকাতার পাটুলি থানা এলাকার বৈষ্ণবঘাটা এলাকায় তৃণমূল কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তের বাড়িতেও তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই। বিরোধীদের দাবি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই রাজ্যে ঘুরে যাওয়ার পরেই সিবিআই ফের একবার নতুন করে সক্রিয় হয়ে উঠেছে।

আরও পড়ুন:

  1. মুর্শিদাবাদেও একাধিক জায়গায় সিবিআই হানা, তল্লাশি বিধায়কের বাড়িতেও
  2. নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ ঘনিষ্ঠ কাউন্সিলর বাপ্পাদিত্যর বাড়িতে সিবিআই হানা
  3. 'পার্থ ঘনিষ্ঠ একাধিক ব্যক্তির বাড়িতে হানার পর তথ্য খতিয়ে দেখতে চাই', ইডির আবেদনে মামলা পিছলেন বিচারপতি
Last Updated :Dec 4, 2023, 2:12 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.