নওশাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করায় হুমকি! মামলা খারিজ বিচারপতির

author img

By ETV Bharat Bangla Team

Published : Nov 22, 2023, 4:24 PM IST

Etv Bharat

High Court Justice dismissed case against MLA Nawsad. নওশাদের বিরুদ্ধে থানায় ধর্ষণের অভিযোগ জানিয়েছিলেন মহিলা ৷ এরপর থেকে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন ওই মহিলা। কিন্তু সেই মামলা খারিজ করে দিয়েছে বিচারপতি জয় সেনগুপ্তর বেঞ্চ। তবে মহিলা মনে করলে বিস্তারিত জানিয়ে থানায় নিরাপত্তার আবেদন করতে পারেন বলেও নির্দেশে জানিয়েছেন বিচারপতি।

কলকাতা, 22 নভেম্বর: আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনায়, তাঁকে হুমকি দেওয়া হচ্ছে, অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হন মহিলা ৷ সেই মামলা অবশ্য খারিজ করে দিয়েছে বিচারপতি জয় সেনগুপ্তর বেঞ্চ। তবে মহিলা মনে করলে বিস্তারিত জানিয়ে থানায় নিরাপত্তার আবেদন করতে পারেন বলেও নির্দেশে জানিয়েছেন বিচারপতি। এর আগে নওশাদের বিরুদ্ধে থানায় ধর্ষণের অভিযোগ জানিয়েছিলেন মহিলা ৷ তারপর থেকে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন ওই মহিলা।

বিচারপতি সেনগুপ্ত এদিন শুনানিতে জানতে চান "পুলিশ এখনও কেন নিরাপত্তা দেয়নি অভিযোগকারীকে? তাদের কাছে আবেদন জানানোর পরেও পুলিশ মনে করছে কি তার নিরাপত্তার দরকার নেই ?" তবে একই সঙ্গে বিচারপতি মহিলার আইনজীবীর উদ্দেশ্যে বলেন, "অভিযোগ যদি সত্যি না হয় তাহলে অভিযোগকারী বিপদে পরবেন।"

অন্যদিকে, নাওশাদ সিদ্দিকীর হয়ে আইনজীবী রাজদীপ মজুমদার ও ফিরদৌস শামিম বলেন, "আসলে তাঁর (নওশাদ) জামিন খারিজের এটা একটা চক্রান্ত। বিধানসভার একমাত্র আইএসএফ বিধায়ক। তাঁকে এবার ডায়মন্ড হারবার লোকসভায় প্রার্থী করার কথা চলছে। এই আবহে তাঁর জামিন খারিজের চেষ্টায় এটা চক্রান্ত। একেবারে মিথ্যে অভিযোগ করা হয়েছে। ঘটনার পাঁচ বছর পরে অভিযোগ সামনে আনা হয়েছে।" রাজ্যের তরফে আইনজীবী বলেন, "পুলিশ ঐ মহিলার নিরাপত্তার বিষয়টা খতিয়ে দেখছে।"

সব পক্ষের সওয়াল-জবাব শেষে বিচারপতি নির্দেশে জানান, আবেদনকারী মনে করলে নতুন করে বিস্তারিত জানিয়ে ফের নিরাপত্তার জন্য আবেদন করতে পারেন। ডোমকল থানাকে হুমকি সম্পর্কে বিস্তারিত জানাতে হবে আবাদনকারীকে। এর আগে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে নওশাদ সিদ্দিকীর বিরুদ্ধে সহবাসের অভিযোগ করেন ওই মহিলা ৷ এরপরই নওশাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 376, 506, 342, 417 এবং 34 ধারায় মামলা রুজু করে বউবাজার থানা।

এফআইআর খারিজ ও আগাম জামিনের আবেদন নিয়ে বিচারপতি চিত্তরঞ্জন দাসের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করেন নওশাদ। প্রথমে নিউটাউন থানায় পরে বউবাজারেও এফআইআর করা হয়েছিল ৷ সেই মামলায় আগেই নওশাদ সিদ্দিকীর জামিন মঞ্জুর করেছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন

থানায় রহস্যমৃত্যু থেকে শিক্ষা, প্রতি থানার 24 ঘণ্টার সিসিটিভি ফুটেজ লালবাজারে পাঠানোর নির্দেশ

ধর্মতলায় বিজেপির সমাবেশ! বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে রাজ্য সরকার

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.