Amherst Street Police Station: জিজ্ঞাসাবাদের মাঝে ব্যবসায়ীর রহস্য মৃত্যু, কাঠগড়ায় আমহার্স্ট স্ট্রিট থানা

author img

By ETV Bharat Bangla Desk

Published : Nov 15, 2023, 10:21 PM IST

Updated : Nov 15, 2023, 11:03 PM IST

ETV Bharat

জিজ্ঞাসাবাদের মধ্যেই থানার মধ্যে এক ব্যবসায়ীর রহস্য মৃত্যু ৷ কাঠগড়ায় আমহার্স্ট স্ট্রিট থানা ৷ তদন্তে লালবাজার ৷

আমহার্স্ট স্ট্রিট থানায় ব্যবসায়ীর রহস্য মৃত্যু

কলকাতা, 15 নভেম্বর: জিজ্ঞাসাবাদের জন্য থানায় ডেকে নিয়ে গিয়ে এক ব্যবসায়ীকে খুনের অভিযোগ উঠল ৷ এই রহস্য মৃত্যুতে কাঠগড়ায় আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ ৷ লালবাজার সূত্রের খবর ওই ব্যবসায়াীর নাম অশোক সাউ। মৃতের পরিবারের অভিযোগ, বুধবার ওই ব্যবসায়ীকে আমহার্স্ট স্ট্রিট থানায় একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠান হয় ৷ তার কয়েকঘণ্টা পরেই থানা থেকে উদ্ধার হয় ওই ব্যবসায়ীর দেহ ৷ এই ঘটনা এলাকায় যথেষ্ট উত্তেজনা ছড়িয়েছে । ক্ষোভ উগড়ে দিয়েছেন এলাকার ব্যবসায়ীরা ৷ এদিন সন্ধ্যায় কলেজ স্ট্রিট অবরোধ করেন ওই ব্যবসায়ীর পরিবার এবং এলাকার বাসিন্দারা ।

অভিযোগ, থানায় জিজ্ঞাসাবাদ চলাকালীনই মৃত্যু হয়েছে ওই ব্যবসায়ীর। তাঁর শরীরে রয়েছে আঘাতের একাধিক চিহ্ন। যদিও এই বিষয়ে কোনও উচ্চপদস্থ অধিকারিক সরাসরি মুখ খুলতে চাননি । এই বিষয়ে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের তরফ থেকে জানানো হয়েছে,মৃতদেহটি ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে । ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট আসার পরেই এই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তদন্তে নেমে এদিন আমহার্স্ট স্ট্রিট থানায় যায় লালবাজারের হোমিসাইড বিভাগের একটি দল । মৃতের পরিবার জানিয়েছে, থানা থেকে তাঁর দেহ উদ্ধার করার পর আপাতত তা রাখা হয়েছে মেডিক্যাল কলেজে । ওই ব্যবসায়ীর বাড়ি কলুটোলা লেনে।

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক বলেন,"ওই ব্যবসায়ীকে ঠিক কী কারণে থানায় ডাকা হয়েছিল তা খতিয়ে দেখছি । পাশাপাশি মৃতের পরিবারের তরফ থেকে যে অভিযোগটা করা হচ্ছে তার কোনও সত্যতা আছে কীনা তাও জানার চেষ্টা করা হচ্ছে । এছাড়াও ওই থানার যাবতীয় সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে ৷"

ওই ব্যবসায়ীকে থানায় ডেকে কীভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল এবং থানায় ডাকার যে আইনি নিয়ম রয়েছে, তা মানা হয়েছে কি না তাও খতিয়ে দেখছেন লালবাজারের তদন্তকারী আধিকারিকরা । ইতিমধ্যেই এই থানার তদন্তকারী আধিকারিকের সঙ্গে কথা বলছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা।

মৃতের ভাইপো বিজয় সাউয়ের অভিযোগ, তাঁর কাকার পানের দোকান রয়েছে। তাঁকে বুধবার দুপুরে হঠাৎই আমহার্স্ট স্ট্রিট থানা থেকে ডেকে পাঠানো হয় ৷ তারপরই তিনি থানায় যান ওই ব্যবসায়ী। কিন্তু বিকেলে খবর আসে থানাতেই অশোকের মৃত্যু হয়েছে ।

আরও পড়ুন:

পাণ্ডবেশ্বরে শিশুকন্যার রহস্যমৃত্যুর ঘটনার তদন্তে ভবানী ভবনের আধিকারিকরা

পারিবারিক বিবাদের জেরে স্ত্রীকে কুপিয়ে খুন, পলাতক অভিযুক্ত স্বামী

Last Updated :Nov 15, 2023, 11:03 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.