ফের জীবন সিংকে সমাজের মূলস্রোতে ফেরানোর দাবি কেএলও লিংকম্যান মহিলা মঞ্চ সমন্বয় কমিটির

author img

By ETV Bharat Bangla Team

Published : Dec 18, 2023, 7:43 PM IST

KLO Linkman Mahila Mancha Coordinating Committee

KLO Linkman Mahila Mancha Coordinating Committee Rally: ফের জীবন সিংকে সমাজে মূলস্রোতে ফেরানোর দাবি তুলল কেএলও লিংকম্যান মহিলা মঞ্চ সমন্বয় কমিটি ৷ এই দাবিতে সোমবার প্ল্যাকার্ড হাতে জলপাইগুড়িতে মিছিল করে তারা ৷

কেএলও লিংকম্যান মহিলা মঞ্চ সমন্বয় কমিটির মিছিল

জলপাইগুড়ি, 18 ডিসেম্বর: নিষিদ্ধ জঙ্গি সংগঠন কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন ও কেএলও সুপ্রিমো জীবন সিংয়ের নামে জয়ধ্বনি উঠল জলপাইগুড়িতে ৷ এই জয়ধ্বনি দিলেন কেএলও লিংকম্যান মহিলা মঞ্চ সমন্বয় কমিটি । কেএলও সুপ্রিমো জীবন সিংয়ের সঙ্গে কেন্দ্র সরকারের শান্তি চুক্তি অবিলম্বে করা ৷ পাশাপাশি তাকে সমাজের মূলস্রোতে ফেরানোর দাবি জানানো হয় কমিটির তরফে । সোমবার জলপাইগুড়ি পিডব্লিউডি মোড় থেকে এই দাবিগুলি নিয়ে মিছিল করে জয়ধ্বনি দিতে দিতে জেলাশাসকের দফতরে যান তাঁরা । পুলিশের সামনেই নিষিদ্ধ জঙ্গি সংগঠনের নামে জয়ধ্বনি দেওয়া হয় বলে অভিযোগ । যাওয়ার পথে পুলিশ সুপারের দফতরের সামনে মিছিলটিকে আটকে দেয় পুলিশ ।

এ দিন প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখায় কেএলও লিংকম্যান মহিলা মঞ্চ সমন্বয় কমিটি ৷ তাতে লেখা ছিল, নোট ইউটি, নো ভোট, ৷ পাশাপাশি কেএলও চিফ জীবন সিং জিন্দাবাদ, জীবন সিং স্বাগতম । উত্তরবঙ্গ ও অসম নিয়ে আলাদা কামতাপুর রাজ্য গঠন করতে হবে এই দাবি তুলল এ দিন কেএলও লিংকম্যান মহিলা মঞ্চ সমন্বয় কমিটি । এ দিন সংগঠনের জেলা সভানেত্রী জোৎস্না রায় বলেন, "কেএলও সুপ্রিমো জীবন সিং কেন্দ্র সরকারের কাছে রয়েছে ৷ অবিলম্বে সরকারের সঙ্গে শান্তি আলোচনার মাধ্যমে তিনি সমাজের মূলস্রোতে ফিরুক, এটাই আমরা চাইছি । আমাদের দাবিগুলির মধ্যে রয়েছে, আলাদা কামতাপুর রাজ্য গঠন, জীবন সিংয়ের সঙ্গে কেন্দ্রীয় সরকারের শান্তি চুক্তির বাস্তবায়ন, কামতাপুরি ভাষা সংবিধানের অষ্টম তফসিলে স্বীকৃতি প্রদান ।"

পৃথক কামতাপুর রাজ্য গঠন এবং জীবন সিংয়ের সঙ্গে দ্রুত শান্তি চুক্তি রূপায়ণের দাবিতে সোমবার জলপাইগুড়ি জেলাশাসকের কার্যালয় অভিযানে সামিল হয় কেএলও লিংকম্যান মহিলা মঞ্চ সমন্বয় কমিটি । এ দিন শহরের পিডব্লিউডি মোড় থেকে সংগঠনের ব্যানার-সহ মিছিল করে জেলাশাসকের কার্যালয়ে পৌঁছনোর চেষ্টা করে তারা ৷ তবে পুলিশের বাধার মুখে পরতে হয় আন্দোলনকারীদের । জলপাইগুড়ি কোতয়ালি থানার আইসি অর্ঘ্য সরকার মিছিলটিকে আটকে দেন । এরপর ঘটনাস্থলে উপস্থিত উচ্চপদস্থ পুলিশ আধিকারিকেরা কেএলও লিংকম্যান মহিলা মঞ্চ সমন্বয় কমিটির একটি প্রতিনিধি দলকে জেলাশাসকের কার্যালয়ে প্রবেশের অনুমতি দেন ।

আরও পড়ুন:

  1. ভারতের সঙ্গে যুক্ত হওয়ার সিদ্ধান্ত ভুল, কেন্দ্রকে নিশানা কেএলও প্রধানের
  2. ক্ষমতা থাকলে কামতাপুর দখল করুন, মমতাকে চ্যালেঞ্জ কেএলও প্রধানের
  3. জীবনও সমাজের মূলস্রোতে ফিরুন, চাইছেন প্রাক্তন সঙ্গীরা
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.