Bharat Gaurav Train: উত্তর-পূর্ব ভারতে সফর শুরু করছে ‘ভারত গৌরব ট্রেন’

author img

By ETV Bharat Bangla Desk

Published : Nov 1, 2023, 7:51 PM IST

Bharat Gaurav Train News

ভারতীয় রেল 16 নভেম্বর দিল্লি থেকে উত্তর-পূর্ব রাজ্যগুলিতে 'ভারত গৌরব ট্রেন' সফর শুরু করছে ।

হাওড়া, 1 নভেম্বর: ভারতীয় রেল 16 নভেম্বর দিল্লি থেকে উত্তর-পূর্ব রাজ্যগুলিতে 'ভারত গৌরব ট্রেন সফর' শুরু করছে । আইআরসিটিসি’র দ্বারা পরিচালিত এই উত্তর-পূর্ব ভারত সফরে অসম, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড , ত্রিপুরা এবং মেঘালয় রাজ্যকে অন্তর্ভূক্ত করা হয়েছে । জনপ্রিয় 'উত্তর-পূর্ব উদ্ভাবন' 16 নভেম্বর থেকে প্রস্তুত দিল্লির সফদরজঙ্গ রেলওয়ে স্টেশন থেকে । এটি 14 দিন রাত্রি ও 14 দিন সকালের সফর হবে বলেই জানানো হয়েছে ।

আরও পড়ুন: দেশের ঐতিহ্য ও সংস্কৃতি বিশ্ব দরবারে তুলে ধরতে আসছে 'ভারত গৌরব ট্রেন'

কী কী সুবিধা পাবেন ?

এই সফরে ডিলাক্স এসি টুরিস্ট ট্রেন থাকবে যাতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির কামরার সুবিধা পাওয়া যাবে । এছাড়াও যাত্রী সুরক্ষাতে সিসিটিভি ক্যামেরা, রেল সুরক্ষা বল, ডাক্তারের সুবিধাও দেওয়া হবে বলেই জানানো হয়েছে । অসমের গুয়াহাটি , শিবসাগর , জোরহাট এবং কাজিরাঙা, ত্রিপুরার উনাকোটি, আগরতলা এবং উদয়পুর, নাগাল্যান্ডের ডিমাপুর এবং কোহিমা, মেঘালয়ার শিলং এবং চেরাপুঞ্জি অর্ন্তভুক্ত করা হয়েছে ।

কী কী সুবিধা পাবেন ?

যাত্রীরা গাজিয়াবাদ, আলিগড়, তুন্দলা, কানপুর এবং লখনৌ রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে উঠতে পারবেন । এছাড়াও রাত্রিনিবাসের জন্য এসি হোটেল, নিরামিষ খাওয়ার, পারিপার্শ্বিক স্থান দেখানো, যাত্রা বিমা-সহ সব ব্যবস্থা করা হবে ।

আরও বিস্তারিত জানার জন্য https://www.irctctourism.com/bharatgaurav তে বিস্তারিত তথ্য দেওয়া আছে । যাত্রীরা অগ্রাধিকার ভিত্তিতে নিজেদের যাত্রার বন্দোবস্ত করতে পারবেন ।

আরও পড়ুন: দেশের ধর্মীয় স্থান দর্শনে অসম থেকে চালু ভারত গৌরব ট্যুরিস্ট ট্রেন

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.