ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের অভিযান, 56 গরু-সহ গ্রেফতার পাচারকারীরা

author img

By ETV Bharat Bangla Team

Published : Jan 8, 2024, 6:39 AM IST

Etv Bharat

BSF Caught Smugglers: রাতের বেলা অভিযান চালিয়ে 10 জন পাচারকারীকে পুলিশের হাতে তুলে দিল বিএসএফ ৷ ধৃতরা সকলেই অসমের ধুবড়ির বাসিন্দা বলে জানা গিয়েছে ৷

শিলিগুড়ি, 8 জানুয়ারি: সূত্র মারফত খবর পেয়ে অভিযান ৷ আর তাতেই বড়সড় সাফল্য পেল বর্ডার সিকিউরিটি ফোর্স ( বিএসএফ)। আন্তর্জাতিক সীমান্ত দিয়ে গরু পাচারের গোটা এক চক্রকে পাকড়াও করল বিএসএফ । ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায় । রবিবার রাতে অভিযান চালিয়ে গবাদি পশু-সহ 10 জন পাচারকারীকে আটক করে বিএসএফের ফুলবাড়ি বিওপির 176 ব্যাটেলিয়নের জওয়ানরা । এদিন রাতেই তাদের শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের এনজেপি থানার পুলিশের হাতে তুলে দেওয়া ৷ তারপরই তাদের গ্রেফতার করে পুলিশ ৷ ধৃতরা প্রত্যেকেই অসমের বাসিন্দা বলে জানা গিয়েছে । সোমবার তাদের জলপাইগুড়ি আদালতে তোলা হবে । ঘটনায় আর কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ ।

বিএসএফের এই অভিযানে উদ্ধার হয়েছে 56টি গরু, 10টি মোবাইল, ভারত ও বাংলাদেশের সিমকার্ড-সহ 62 হাজার নগদ টাকা । বিএসএফ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া গবাদি পশুর আনুমানিক বাজারমূল্য প্রায় 20 লক্ষ টাকা ৷
পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা হল সানওয়ার শেখ, নুরনবি মণ্ডল, গুলজার আলি, আবদুল বাছার তরফদার, ইউসুফ আলি, আবু সালেম প্রামাণিক, আবদুল বারেক তরফদার, সোহিদুর হোসেন, মহিরুদ্দিন শেখ ও আনওয়ার হোসেন । এরা প্রত্যেকেই অসমের ধুবড়ির বাসিন্দা ।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে গোপন সূত্রে পাওয়া খবর অনুযায়ী ইন্দো-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন ফুলবাড়ির 31 নম্বর জাতীয় সড়কে ফাঁদ পাতে জওয়ানরা । তখনই সন্দেহভাজন একটি ট্রাক আটক করা হয় । উত্তরপ্রদেশ নম্বর প্লেটের সেই ট্রাকটিকে আটক করে তল্লাশি চালাতেই উদ্ধার হয় ওই গবাদি পশুগুলি । ট্রাকের পিছনেই লুকিয়ে ছিল আটজন পাচারকারী ৷ এই বিষয়ে বিএসএফের উত্তরবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি অমিত কুমার ত্যাগী বলেন, "বিহার থেকে অসম হয়ে ওই গবাদি পশুগুলি বাংলাদেশে পাচারের পরিকল্পনা ছিল পাচারকারীদের । সব খতিয়ে দেখা হচ্ছে ।"

আরও পড়ুন :

1. দাউ দাউ করে জ্বলছে পঞ্চাশের বেশি মৃত হাতির দাঁত! পাচার রুখতে অভিনব উদ্যোগ বাঁকুড়া জেলা বনবিভাগের

2. সাইবার অপরাধে মানব পাচার; তদন্তে ইন্টারপোল, সতর্ক লালবাজারও

3. মুম্বইয়ে পাচার হয়ে যাওয়া বাংলাদেশি নাবালিকাকে উদ্ধার বিএসএফের

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.