KLO Chief's Video Message: গোপন ডেরা থেকে ভিডিয়োবার্তা, 28 অগস্ট শোকদিবস পালনের ডাক কেএলও প্রধানের

author img

By ETV Bharat Bangla Team

Published : Aug 24, 2023, 4:43 PM IST

Updated : Aug 24, 2023, 7:10 PM IST

KLO Chief Video Message

KLO Chief Jiban Singha's video message: গোপন ডেরা থেকে ফের ভিডিয়োবার্তা দিলেন কেএলও প্রধান জীবন সিং ৷ সেই ভিডিয়ো চাঞ্চল্য ছড়িয়েছে কোচবিহারে ৷

গোপন ডেরা থেকে ভিডিয়োবার্তা কেএলও প্রধানের

কোচবিহার , 24 অগস্ট: 1949 সালের 28 অগস্ট কোচবিহারের রাজাদের সঙ্গে ভারতভুক্তি চুক্তি হয়েছিল । সেই দিনটিকে শোক দিবস হিসেবে পালন করার ডাক দিলেন কেএলও প্রধান জীবন সিং । গোপন ডেরা থেকে একটি ভিডিয়োবার্তার মধ্যে দিয়ে তিনি এই আহ্বান জানান । জীবন সিংহের সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ।

ভিডিয়োবার্তায় তিনি বলেছেন, "1949 সালের 28 অগস্ট স্বাধীন কোচবিহার রাজ্যের সঙ্গে স্বাধীন ভারতের একটি এগ্রিমেন্ট হয়েছিল । যেটা মার্জার এগ্রিমেন্ট নামে পরিচিত । সেই মার্জার এগ্রিমেন্ট অনুযায়ী, ভারত রাষ্ট্রে কোচ ভূখণ্ডকে আলাদা রাজ্য হিসেবে মান্যতা দেওয়ার কথা রয়েছে । কিন্তু স্বাধীনতার এতদিন পরেও ভারত সরকার সেই মার্জার এগ্রিমেন্ট কার্যকরী করেনি । এতে আমার কোচ ভূখণ্ড পশ্চিমবঙ্গ, অসম, বিহারে বিভক্ত হয়ে রয়েছে । স্বাধীন ভারতে আমরা পরাধীন হয়ে রয়েছি ।"

এ কথা বলার পর কতগুলি প্রশ্ন ছুড়ে দিয়েছেন কেএলও প্রধান ৷ তিনি প্রশ্ন করেন, এ ভাবে তাঁরা আর কতদিন পরাধীন হয়ে থাকবেন ? তাঁরা কি স্বাধীনতার অমৃত স্বাদ গ্রহণ করতে পারবেন না ! তাঁরা কি মাতৃভাষায় শিক্ষা গ্রহণ করতে পারবেন না ? কোচ কামতাপুরের জনগণ কি তাঁদের মৌলিক অধিকার ফিরে পাবেন না ! কোচ রাজংশীরা কি সারাজীবন শোষিত, লাঞ্ছিত, বঞ্চিত হয়ে চায় ?

আরও পড়ুন: কেন্দ্রের সঙ্গে শান্তি আলোচনায় যোগ দিতে আসছেন জীবন সিং, দাবি কেএলও-এর নয়া ভিডিয়োয়

কেএলও প্রধানের কথায়, "ভারত সরকার কি চায় আমাদের কোচ কামতাপুরের বৃহৎ গ্রেটার জনগোষ্ঠী কোচ রাজবংশীদের ধ্বংস করতে ? তার উপর আমাদের মাথার উপর ঝুলছে কলকাতা সন্ত্রাস, পুলিশি সন্ত্রাস ।"

এই কথা বলে আগামী 28 অগস্ট সমস্ত কোচ কামতাপুরী জনগণকে শোকদিবস হিসেবে পালন করার ডাক দেন তিনি । এর আগেও গোপন ডেরা থেকে বাংলা ভাগ নিয়ে রাজ্যের তৃণমূল সরকারকে আক্রমণ করেছেন এই জীবন সিং । বৃহস্পতিবারের ফের তাঁর ভিডিয়ো বার্তায় শোরগোল পড়ে গিয়েছে এলাকায় ।

Last Updated :Aug 24, 2023, 7:10 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.