ETV Bharat / sports

AFC Cup 2023: পদ্মাপাড়ে নৌকাডুবি, এএফসি কাপে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে হার মোহনবাগানের

author img

By ETV Bharat Bangla Team

Published : Nov 8, 2023, 7:25 AM IST

এএফসি কাপের অ্যাওয়ে ম্যাচে কঠিন চ্যালেঞ্জের সামনে পড়ে হারের মুখ দেখতে হল মোহনবাগানকে। বাংলাদেশের বসুন্ধরা কিংস সবুজ-মেরুনকে হারাল 2-1 গোলে ৷ বাংলাদেশের ক্লাবের হয়ে গোল দিয়েছেন মিগুয়েল ফিগুয়েরা এবং রবিনহো।

সৌঃ টুইটার
AFC Cup 2023

কলকাতা ও ঢাকা 8 নভেম্বর: পদ্মাপাড়ে নৌকাডুবি। এএফসি কাপের ম্যাচে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে পরাজিত মোহনবাগান সুপার জায়ান্টস। ম্যাচের ফল বসুন্ধরা কিংসের পক্ষে 2-1। বাংলাদেশের ক্লাব দলের পক্ষে গোল করেছেন মিগুয়েল ফিগুয়েরা এবং রবিনহো। মোহনবাগান সুপার জায়ান্টসের হয়ে গোল লিস্টন কোলাসোর। মরশুমের তেরোটি ম্যাচের মধ্যে দু'টোতে পরাজিত জুয়ান ফেরান্দোর ছেলেরা। ডুরান্ড কাপে প্রথম ডার্বিতে হারের পরে এএফসি কাপে ফার্স্ট হারল সবুজ-মেরুন ব্রিগেড।

মোহনবাগান 7 পয়েন্ট নিয়ে সবার উপরে থাকলেও এই হার বসুন্ধরা কিংসকে একই বিন্দুতে নিয়ে এল। শারদোৎসবের বিজয়া দশমীতে ভুবনেশ্বরের মাটিতে বাংলাদেশের বসুন্ধরা কিংসের সঙ্গে 2-2 গোলে ড্র করেছিল মোহনবাগান সুপার জায়ান্টস। অস্কার ব্রুজোর দল ঘরের মাঠে ড্র নয়, জুয়ান ফেরান্দোর ছেলেদের হারের তিক্ত স্বাদ উপহার দিলেন। এই হার সবুজ-মেরুনকে পরের পর্বে যাওয়ার পথে চাপ বাড়িয়ে দিল। 6 বিদেশিকে নিয়ে মঙ্গলবার একাদশ সাজিয়ে ছিলেন মোহনবাগান কোচ।

সাহাল আব্দুল সামাদকে পিছন থেকে স্কিমারের ভূমিকায় ব্যবহার করে প্রতিপক্ষের রক্ষণ ভাঙার ছক সাজিয়ে ছিলেন তিনি। 17 মিনিটে লিস্টন কোলাসোর গোল ছিল জুয়ান ফেরান্দোর পরিকল্পিত আক্রমণের ফসল। তখন মনে হয়েছিল ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রক হয়ে উঠবে। কিন্তু পিছিয়ে পড়ার ধাক্কায় নড়বড়ে না-হয়ে গিয়ে বরং খেলার রাশ তুলে নেয় বসুন্ধরা। আক্রমণ এবং রক্ষণের সঠিক তালমিলে হুগো বুমোস, লিস্টন কোলাসো, সাদিকু, কামিন্সদের আটকে দিতে থাকে।

44 মিনিটে সমতায় ফেরে বসুন্ধরা কিংস। মিগুয়েলের শটের কোনও নাগাল পাননি বিশাল কাইথ। বিরতির পর খেলা যত এগিয়েছে ততই ট্যাকটিকাল ফুটবলে মোহনবাগান সুপার জায়ান্টসকে ক্রমশ ব্যাকফুটে ঠেলতে থাকে মিগুয়েল ফিগুয়েরা, রবিনহো'রা। প্রতিআক্রমণে একাধিকবার সবুজ-মেরুন রক্ষণকে অস্বস্তিতে ফেলতে থাকেন। রবিনহো'র একটি শট পোস্ট প্রতিবন্ধক না-হলে ব্যবধান বাড়ত। 80 মিনিটে রবিনহোর দুর্দান্ত গোলে জয় নিশ্চিত করে ফেলল বাংলাদেশের ক্লাবটি।

বাকি সময় প্রতিপক্ষের উপর চাপ বাড়ালেও তা ভাঙার পক্ষে যথেষ্ট ছিল না। মাঠের পরিস্থিতি খারাপ। তবে তা মোহনবাগান সুপার জায়ান্টসের পরাজয়ের অজুহাত হতে পারে না। এদিন এএফসি কাপের অন্য ম্যাচে মালদ্বীপে মাজিয়ার বিরুদ্ধে এক অসামান্য প্রত্যাবর্তন লোবেরার ওড়িশার। প্রথমার্ধে দু'গোলে পিছিয়ে পড়েও দ্বিতীয়ার্ধে 3-2 গোলে জয় নিশ্চিত করেন তারা।

আরও পড়ুন: জঘন্য ফুটবল, আইএএসএলে হারের হ্যাটট্রিক ইস্টবেঙ্গলের

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.