Mick Jagger: তিলোত্তমায় মজেছেন মিক জ্যাগার, ইডেনে সেমিফাইনালে হাজির 'রোলিং স্টোনস' তারকা

author img

By ETV Bharat Bangla Desk

Published : Nov 16, 2023, 12:15 PM IST

Updated : Nov 16, 2023, 3:02 PM IST

Mick Jagger

দীপাবলির মরশুমে কলকাতায় এসেছেন ব্রিটিশ মিউজিক্যাল ব্যান্ড 'দ্য রোলিং স্টোনস’-এর অন্যতম সদস্য মিক জ্যাগার ৷ ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচের পর এবার ইডেনে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার সেমিফাইনাল ম্যাচ দেখতেও হাজির থাকছেন তিনি ৷

কলকাতা, 16 নভেম্বর: বৃহস্পতিবার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইডেনে মুখোমুখি দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। খেলা শুরু দুপুর 2টোয়। ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচের পর এবার এই ম্যাচ দেখতেও ক্রিকেটের নন্দনকাননে হাজির থাকছেন ব্রিটিশ মিউজিক্যাল ব্যান্ড 'দ্য রোলিং স্টোনস’-এর অন্যতম সদস্য স্যর মাইকেল ফিলিপ মিক জ্যাগার। গোটা দুনিয়ার কাছে তিনি মিক জ্যাগার নামেই পরিচিত। অনুরাগীদের কাছে শুধুুই মিক।

দীপাবলির মরশুমে কলকাতায় এসেছেন বিখ্যাত ব্রিটিশ মিউজিক্যাল ব্যান্ড 'দ্য রোলিং স্টোনস’-এর এই অন্যতম সদস্য ৷ শুধু আসেননি, মা কালীর মূর্তির সঙ্গে ছবিও তুলে তা শেয়ার করেছেন সোশাল মিডিয়ায়। এখানেই শেষ নয়, তিনি এ শহরে এসে দেখতে ভোলেননি ইডেনে ইংল্যান্ড-পাকিস্তানের খেলা। গিয়েছিলেন শহরের ঐতিহ্যবাহী হেরিটেজ তকমাধারী রেস্তোরাঁ 'ট্রিঙ্কাস'-এ। এদিনও ইডেনে বসে তিনি দেখবেন দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার সেকেন্ড সেমিফাইনাল ম্যাচ। এই খবরের সত্যতা স্বীকার করেছেন সিএবি'র প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ৷ বয়স 80 হলেও তাঁর মন যে এখনও তরতাজা আছে তাতে কোনও সন্দেহ নেই।

স্নেহাশিস বলেন, "মিক আজ ইডেনে খেলা দেখবেন। উনি কলকাতাতেই আছেন। তবে কোথায় আছেন সেই ব্যাপারে আমার কাছে কোনও খবর নেই।" প্রসঙ্গত, কলকাতায় পা রাখার পর মিকের সঙ্গে দেখা হয় ভারতের পপ সম্রাজ্ঞী ঊষা উত্থুপের। গল্প আড্ডায় মেতে ওঠেন দু'জনে। এরপর শনিবার ইডেনের গ্যালারিতে বসে দু'জনে খেলাও দেখেন একসঙ্গে।

উল্লেখ্য, দ্য রোলিং স্টোনস’ ব্যান্ডের সিম্বল হল হাঁ মুখ থেকে বেরিয়ে থাকা একটি কাটা জিভ। অনেকের মতে, এটি আসলে মা কালীরই জিভ। অনুমান, দেবীর এই জিভের আদলেই এই সিম্বল তৈরি করেছিল এই রক ব্যান্ড। পরবর্তীকালে যা সারা বিশ্বে জনপ্রিয়তা লাভ করে। এই সিম্বলটি রক সঙ্গীতের জগতে একটি অন্য তাৎপর্য বহন করে। তার পিছনে মা কালীর অবয়বের বড় ভূমিকা আছে বলে মত অনেকের। এবার সেই মা কালীর প্রতি অন্তরের ভালোবাসা উজাড় করে দিয়েছেন মিক। সেই ঐতিহাসিক সন্ধিক্ষণের সাক্ষী থাকছে তিলোত্তমা ।

  • " class="align-text-top noRightClick twitterSection" data="">

মিক জ্যাগার কলকাতায় এসে মা কালীকে নিয়ে ছবি তোলেন এবং তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। আলোর উৎসবেও ভাসেন তিনি। মূলত, 2016 সালে মিক জ্যাগারের ব্যান্ডের শেষ অ্যালবাম মুক্তি পেয়েছে। যার নাম 'ব্লু অ্যান্ড লোনসাম'। সঙ্গীতশিল্পীর পাশাপাশি তিনি একজন ক্রিকেটপ্রেমীও ৷ সেই টানেই এবারের ক্রিকেট ওয়ার্ল্ড কাপ দেখতে কলকাতায় আসেন রকস্টার।

  • " class="align-text-top noRightClick twitterSection" data="">

মিকের রোলিং স্টোনস- নিয়ে চর্চার শেষ নেই। তাদের সেরা গানের তালিকা করা কার্যত অসম্ভব। কোনটাকে বাদ দিয়ে কোনটা রাখা হবে তা ঠিক করতে বিস্তর সময় লেগে যায় অনুরাগীদের। গানের মতোই বরংবার তরজায় থেকেছে এই গানের দল। শুধু তাই নয়, অনুরাগীদের অনেকেই মনে করেন এই দলের একটি গান থেকে নিউইর্য়কের একটি জনপ্রিয় খাবারের দোকানের নাম রাখা হয়েছে। গানটি ছিল, 'ক্রসওর্য়া়ড ব্লু'। সেখান থেকে খাবারের দোকানের নাম রাখা হয় 'ক্রসওর্য়াড'।

আরও পড়ুন:

1. দশ কা দম! কিউয়ি 'বধ' করে ফাইনালে 'টিম ইন্ডিয়া', ফিরে দেখা রোহিতদের সফরনামা

2. কু-সংস্কারচ্ছন্ন অমিতাভ ! খেলা দেখা নিয়ে অদ্ভুত প্রতিক্রিয়া শাহেনশার

3. 'বিরাট' নজির চাক্ষুষ করে কোহলি-বন্দনায় বেকস

Last Updated :Nov 16, 2023, 3:02 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.