জোড়া সুপার ওভার, রোহিতের দাপটে রুদ্ধশ্বাস জয় টিম ইন্ডিয়ার

author img

By ETV Bharat Bangla Desk

Published : Jan 18, 2024, 6:46 AM IST

Updated : Jan 18, 2024, 9:51 AM IST

রোহিতের দাপটে রুদ্ধশ্বাস ম্যাচে জয় টিম ইন্ডিয়ার

IND vs AFG 3rd T20I: ঘরের মাঠে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-20 সিরিজ জিতে নিল ভারত। আন্তর্জাতিক টি-20 ক্রিকেটে প্রথমবার কোনও ম্যাচ গড়ায় জোড়া সুপার ওভারে। জোড়া সুপার ওভারের শেষে আফগানিস্তানকে হারাতে সক্ষম হয় টিম ইন্ডিয়া এবং 3-0 ব্যবধানে সিরিজ জেতে মেন ইন ব্লু ৷

বেঙ্গালুরু, 18 জানুয়ারি: প্রথম দুই টি-20 ম্যাচের মতো বেঙ্গালুরুতেও আফগানদের বিরুদ্ধে দাপটের সঙ্গে জয় ছিনিয়ে নেন রোহিতরা ৷ বুধবার বেঙ্গালুরুতে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-20 ম্যাচে সুপার ওভারে জিতেছে ভারতীয় দল। ম্যাচের সিদ্ধান্ত হয় দ্বিতীয় সুপার ওভারে। আক তাতেই 3-0 ব্যবধানে সিরিজে আফগানদের হারাল ভারতীয় দল।

গতকাল বেঙ্গালুরুতে রোহিত শর্মার দল দ্বিতীয় সুপার ওভারে 10 রানে হারাল ইব্রাহিম জাদরানদের। প্রথমে ব্যাট করে রোহিত শর্মার অপরাজিত সেঞ্চুরি এবং রিঙ্কু সিংয়ের অপরাজিত 69 রানের সুবাদে ভারত করে 4 উইকেটে 212 রান। জবাবে আফগানিস্তানের রহমন্নুলা গুরবাজ, ইব্রাহিম জারদান ও গুলবাদিন নাইবের হাফ সেঞ্চুরির সুবাদে আফগানিস্তান 6 উইকেটে 212 রান করে। ম্যাচ টাই হয়। এরপর প্রথম সুপার ওভারে দুই দলই 16 রান করে। দ্বিতীয় সুপার ওভারে ভারত 11 রান করে। রবি বিষ্ণোইয়ের ওই ওভারে মাত্র 1 রানে 2 উইকেট হারায় আফগানিস্তান। তাতেই ভারত জয়লাভ করে।

এদিন রোহিত ও রিংকু 190 রানের জুটি গড়েন। রোহিত এবং রিঙ্কু এদিন ভেবেই নিয়েছিলেন, "আজ কুছ আলাগ সা করতে হ্য়ায়'! রোহিত 69 বলে 121 রানে অপরাজিত থেকে যান। 11টি চার ও আটটি ছক্কা হাঁকান হিটম্যান। রিঙ্কু করেন 39 বলে 69 রান। কেকেআরের তারকার ব্যাট থেকে 2টি চার ও 6টি ছক্কা আসে। পালটা জবাব দেয় আফগানিস্থানও। গুরবাজ ও ওজাদরানদের ইনিংস শেষ হয় 6 উইকেটে 212 রানে। নাটকীয়ভাবে প্রথম সুপার ওভার টাই হওয়ার পর ম্যাচের ফয়সালা হয় দ্বিতীয় সুপার ওভারে। প্লেয়ার অফ দ্য সিরিজ তুলে দেওয়া হয় শিবম দুবের হাতে ৷ আর ম্যাচের সেরা দ্য হিটম্যান রোহিত শর্মা ৷

এই ম্যাচে একের পর এক নাটক দেখতে পাওয়া গেল। আন্তর্জাতিক টি-20 ক্রিকেটে পঞ্চম শতরান করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। আসন্ন টি-20 বিশ্বকাপের আগে এটাই টিম ইন্ডিয়ার শেষ ম্যাচ ছিল। আর এই ম্য়াচে জয়লাভ করে বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়া যে ভরপুর অক্সিজেন সঞ্চয় করে নিল, তা বলা যেতেই পারে।

আরও পড়ুন:

  1. প্রত্যাঘাত নইব-জাদরানদের, ভারত-আফগানিস্তান তৃতীয় টি-20 টাই; ফয়সালা দ্বিতীয় সুপার ওভারে
  2. টি-20'তে দ্রুততম 12 হাজারি ক্লাবের সদস্য হওয়া থেকে মাত্র 6 রান দূরে বিরাট
  3. চিন্নাস্বামীর নেটে ব্যাটিংয়ের ফাঁকে রোহিতদের সঙ্গে খুনসুটিতে মাতলেন পন্ত
Last Updated :Jan 18, 2024, 9:51 AM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.