ICC World Cup 2023: পিচ পরীক্ষা করলেন কামিন্স, প্র্যাকটিস শেষে হাসপাতালে ছুটলেন ম্যাক্সওয়েল!

author img

By ETV Bharat Bangla Team

Published : Nov 14, 2023, 9:35 PM IST

Updated : Nov 14, 2023, 10:42 PM IST

প্র্যাকটিস শেষে হাসপাতালে ম্যাক্সওয়েল

বৃহস্পতিবারে দ্বিতীয় সেমিফাইনালে প্রোটিয়াদের মুখোমুখি অজিবাহিনী ৷ তার আগে গতকাল থেকে ইডেনে পুরোদমে অনুশীলন করছে অস্ট্রেলিয়া। ম্যাচের 48 ঘণ্টা আগে ইডেনে প্রস্তুতি সেরেই দ্রুত হাসপাতালে ছুটলেন ম্যাক্সওয়েল! কিন্তু কেন?

প্র্যাকটিস শেষে হাসপাতালে ম্যাক্সওয়েল

কলকাতা, 14 নভেম্বর: ওয়ান-ডে'র নেতৃত্বে থাকলেও টি-20তে দলকে নেতৃত্ব দেবেন না প্যাট কামিন্স। সাতটি ম্যাচ জিতে চলতি ওয়ান-ডে বিশ্বকাপের শেষ চারে পৌঁছেছে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার তারা ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মুখোমুখি হবে। তার আগে অজি পেসার জানিয়ে দিলেন একদিনের ক্রিকেটে নেতৃত্বের দায়িত্ব সামলাবেন। তবে আগামী বছর টি-20 বিশ্বকাপে অস্ট্রেলিয়ার নেতৃত্বের আর্মব্যান্ড পড়তে রাজি নন। গত বছর অ্যারন ফিঞ্চ হঠাৎ করে অবসর নেওয়ার পরে কামিন্সের হাতে নেতৃত্বের ভার তুলে দেওয়া হয়েছিল। গতকাল থেকে বৃহস্পতির সেমির জন্য ইডেনে পুরোদমে অনুশীলন করছে অস্ট্রেলিয়া।

এদিকে ইডেনের পিচ নিয়ে ধন্দে অস্ট্রেলিয়া। প্র্যাকটিসের শেষপর্বে ওয়ার্নার, স্টিভ স্মিথ, কামিন্স, ম্যাক্সওয়েলরা পিচের কভার সরিয়ে বাইশ গজ পরীক্ষা করলেন। নন্দনকাননের বাইশ গজে ঘাস নেই। ন্যাড়া পিচের চরিত্র কেমন হবে, তা নিয়ে আলোচনায় অজিব্রিগেডের সিনিয়ররা। ইডেনে এখনও পর্যন্ত বিশ্বকাপের যে চারটি ম্যাচ হয়েছে তাতে স্পিনাররা গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। সেই চিন্তা থেকেই আজ, মঙ্গলবার অনুশীলনে অজি ব্যাটাররা দীর্ঘক্ষণ স্পিনারদের বিরুদ্ধে ব্যাট করলেন।

দলের স্পিনিং কোচ ড্যানিয়েল ভেত্তোরি থ্রো-ডাউন দিয়েই থামলেন না ৷ দীর্ঘক্ষণ হাত ঘোরাতে দেখা গেল তাঁকে। দীর্ঘক্ষণ বল করলেন অ্যাডাম জাম্পাও। হাত ঘোরাতে দেখা গেল ডেভিড ওয়ার্নারকেও। সোমবার অস্ট্রেলিয়ান বোলাররা অনুশীলনে ছিলেন না। মঙ্গলবার কামিন্স, হ্যাজেলউড, মিচেল স্টার্করা বল করলেন। মিচেল স্টার্ক তো দীর্ঘসময় বোলিং করলেন। আফগানিস্তানের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচ জেতানো গ্লেন ম্যাক্সওয়েল শেষে ব্যাট করলেন।

চমকপ্রদ শটে বোলারদের মাঠের বাইরে পাঠানোর চেষ্টায় ব্যস্ত থাকলেন। তবে আফগানিস্তান ম্যাচে চোট পায়ে খেলেছিলেন। সেই চোট সম্পূর্ণ সারেনি। তাই অনুশীলন শেষে হাসপাতালে ছুটলেন তিনি চোট পাওয়া পায়ের চিকিৎসায় ৷

আরও পড়ুন:

  1. বুধে ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল বৃষ্টিতে ভেস্তে গেলে কী হবে, জানিয়ে দিল আইসিসি
  2. ক্রিকেটের মতো দুষ্টুমিতেও ছিলেন পেশাদার, শিশু দিবসে ছেলেবেলার স্মৃতিচারণ সচিনের
  3. বিশ্বকাপ জয়ের সেরা দাবিদার ভারতীয় দলই, বলছেন আজহার
Last Updated :Nov 14, 2023, 10:42 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.