ETV Bharat / entertainment

ডাঙ্কি, সালার-এর ভিড়ে হারিয়ে না যায় বাংলা সিনেমা; হলে গিয়ে প্রধান-কাবুলিওয়ালা দেখার আর্জি অঙ্কুশ, জিতুর

author img

By ETV Bharat Bangla Team

Published : Dec 21, 2023, 7:32 PM IST

Etv Bharat
বাংলা ছবি প্রধান ও কাবুলিওয়ালার পোস্টার

Ankush and Jeetu Kamal on Bengali Cinema: হিন্দি সিনেমার মতো বাংলা ছবিও হলে গিয়ে টিকিট কেটে দেখার অনুরোধ করলেন অভিনেতা অঙ্কুশ হাজরা ও জিতু কমল ৷ অঙ্কুশ জানালেন, তিনি নিজে এবার থেকে প্রিমিয়ারে না দেখে টিকিট কেটে দেখার কথা বললেন ৷

কলকাতা, 21 ডিসেম্বর: মিঠুন চক্রবর্তী আর দেবের ছবি টিকিট কেটে দেখতে চান অঙ্কুশ হাজরা । 'ডাঙ্কি'তে মজে 'কাবুলিওয়ালা' আর 'প্রধান'-এর কথা ভুললে চলবে না - আর্জি জিতু কমলের । 'কাবুলিওয়ালা' এবং 'প্রধান' দুটি ছবিই এবার দেখানো হবে নন্দনে । 21 ডিসেম্বর বৃহস্পতিবার ভারতজুড়ে মুক্তি পেল শাহরুখ খান অভিনীত 'ডাঙ্কি'। এসআরকে'কে ঘিরে কলকাতার মানুষের উন্মাদনা নিয়ে নতুন করে বলার কিছু নেই । শাহরুখের ছবি মানেই হিট- এমনটাই দাবি দর্শককূলের ।

ওদিকে ঠিক এর পরদিনই 22 ডিসেম্বর শুক্রবার মুক্তি পেতে চলেছে প্রভাস অভিনীত প্রশান্ত নীল পরিচালিত 'সালার'। এটিকে ঘিরেও কম উৎসাহ নেই কলকাতার দর্শকের । বলতে দ্বিধা নেই, শাহরুখ আর প্রভাসের মধ্যে লড়াই শুরু করিয়ে দিয়েছে ভক্তরাই । এই সবকিছুর মাঝে বাংলার জন্য বড় খবর, 22 ডিসেম্বরই মুক্তি পেতে চলেছে অভিজিৎ সেন পরিচালিত দেব অভিনীত 'প্রধান' এবং সুমন ঘোষ পরিচালিত মিঠুন চক্রবর্তী অভিনীত 'কাবুলিওয়ালা' । এই দুটি ছবি নিয়েও দর্শকের মনে আগ্রহের পারদ চরছে । একদিকে মিঠুন চক্রবর্তী অন্যদিকে দেব । দুজনের জুটিতে 'প্রজাপতি' ডানা মেলে উড়েছিল বহুদূর । এবার একসঙ্গে নয় । তবে, রেষারেষি বা প্রতিযোগিতা নেই । আছে বাংলা ছবির মাধ্যমে ইন্ডাস্ট্রিকে সমৃদ্ধ করার নিদারুণ প্রচেষ্টা ।

দেব 'প্রধান'-এর সাংবাদিক সম্মেলনে এসে বলেছিলেন, "মিঠুন দা'র সঙ্গে আমার কোনও প্রতিযোগিতা নেই । আমরা দু'জন পরস্পরের খুব কাছের ।" দেব অভিনীত 'প্রধান' রিলিজ করছে এই একই দিনে । আর এই দুটি ছবিই পকেটের টাকা খরচ করে দেখবেন বলে জানিয়েছেন অঙ্কুশ হাজরা । তিনি সামাজিক মাধ্যমে লিখেছেন, "অনেক অনেক শুভকামনা রইল এই দুটো অসাধারণ বাংলা ছবির জন্য । এই দুটো ছবি আমি প্রিমিয়ারে নয়, নিজের পকেটের টাকা খরচা করে হলে দর্শকদের মাঝে বসে দেখব । আসলে আমরা বাংলার সেলিব্রিটিরাও বেশিরভাগ পকেটের টাকাটা অন্য ভাষার ছবির জন্য খরচা করি ৷ কারণ বাংলা ছবিগুলোতে প্রিমিয়ারেই ডাক পড়ে তো, তাই ফ্রিতেই দেখা হয়ে যায় । তাই রাজকুমার হিরানি, শাহরুখ খান, নীল প্রভাসের কাজ যখন পয়সা খরচ করে দেখতে যাব তখন দেব, মিঠুন, সোহম, মমতা শঙ্কর, পরাণ বন্দ্যোপাধ্যায়, অনির্বাণ চক্রবর্তী, অভিজিৎ সেনের ছবিটিও টাকা খরচা করেই দেখব । আমার সকল প্রিয় মানুষগুলোকে অনেক অনেক শুভেচ্ছা ।"

এই মরশুমের দুটি বাংলা ছবির পাশে দাঁড়িয়েছেন অভিনেতা জিতু কমলও । "শাহরুখ খান জিন্দাবাদ, জাতি যেন মনে রাখে আসছে 'প্রধান' এবং 'কাবুলিওয়ালা'ও ।" সামাজিক মাধ্যমে আর্জি জানিয়েছেন জিতু । 'কাবুলিওয়ালা' এই নিয়ে তিনবার বড় পর্দায় । তাই একটির সঙ্গে আরেকটির তুলনা তো বটেই, তেমনি সাহিত্য নির্ভর ছবি কতখানি সাহিত্যের সঙ্গে মিল রেখে গড়ে উঠল তা দেখতেও দর্শকের আগ্রহ রয়েছে বিস্তর ।

তবে, এবারের 'কাবুলিওয়ালা'তে বাড়তি কিছু সংযোজন রয়েছে বলে জানা গিয়েছে । ওদিকে 'প্রধান'-এ দেব এবং সোহমকে দেখা যাবে পুলিশের চরিত্রে । এখনও পর্যন্ত 103টি হল পেয়েছে 'প্রধান' । ওদিকে 'কাবুলিওয়ালা' ক'টি হল পেয়েছে তা এখুনি বলতে নারাজ প্রযোজনা সংস্থা । নন্দনে 'কাবুলিওয়ালা'র শো সন্ধে 6টা 45 মিনিটে । আর নন্দনে 'প্রধান'-এর শো বিকেল 3টে 45 মিনিটে ।

আরও পড়ুন :

1 'বছরের সেরা ট্রেলার', মিঠুনের কাবুলিওয়ালা অবতারে মুগ্ধ দেব

2 ন্যায়ের পথে দেব, হাত ধরলেন সোহম; মুক্তি পেল অভিজিৎ সেনের 'প্রধান' ট্রেলার

3 দেব আমার নিজের ছেলেই হয়ে গিয়েছে: মমতা শঙ্কর

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.