নয়াদিল্লির বাবর রোড সাইন বোর্ডে 'অযোধ্যা মার্গের' স্টিকার হিন্দু সেনার

author img

By ANI

Published : Jan 20, 2024, 6:57 PM IST

News agency-ANI

Ayodhya Marg Sticker: রাম মন্দিরের উদ্বোধনে আগে নয়াদিল্লির বাবর রোড বোর্ডে 'অযোধ্যা মার্গে'র স্টিকার সাঁটিয়ে দিলেন হিন্দু সেনার কর্মীরা ৷ বহুদিন ধরে বাবর রোডের নাম পরিবর্তনের দাবি জানিয়ে আসছে এই সংগঠন ৷ তা না হওয়ায় তাদের এই পদক্ষেপ ৷

নয়াদিল্লি, 20 জানুয়ারি: রাম মন্দিরের উদ্বোধনে আর বাকি দু'দিন ৷ তার আগে শনিবার নয়াদিল্লির বাবর রোড সাইন বোর্ডে 'অযোধ্যা মার্গে'র একটি স্টিকার লাগিয়ে দিলেন হিন্দু সেনার কর্মীরা । এ বিষয়ে হিন্দু সেনার সর্বভারতীয় সভাপতি বিষ্ণু গুপ্ত এএনআইকে বলেছেন, "হিন্দু সেনা দীর্ঘদিন ধরে দাবি করে আসছিল যে বাবর রোডের নাম পরিবর্তন করা হোক ৷ আমাদের একজন মহাপুরুষের নামে এই রোডের নাম হোক । আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং এনডিএমসিকে একাধিকবার চিঠি দিয়েছি ৷ কিন্তু এখনও তাদের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি ।"

তাঁর কথায়, যখন বাবরের মসজিদ সুপ্রিম কোর্টের নির্দেশে অযোধ্যায় আর নেই, তাহলে দিল্লির বাবর রোডের কাজ কী?" বিষ্ণু গুপ্ত আরও বলেন, "আমরা যখন এই রাস্তাটিকে দেখি তখন মনে হয় আজও আমরা বাবরের আমলে বাস করছি ৷ তাই আমরা এটিকে অযোধ্যা মার্গে পরিবর্তন করেছি ৷" যদিও পরে দিল্লি পুলিশ বাবর রোড সাইন বোর্ডের উপর থেকে স্টিকারটি সরিয়ে দেয় ।

এদিকে অযোধ্যার মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান এবং সাধারণতন্ত্র দিবস উপলক্ষে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ রেলওয়ে স্টেশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে । 22 জানুয়ারি হবে প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান ৷ 26 জানুয়ারি দেশে পালিত হবে সাধারণতন্ত্র দিবস । তার আগে এ দিন রাজ্য পুলিশ ও ডগ স্কোয়াডকে রেলওয়ে স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে দেখা গিয়েছে ।

অন্যদিকে বৃহস্পতিবার রাম মন্দিরের গর্ভগৃহে রামলালার মূর্তি স্থাপন করা হয় 'জয় শ্রী রাম' স্লোগানের মধ্যে দিয়ে । মূর্তিটি কর্ণাটকের বিখ্যাত ভাস্কর অরুণ যোগীরাজ পাথরের উপর খোদাই করে তৈরি করেছেন । মূর্তিটি 51 ইঞ্চি লম্বা এবং ওজন 1.5 টন । মূর্তিটিতে ভগবান রামের পাঁচ বছরের শিশু রূপকে তুলে ধরা হয়েছে ৷ ওই একই পাথর দিয়ে তৈরি করা হয়েছে পদ্ম ৷ যার উপর দাঁড়িয়ে রয়েছেন রামলালা । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের হাতে সোমবার প্রাণ প্রতিষ্ঠার আচার অনুষ্ঠান করবেন ৷ লক্ষ্মীকান্ত দীক্ষিতের নেতৃত্বে পুরোহিতদের একটি দল মূল আচার অনুষ্ঠানের নেতৃত্ব দেবেন । অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে বেশ কয়েকজন সেলিব্রিটি ও বিশিষ্ট ব্যক্তিত্বকেও ।

(সংবাদ সংস্থা: এএনআই)

আরও পড়ুন:

পিঠে-লাড্ডু-সুগন্ধি-ধনুক; রামলালার জন্য প্রচুর উপহার জমছে অযোধ্যায়

21 বৈদিক বিধি মেনে মুখ উন্মোচন হল রামলালার মূর্তির, পড়ুন বিস্তারিত

রামলালার প্রাণপ্রতিষ্ঠা উদযাপনে 22 জানুয়ারি সব কেন্দ্রীয় সরকারি অফিসে অর্ধদিবস ছুটি

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.