ETV Bharat / bharat

ভবিষ্যতে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মানুষ ভারতের অন্তর্ভুক্ত হতে চাইবেন : রাজনাথ

author img

By

Published : Jun 15, 2020, 7:03 AM IST

‘জম্মু জন সংবাদ' নামে ভার্চুয়াল সভায় আজ বক্তব্য রাখেন BJP নেতা রাজনাথ সিং । পাকিস্তান অধিকৃত কাশ্মীর ও 370 ধারা প্রসঙ্গে আলোচনা করেন তিনি ।

Rajnath Singh on POK
পাক অধিকৃত কাশ্মীর প্রসঙ্গে রাজনাথ সিং

দিল্লি, 14 জুন : পাকিস্তান অধিকৃত কাশ্মীর খুব তাড়াতাড়ি ভারতের অধীনে আসতে চাইবে । যেদিন এটা হবে সেদিন সংসদের লক্ষ্য পূরণ হবে । ‘জম্মু জন সংবাদ সভা’ থেকে ভিডিয়ো কনফারেন্সে জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ।

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং আজ ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ‘জম্মু জন সংবাদ সভা’য় বক্তৃতা দেন । তিনি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে গত কয়েক বছরে জম্মু-কাশ্মীরের ভাগ্য এবং চিত্র সম্পূর্ণ পালটে গেছে । তাঁঁর নেতৃত্বে জম্মু-কাশ্মীর এক নতুন উচ্চতায় পৌঁছবে । পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মানুষ তা দেখে ভারতের অন্তর্ভুক্ত হতে চাইবেন । যেদিন মানুষ পাকিস্তানের অধীনতা থেকে বেরিয়ে এসে ভারতে যুক্ত হতে চাইবেন সেদিন সংসদের লক্ষ্য পূর্ণ হবে ।” তিনি আরও বলেন, “আগে কাশ্মীরে পাকিস্তান এবং ISIS-এর পতাকা দেখা যেত । ‘কাশ্মীর আজ়াদি’ স্লোগান শোনা যেত । এখন শুধু ভারতের পতাকা দেখা যায় সেখানে । প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে 370 ধারা তুলে নেওয়া মতো ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।”

আজকের সভা থেকে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী 370 ধারা তুলে নেওয়ার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন । পাশাপাশি জম্মু-কাশ্মীরের উন্নয়ন নিয়ে তিনি কথা বলেন । তিনি জানান, “জম্মু-কাশ্মীরের উন্নয়ন মোদি সরকারের কাছে সর্বোচ্চ গুরুত্বপূর্ণ ।” রাজনাথ সিং দাবি করেন, গতবছর কেন্দ্রে ক্ষমতায় আসার পর তাঁঁরা কথা রেখেছেন । শপথ নেওয়ার 100 দিনের মধ্যে 370 ধারা ও 35- A তুলে নেওয়া হয়েছে । তিনি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সময়ে আন্তর্জাতিক স্তরে ভারতের গুরুত্ব অনেক বেড়েছে । আগে কাশ্মীরে 370 ধারা নিয়ে বেশিরভাগ দেশ পাকিস্তানের পক্ষ নিত । এখন আর তা হচ্ছে না ।”

চিন প্রসঙ্গে রাজনাথ বলেন, “দুই সেনার মধ্যে কথাবার্তা চলছে । ডিপ্লোম্যাটিক স্তরে আলোচনা করছে দুই দেশ । চিন ও ভারত দ্রুত সীমান্ত সংক্রান্ত সমস্যা সমাধান করতে চায় ।” অন্যদিকে রাফালে প্রসঙ্গে রাজনাথের বক্তব্য, “দ্রুত রাফালে যুদ্ধবিমান ভারতীয় বায়ুসেনার অন্তর্গত হবে । আমরা কাউকে ভয় দেখানোর জন্য শক্তি বাড়াচ্ছি না । আমরা নিজেদের সুরক্ষিত রাখতে চাইছি ।”

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.