অংশীদারের সঙ্গে মতবিরোধ বৃষের, ব্যবসায়িক সফর তুলার; বাকিদের ভাগ্যে কী আছে জানুন রাশিফলে

author img

By ETV Bharat Bangla Desk

Published : Jan 19, 2024, 6:30 AM IST

Horoscope in Bangla

Daily Horoscope in Bangla: আর্থিক দিক থেকে লাভবান হবেন কেউ ৷ পরিবারের সঙ্গে ভালো দিন কাটবে কারও ৷ সেই সঙ্গে রয়েছে বিবাহের যোগ রয়েছে ৷ আর কী কী রয়েছে আপনার ভাগ্যে তা জানতে চোখ রাখুন ইটিভি ভারতের রাশিফলে ৷

মেষ: ইতিবাচক চিন্তাভাবনা পৃথিবী বদলে দিতে পারে ৷ পরিস্থিতি যতই কঠিন হোক না কেন, তা শান্তভাবে সামলান। আপনি যদি বিশ্বাস করেন যে আপনি তা করতে পারবেন, আপনি অবশ্যই সফল হবেন। নতুন ব্যাবসায়িক কৌশল শুরু করার জন্য, ভাগ্য আপনার পাশে আছে। আপনার প্রিয়তম আপনার উপরে আস্থা রাখেন। যার কারণ হল আপনার উদ্যম, উচ্চাকাঙ্ক্ষা এবং আত্মবিশ্বাস, রোম্যান্সের নতুন রাস্তা তৈরি করে। দীর্ঘমেয়াদি বিনিয়োগের জন্য আজ দিনটি খুব একটা ভালো নয়।

বৃষ: আপনার অংশীদারের সঙ্গে মতবিরোধ হতে পারে ৷ তবে মেজাজ ঠান্ডা রাখুন। অতএব, মেপে কথা বলা শান্তি নিয়ে আসবে। আপনার সঙ্গী এবং সম্পর্কের দিকে সমান মনোযোগ দিন। আর্থিক পরিকল্পনা সত্ত্বেও, আপনি একটি কার্যকর পরিকল্পনা তৈরি করতে সক্ষম নাও হতে পারেন। এই দিনে বিদেশ বা দীর্ঘ দূরত্বে ভ্রমণের সম্ভাবনা দেখা যায়। কেরিয়ার আপনার অগ্রাধিকারের দিকে মনোযোগ দেওয়ার প্রয়োজন হতে পারে। আপনার প্রচেষ্টাটিকে সঠিক দিকে চালিত করুন। আপনি সহকর্মীদের কাছ থেকে আপডেট পেতে পারেন।

মিথুন: আজকে সামাজিক কার্যকলাপ নিয়েই আপনি ব্যস্ত থাকবেন। দুর্ভাগ্যক্রমে আপনার প্রেয়সীর সঙ্গে কাটানোর মতো সময় আপনার হাতে থাকবে না। সঙ্গীর সাথে যোগাযোগ রাখা সম্পর্ককে অটুট রাখতে সাহায্য করবে। আপনাকে কষ্টার্জিত অর্থ ফাটকা বাজারে বিনিয়োগ না করার পরামর্শ দেওয়া হচ্ছে ৷ কেননা আপনি সম্ভবত ভুল সিদ্ধান্ত নেবেন। দলনেতা হিসাবে আপনার কাজ আকর্ষণীয় হবে ৷ সহকর্মীদের তুষ্ট করবে। আপয়ানার স্বতস্ফুর্ত মানসিকতা ইতিবাচক পরিবেশ তৈরি করতে সাহায্য করবে।

কর্কট: কর্মক্ষেত্রে প্রবল ব্যস্ততার কারণে আপনি হয়ত রোম্যান্টিক সাক্ষাৎ এড়িয়ে যাবেন ৷ বাড়িতে একা সময় কাটাতে চাইবেন। আপনার পকেটে বেশি চাপ দেয় না এরকম ছোট ছোট জিনিসে বিনিয়োগ করার মাধ্যমে কিছু উন্নতি করার কথা ভাবার এটিই সঠিক সময়। আর্থিক দিক থেকে একটি গড়পড়তা দিন। পেশাগত ক্ষেত্রে আপনার উৎসাহ ও নিষ্ঠা আপনার ক্ষমতার প্রমাণ দেবে।

সিংহ: আর্থিক দিক থেকে আপনার আজ নিজেকে সামান্য ভাগ্যবান মনে হবে। যদিও, আজ অসাধারণ কোনও দিন নয়। অর্থ দিয়ে কেনা যায় এরকম আরাম ও স্বস্তির কথা আপনি ভাবতে পারেন ৷ কিন্তু আপনাকে ধনী করে তুলবে এরকম ঝুঁকিপূর্ণ উদ্যোগে বিনিয়োগের কথা ভাববেন না। আপনার সৃজনশীল সত্ত্বা আজ শক্তিশালী থাকবে ৷ আপনি আপনার পছন্দের কোনও শিল্পকলার আয়োজন করার চেষ্টা করবেন। আপনার দলের লোকদের থেকে যে নতুন নতুন ধারণা পাবেন সেগুলি মাথায় রাখুন।

কন্যা: আপনার প্রেম জীবন মসৃণ বলে মনে করা হচ্ছে ৷ বাড়িতেও আপনি পরম সুখ অনুভব করবেন। আপনি নিশ্চিত থাকবেন যে আপনি আপনার সঙ্গীর মন জয় করে নিতে পারবেন ৷ সেই প্রত্যয় আসবে আপনার সহানুভূতিশীল স্বভাবের কারণে। আর্থিক বিষয় নিয়ে নেতিবাচক চিন্তা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হচ্ছে। কাজের প্রযুক্তিগত দিকটি আজ আপনাকে বিভ্রান্ত করবে। শান্ত হন ও কোনও কাজে ছুটে যাওয়ার আগে দুবার ভাবুন। আপনার বর্তমান পরিকল্পনাগুলি সম্পাদন করার জন্য আপনাকে বিকল্প রাস্তা ভেবে বার করতে হবে।

তুলা: আর্থিক দিক থেকে আজ সবকিছু গড়পড়তা কাটবে। বন্ধু ও আত্মীয়দের খুশি করার জন্য আপনি খরচ করবেন ৷ ফলে আপনার সঞ্চয়ে তার প্রভাব পড়বে এবং আপনি প্রচণ্ড মানসিক চাপে ভুগতে পারেন। অভ্যন্তরীণ মিটিং-এর জন্য দিনটি শুভ হলেও ব্যবসায়িক সফরের জন্য নয়। আপনাকে অনেক ঘণ্টা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার পেছনে ব্যয় করতে হতে পারে, কাজেই আপনাকে পেশাগত চাপ সামলাতে হবে।

বৃশ্চিক: আপনি আজ, আপনার মনে ক্রমাগত আসতে থাকা নেতিবাচক চিন্তাভাবনার দ্বারা বিরক্তি বোধ করতে পারেন। আপনার মনকে অন্যদিকে চালিত করার চেষ্টা করুন ৷ ইতিবাচক ব্যক্তি বা বন্ধুবান্ধবদের সঙ্গে সময় অতিবাহিত করুন ৷ যারা আপনাকে উত্সাহিত করতে পারে। যারা অভাবের মধ্যে আছেন, তাদের প্রত্যাশা পূরণ করার ফলে আপনার অশান্ত মন কিছুটা শান্ত হতে পারে। আপনি দেখতে পাবেন যে, আপনি যে যে কাজগুলি সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছেন, সেগুলি সম্পূর্ণ করার জন্য সারা দিনের মাত্র কয়েক ঘন্টা সময় যথেষ্ট নয়।

ধনু: আপনি আপনার প্রিয়জনের কাছে বিশেষ বোধ করতে পারেন। একে অপরের যত কাছাকাছি আসবেন তত যাদুময় হয়ে উঠবে সবকিছু। অর্থনৈতিক দিক থেকে দিনটি শুভ ৷ আপনি অত্যধিক ব্যয় করার অভ্যাস রাখেন। অনুমানমূলক কার্যকলাপে লিপ্ত হওয়ার লোভ থাকতে পারে। পেশাগত ক্ষেত্রেও দ্রুত কাজ শেষ করতে পারেন ৷ যা আপনাকে সম্মান এনে দেবে। সহকর্মীরা আপনার মেধা এবং দক্ষতার উপর নির্ভর করতে পারেন। আপনি আত্মবিশ্বাসের সঙ্গে আপনার সম্ভাবনা নিয়ে এগিয়ে যাওয়ার কারণে আপনাকে নতুন দায়িত্ব অর্পণ করা যেতে পারে।

মকর: আপনার প্রিয়জন ভবিষ্যতের বিষয়ে উদ্বিগ্ন হতে পারেন। তবে, মতামতের যে কোনও মতপার্থক্য নির্মূল করার জন্য আপনি যৌথ সিদ্ধান্ত গ্রহণের অধিবেশন করতে পারেন। বাড়ি বা যানবাহন এর মতো বড়সড় কেনাকাটা করার সময় উদার হওয়ার চেষ্টা করুন। কাজের ক্ষেত্রে, আপনার প্রতিদিনের কাজগুলি করতে শিখুন ৷ আপনার সতীর্থদের উপর গুরুত্বপূর্ণ মিটিংগুলির দায়িত্ব ছেড়ে দিন। আত্মবিশ্বাস প্রকল্পগুলির সুষ্ঠু কার্যকারিতা নিশ্চিত করতে সহায়তা করতে পারে। আপনি পরিমাণের চেয়ে গুণমানের উপর বেশী জোর দেন, তাই অ্যাসাইন্টমেন্টগুলির গতি বৃদ্ধি করার জন্য আপনার কোন তাড়া নেই।

কুম্ভ: প্রিয়জনকে গুরুত্ব না দেওয়া বোধহয় সঠিক রাস্তা নয়। নিজেকে প্রকাশ করতে শিখুন। স্বল্প-দূরত্বের ভ্রমণের কারণে ব্যয় আরও বাড়তে পারে। আপনি ঈর্ষনীয় আর্থিক অবস্থানে নাও থাকতে পারেন ৷ তাই নগদ টাকা রোজগার বাড়ানোর বিষয়ে চিন্তা করুন। পেশাগতভাবে যোগাযোগের জন্য এটি একটি আদর্শ দিন হতে পারে ৷ আপনি পরিষেবা সরবরাহকারীদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। সন্দেহগুলি অবসান করতে এবং বিষয়গুলি সমাধান করতে অসন্তোষের কারণ নিয়ে স্বাস্থ্যকর আলোচনায় আসুন।

মীন: মার্কেটিং বা বিজ্ঞাপন জাতীয় সৃজনশীল ক্ষেত্রে যারা কাজ করেন, তাদের জন্য আজ, অন্য ভাবে কাজ করে কম চেষ্টায় সর্বাধিক মুনাফা করার অসাধারণ সুযোগ আসবে। আপনি একটু বিষণ্ণবোধ করতে পারেন। খুব বেশি উচ্চাকাঙ্ক্ষী হবেন না, কেননা স্বস্তিজনক অবস্থানের বাইরে গিয়ে নিজের উপর চাপ বাড়ালে আপনার মাথা এবং শরীরের উপর বিরূপ প্রভাব পড়বে। আর্থিক দিক থেকে একটি অনুকূল দিন আপনার জন্য অপেক্ষা করছে। আপনার মনোভাব এবং কথার দিকে নজর দিন।

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.