মকর সংক্রান্তির শুভক্ষণে নতুন কাজে হাত দিচ্ছেন ? জেনে নিন কেমন কাটবে দিন

author img

By ETV Bharat Bangla Desk

Published : Jan 15, 2024, 5:30 AM IST

Updated : Jan 15, 2024, 8:29 AM IST

Horoscope in Bangla

Daily Horoscope in Bangla: আর্থিক দিক থেকে লাভবান হবেন কেউ ৷ পরিবারের সঙ্গে ভালো দিন কাটবে কারও ৷ সেই সঙ্গে রয়েছে বিবাহের যোগ রয়েছে ৷ আর কী কী রয়েছে আপনার ভাগ্যে তা জানতে চোখ রাখুন ইটিভি ভারতের রাশিফলে ৷

মেষ: আপনি আপনার প্রিয় মানুষের সঙ্গে ভালো সময় কাটাতে পারেন ৷ তিনিও বন্ধুত্বপূর্ণ মেজাজেই থাকবেন আজ । আজ আপনার সব ঋণ শোধ করে দেওয়ার সঠিক সময়। কোনও বন্ধুকে আর্থিকভাবে সাহায্য করার জন্য এটা ভালো সময়। টাকাপয়সার ব্যাপারে আপনি বেশি বিচার-বিবেচনা করতে পারবেন না ৷ তবে বিচারবুদ্ধি একেবারে হারিয়েও ফেলবেন না। আপনি একই সময়ে অনেক বেশি জিনিসের প্রতি মনোযোগ দিচ্ছেন। বাকি পড়ে থাকা কাজগুলি শেষ করার জন্য আপনাকে খুব তাড়াতাড়ি অনেক পরিশ্রম করতে হতে পারে।

বৃষ: আপনার সঙ্গী সম্ভবত আপনার পেশাগত জীবনে উন্নতির ব্যাপারে খুশি। আপনার প্রিয়তম মানুষকে খুশি করতে তাঁর সঙ্গে কিছুটি কোয়ালিটি সময় কাটিলে আপনারা দু’জনে একে অপরের আরও কাছাকাছি আসতে পারবেন। আর্থিক বিষয় সামলানোর ক্ষেত্রে আপনি হয়ত নিজের দক্ষতা দেখাবেন। আপনাকে কেউ ঠকাতে পারবে না। তবে, কোনও রকম আকর্ষণীয় লাভজনক প্রস্তাব গ্রহণ করার আগে তা নিয়ে দু’বার ভাবুন। সৃজনশীল চিন্তা-ভাবনার জন্য পেশাগত ক্ষেত্রে আপনার সাফল্য পাওয়ার খুব সম্ভাবনা আছে। বাকি থাকা কাজগুলি শেষ করা এবং সমস্ত বাধা-বিপত্তি দক্ষ হাতে মোকাবিলা করার ক্ষমতা আপনার আছে।

মিথুন: প্রকৃতির সৌন্দর্য্যের মধ্যেও আপনার প্রিয়তমের সান্নিধ্য উপভোগ করার সম্ভাবনা আছে। বন্ধুবান্ধব ও সঙ্গীদের সান্নিধ্যে আপনি প্রবল আনন্দ পেতে পারেন। নতুন চিন্তা-ভাবনা প্রয়োগ করার জন্য এটি ঠিক সময় নয়। কোনও দূর জায়গায় বেড়াতে যাওয়া অথবা নিজেকে গ্রুমিং করায় আপনার উদ্যম বৃদ্ধি পাবে ৷ আপনি জীবনকে খোশমেজাজে উপভোগ করতে পারবেন। পেশাগত ক্ষেত্রে বাড়তি ক্ষমতা নিয়ে কাজ করার সম্ভাবনা আছে ৷ যার ফলে দীর্ঘদিন ধরে অসম্পূর্ণ থাকা কাজ আপনি হয়ত এবার শেষ করতে পারবেন।

কর্কট: একটি বেশ রোম্যান্টিক সময় কাটতে পারে ৷ কারণ আপনার ভালোবাসার মানুষকে ভালোবাসায় ভরিয়ে দিতে ইচ্ছা করতে পারে। প্রেমময় বন্ধুত্বপূর্ণ আচরণের জন্য আপনার ভালোবাসার মানুষ আপনার আরও কাছে আসতে পারেন। এর ফলে সম্পর্কের পথ মসৃণ হতে পারে। আর্থিক ক্ষেত্রে আজ একটি শুভ দিন । তবে, কেনাকাটা করার সময়ে আপনার টাকা ফুরিয়ে যেতে পারে। বন্ধু বা আত্মীয়দের কাছ থেকে কিছু আশা না করাই ভালো। নেতিবাচক চিন্তা-ভাবনা বা কথাবার্তা থেকে দূরে থাকুন ৷ কারণ আপনার উদ্দেশ্য পরিষ্কার হলেও তারা আপনাকে ভুল বুঝতে পারে।

সিংহ: আবেগ হয়ত আজ আপনাকে নিয়ন্ত্রণ করবে ৷ কারণ আপনি নিজের প্রিয়তম মানুষটির সান্নিধ্য পেতে উৎসুক হয়ে থাকতে পারেন। রোম্যান্টিক চিন্তা-ভাবনা দিয়ে আপনি তাঁর মন জয় করে নিতে চাইতে পারেন। কর্মক্ষেত্রে অংশীদারিতে কাজ করার কোনও প্রস্তাব আসতে পারে ৷ যে ব্যাপারে হয়ত আপনি আগ্রহী নাও থাকতে পারেন। তাই নিশ্চিন্তে থাকুন এবং টাকাপয়সা নিয়ে চিন্তা করা থামান। কর্মক্ষেত্রে আপনার দক্ষতা বা ক্ষমতাগুলি ঝালিয়ে নেওয়ার ক্ষেত্রে এটি উপযুক্ত দিন। অপ্রয়োজনীয় ঝুঁকি নেওয়া থেকে বিরত থাকুন ৷ সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রকল্পে দক্ষতাসহকারে মনোনিবেশ করুন ।

কন্যা: আপনার সন্দেহজনক হাবভাবে আপনার প্রিয়তম মানুষ আঘাত পেতে পারেন ৷ তাই অন্যের সঙ্গে সহজ হতে শিখুন ৷ অন্যের পছন্দ-অপছন্দকে গুরুত্ব দিন। গোছানো স্বভাবের হলেও এমন সময় আসতে পারে, যখন আপনি নিজের আর্থিক পরিকল্পনাগুলি বদলানোর ব্যাপারে অনমনীয় হতে পারেন। এই অভ্যাস থেকে দূরে থাকুন ৷ নিজের সঞ্চয় ও তহবিল পরিকল্পনা বিষয়ে আবার চিন্তা-ভাবনা করুন। কর্মক্ষেত্রে আপনি আপনার অধ্যাবসায়ের জন্য প্রশংসিত হতে পারেন। তবে, দক্ষভাবে কাজ করার জন্য আপনি কিছু টেকনলজিক্যাল কোড লিখে রাখতে পারেন এবং তাড়াতাড়ি কাজ শেষ করার জন্য তুলনামূলক সহজ কর্মপদ্ধতি অবলম্বন করতে পারেন।

তুলা: প্রিয়তম মানুষের সঙ্গে দারুণ সময় কাটতে পারে ৷ তাই প্রেমের সম্পর্ক খুশি ও রোমাঞ্চে ভরপুর হয়ে উঠতে পারে। এর ফলে সম্পর্কের মাধুর্য্য বজায় থাকতে পারে। যাঁরা নিরাপদ ও সুরক্ষিত অবসর জীবন যাপন করার জন্য আর্থিক পরিকল্পনায় বিশ্বাস রাখেন, তাঁদের জন্য আজ একটি দারুণ দিন। হাতে-কলমে কাজ করার জন্য এটি সঠিক সময় । বাকি থাকা কাজগুলি আপনি শেষ করে ফেলতে পারেন। সহকর্মীদের সঙ্গে ভালো সম্পর্ক রাখলে আপনার কাজ করতে সুবিধা হতে পারে। একজন পেশাদার পরামর্শদাতার সাহায্যে আর্থিক ও বিনিয়োগ সংক্রান্ত বিষয়ের সমাধান হতে পারে।

বৃশ্চিক: আপনার ভালোবাসার মানুষের সঙ্গে একটি রোম্যান্টিক সন্ধ্যা কাটাতে পারেন। সঙ্গীর বদলে যাওয়া আচার-আচরণের সঙ্গে মানিয়ে নিতে পারলে দীর্ঘস্থায়ী সম্পর্কের পথ তৈরি হতে পারে। অন্তর্বর্তী বিনিয়োগ লাভজনক ফল দিতে পারে। আর্থিক ঋণ নিতে পারেন ৷ বিনিয়োগের জন্য এটিই ভালো সময়। কর্মক্ষেত্রের পরিশ্রম আপনাকে সঠিক দিকে নিয়ে যেতে পারে ৷ কারণ আপনি ঊর্ধ্বতনদের প্রশংসা পেতে পারেন। আপনার সহকর্মীরা আপনার নম্রতা ও ভদ্রতা দেখে অবাক হয়ে যেতে পারেন। তাই কাজের মান ধরে রাখার ব্যাপারে নিশ্চিত হন।

ধনু: প্রেম ও সম্পর্কের ক্ষেত্রে ভাগ্য আপনাকে নিয়ন্ত্রণ করতে পারে। প্রিয়তম মানুষকে খুশি করতে আপনার মাথায় বেশ কিছু রোম্যান্টিক চিন্তা-ভাবনা আসতে পারে। এর ফলে নিজের অনুভূতিগুলি প্রকাশ করা বেশ সহজ হয়ে যেতে পারে। কিছু স্বল্প দূরত্বের ভ্রমণে ভালো ফল পেতে পারেন । ভাই-বোন ও সহকর্মীদের কাজে আপনি লাভবান হতে পারেন। কর্মক্ষেত্রে হাল না-ছাড়ার মনোভাব আপনাকে আপনার লক্ষ্যের কাছাকাছি নিয়ে যেতে পারে। ভালোভাবে প্রকল্প শেষ করার জন্য আপনি ঊর্ধ্বতনদের দ্বারা প্রশংসিত হতে পারেন। হাসিখুশি স্বভাবের জন্য ভবিষ্যতে আপনার দায়িত্ব পেতে সুবিধা হতে পারে।

মকর: আপনি আপনার ভালোবাসার মানুষের সাহায্য পেতে পারেন। সৎ ও সত্যবাদী স্বভাবের জন্য আপনি প্রেম ও ভালোবাসায় ভরে যেতে পারেন। আপনি আজ মানসিক দৃঢ়তা অর্জন করতে পারেন। আর্থিক ক্ষেত্রে ইতিবাচক উন্নতি আসতে পারে। টাকা-পয়সার ব্যাপারটি আপনাকে ভালোভাবে সামলাতে হতে পারে। কর্মক্ষেত্রে সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য আপনাকে একা হাতে অনেক কাজ করতে হতে পারে। নতুন কোনও উদ্যোগ নেওয়া থেকে বিরত থাকুন। গুণমান ও দক্ষতার দিকে নজর দিন ৷ যত তাড়াতাড়ি সম্ভব ভুলগুলি সংশোধন করার চেষ্টা করুন।

কুম্ভ: আবেগপূর্ণ কথাবার্তায় আপনার প্রিয়তমের মন বিগলিত হয়ে যেতে পারে। একটি সুন্দর ও সমভাবাপন্ন সম্পর্ক আপনাকে সুখী করতে পারে। সম্পর্কের বন্ধন যে দৃঢ় হচ্ছে তা আপনি ধীরে ধীরে বুঝতে পারতে পারেন। অপ্রত্যাশিত খরচ আপনাকে আয়-ব্যয়ের প্রতি মনোযোগ দিতে বাধ্য করতে পারে। কর্মক্ষেত্রে সাংগঠনিক পরিকল্পনা করতেই আপনার বেশির ভাগ সময়টি ব্যয় হতে পারে। কাজেই, আপনার সঠিক পদ্ধতি এবং পেশাদারি মনোভাব অনুসারে কাজ করা দরকার ৷ আপনার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আপনার কাছ থেকে প্রত্যাশা থাকতে পারে। আপনি কতটা পরিণত তা পরীক্ষা করা হতে পারে, কারণ নিজের সেরাটি দিতে আপনার চাপগ্রস্ত লাগতে পারে।

মীন: ব্যক্তিগত সম্পর্কের ক্ষেত্রে কিছু চিন্তা-ভাবনার প্রভাব পড়তে পারে। ব্যস্ততম সময়েও আপনাকে যোগাযোগ বজায় রেখে চলার পরামর্শ দেওয়া হচ্ছে । মনে রাখবেন, মানিয়ে চলাই সুখী জীবনের চাবিকাঠি। আপনি নিজের পছন্দের কোনও জায়গায় বেড়াতে যেতে পারেন। উপার্জন বাড়ানোর সুযোগ কম থাকতে পারে। যদিও, খরচ করে আপনি মন থেকে খুশি হতে পারেন। আপনার দৃঢ়তা আপনাকে কর্মক্ষেত্রের সব রকম সমস্যা থেকে বেরিয়ে আসতে সাহায্য করতে পারে। কার্যত, সহকর্মীদের কাছ থেকে প্রশংসা পেলে আপনি নিজের কাজের সঙ্গে একাত্ম বোধ করতে পারেন।

রাশিফল

আজকের রাশিফল

Last Updated :Jan 15, 2024, 8:29 AM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.