পশ্চিমবঙ্গ

west bengal

লকডাউনের জেরে কর্মী ছাঁটাইয়ের অভিযোগ, বিক্ষোভ শপিংমলে

By

Published : Jun 9, 2020, 8:51 PM IST

আসানসোলের কল্যাণপুর স্যাটেলাইট টাউনশিপের রিটেইল শপিংমল কর্তৃপক্ষের বিরুদ্ধে কর্মী ছাঁটাইয়ের অভিযোগ । প্রতিবাদে ধরনায় বসে কর্মীদের একাংশের ।

শপিং মলে কর্মী বিক্ষোভ
আসানসোলে শপিং মলের সামনে কর্মী বিক্ষোভ

আসানসোল, 9 জুন: দীর্ঘ প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর গতকালই খুলেছে রাজ্যের শপিংমলগুলি। আর তা খুলতেই এবার কর্মী ছাঁটাইয়ের অভিযোগ উঠল আসানসোলের কল্যাণপুর স্যাটেলাইট টাউনশিপের রিটেইল শপিংমল কর্তৃপক্ষের বিরুদ্ধে। ছাঁটাইয়ের খবর পেয়েই আজ শপিংমলের সামনে ধরনায় বসেন কর্মীরা। যদিও এখনও পর্যন্ত কোনও রফা সূত্রে হয়নি বলে খবর।

জানা গেছে আসানসোলের কল্যাণপুর স্যাটেলাইট টাউনশিপের একটি শপিং মলে 25 জন মেন্টেনেন্স কর্মী আছেন। এঁরা একটি এজেন্সি মারফত এখানে প্রায় 7 বছর ধরে কাজ করে আসছেন। এর আগে 4 জন কর্মীকে বসিয়ে দেওয়ার প্রসঙ্গ এসেছিল। তখন সহকর্মীদের চাকরি যাতে না যায়, সেজন্য নিজেরাই কর্মদিবস ভাগ করে নিয়েছিলেন। অর্থাৎ সেক্ষেত্রে প্রত্যেকেরই কর্মদিবসের পাশপাশি মাসিক আয়ে ঘাটতি হয়।

আসানসোলে শপিংমলের সামনে কর্মীদের বিক্ষোভ

কর্মীদের অভিযোগ, এবার 10 জনকে বসিয়ে দেওয়ার পরিকল্পনা করেছে শপিংমল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই শপিংমল কর্তৃপক্ষ নাকি ওই এজেন্সিকে জানিয়েছে 10 জন কর্মীকে বসিয়ে দেওয়ার কথা। আর এই খবর জানতে পেরেই বিক্ষোভে ফেটে পড়েন কর্মীরা। 25 জনই আজ মলের সামনে ধরনায় বসে পড়েন।

মলের কর্মী কৃষ্ণা রুইদাস, মহম্মদ তসলিম, ভোলা বাউরি জানান, মাত্র 6 হাজার টাকা বেতন পান তাঁরা। এরপর এত জনকে বসিয়ে দেওয়া হলে এই বাজারে তাঁরা কোথায় কাজ পাবেন ? তাই সিদ্ধান্ত বদলাতে হবে কর্তৃপক্ষকে। যদি সিদ্ধান্ত না বদলানো হয়, তাহলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার হুঁশিয়ারি দিয়েছেন কর্মীরা।

ABOUT THE AUTHOR

...view details