পশ্চিমবঙ্গ

west bengal

Post Poll Violence: বিষ্ণুপুরে তৃণমূল কর্মীকে গুলি করে খুনের অভিযোগে গ্রেফতার 2

By

Published : Jul 17, 2023, 10:43 PM IST

মূল অভিযুক্ত এখনও পলাতক ৷ তবে এলাকা দখল ও প্রমোটিং বিবাদের জেরে এই খুন বলে দাবি ডায়মন্ড হারবার পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার পলাশ ঢালীর।

তৃণমূল কর্মীকে গুলি করে খুনের অভিযোগে গ্রেফতার 2
তৃণমূল কর্মীকে গুলি করে খুনের অভিযোগে গ্রেফতার 2

তৃণমূল কর্মীকে গুলি করে খুনের অভিযোগে গ্রেফতার 2

বিষ্ণুপুর, 17 জুলাই: গত শুক্রবার রাতে দক্ষিণ 24 পরগনার বিষ্ণুপুরের দক্ষিণবাগিতে দুষ্কৃতীদের গুলিতে খুন হন তৃণমূল কর্মী প্রলয় মণ্ডল। সেই খুনে প্রতিবেশী বীরেন মণ্ডলের বিরুদ্ধে এফআইআর দায়ের করে নিহতের পরিবার। খুনের ঘটনায় বীরেনের দুই সহযোগী আরিফ আলি মণ্ডল ও বিপ্লব মণ্ডলকে স্থানীয় সামালি থেকে গ্রেফতার করল পুলিশ। প্রলয় একসময় তাঁর দাদা বেতাল মণ্ডল এবং অভিযুক্ত বীরেন মণ্ডলের সঙ্গে একসঙ্গে এলাকায় প্রোমোটিং করতেন। পরে বেতাল আলাদা হয়ে নতুন দল গড়ে। তারপর থেকে দু'পক্ষের শত্রুতা চরমে ওঠে বলে অভিযোগ।

গতবছর বীরেনকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল প্রলয়ের দলবল। অল্পের জন্য রক্ষা পায় সে। তারপর থেকে বাড়ি ছাড়া ছিল বীরেন। পালটা শুক্রবার রাতে প্রলয়কে বাড়ির খুব কাছে দুষ্কৃতীরা ঘিরে ধরে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে। মূলত এলাকা দখল ও প্রমোটিং বিবাদের জেরে এই খুন বলে দাবি ডায়মন্ড হারবার পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার পলাশ ঢালীর। মূল অভিযুক্ত বীরেন পলাতক।

স্থানীয় মানুষ জন ও পরিবারের লোকজনেদের বক্তব্য যে, অভিযুক্ত পলাতক বীরেন মণ্ডল ও মৃত তৃণমূল কর্মীর দাদা প্রণব ওরফে বেতাল মণ্ডল এলাকায় একসঙ্গে সমাজ বিরোধী হিসাবে পরিচিত, বেতাল ওরফে প্রণব মণ্ডলকে সরিয়ে আনতে চেয়েছিলেন তাঁর ভাই তথা মৃত প্রলয় মণ্ডল ৷ সেই কারণেই প্রলয়ের প্রতি ক্ষোভ জন্মায় অভিযুক্ত বীরেনের ৷ তাই বীরেন মণ্ডল ও তার লোকজন প্রলয় মণ্ডলকে গুলি করে হত্যা করেছে। অন্যদিকে, প্রণব মণ্ডলের বক্তব্য, 2021 সালে তিনি ও তাঁর ভাই তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করেছেন ৷ অন্যদিকে বীরেন মণ্ডল বিজেপির হয়ে কাজ করেছে ৷ আর সেই জন্য তাঁদের উপরে ক্ষোভ ছিল ৷ সেই ক্ষোভ থেকেই তাঁর ভাইকে গুলি করে খুন করেছে বীরেন মণ্ডল ৷

আরও পড়ুন:তৃণমূল কর্মীকে গুলি করে খুন, এবার দক্ষিণ 24 পরগনার বিষ্ণুপুরে

ABOUT THE AUTHOR

...view details